ব্রেকিং:
শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শনিবার সকাল পর্যন্ত ৩১ ব্যাংকের বুথ বন্ধ প্রাথমিক শিক্ষায় ব্রাহ্মণবাড়িয়ায় শ্রেষ্ঠ আশুগঞ্জের ইউএনও বিজয়নগরে ট্রাক্টর চাপায় শিশু নিহত শাহ মোহাম্মদ শামছুল আলম আর নেই ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল যেনো ভূতের আখড়া! ধর্ষণ শেষে শ্বাসরোধে হত্যা....... নবীনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি মিনহাজ, সম্পাদক জয় ২০ লাখ পাসপোর্ট কেনার প্রস্তাব অনুমোদন থার্টিফার্স্ট নাইটে রাস্তায় গান-বাজনা নিষেধ: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয়ে মোবাইল ইন্টারনেট বন্ধ, শিলংয়ে কারফিউ রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট রঙিন চেয়ারে বসিয়ে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা কার্ড জালিয়াতি করে ভাতা উত্তোলন, অতঃপর... ফেন্সিডিল-স্কফ ও ইয়াবাসহ নারী ব্যবসায়ী আটক উন্নয়ন কাজে চাঁদাবাজি ও হুমকি, ঠিকাদারদের নিন্দা ‘সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে’ পিএর বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ আধুনিক ও আদর্শ পৌরসভা করতে সকলের সহযোগিতা প্রয়োজন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

৯৫৯

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার মুন্সেফপাড়ায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগে খ্রীস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের মালিকসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আসামিরা হলেন- হাসপাতালের মালিক ডিউক চৌধুরী, চিকিৎসক অরুনেস্বর পাল অভি, মো. শাহাদাত হোসেন রাসেল।

বুধবার ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন নিহত নওশীন আহমেদ দিয়ার বাবা শিহাব আহম্মদ গেন্দু। আদালত মামলা আমলে নিয়ে কবর থেকে মরদেহ তুলে ময়নাতদন্তের আদেশ দিয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, মুন্সেফপাড়া ক্রিসেন্ট কিন্ডারগার্টেনের সহকারী শিক্ষিকা নওশীন আহাম্মদ দিয়াকে ৩০ অক্টোবর খ্রীস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সিজারের মাধ্যমে তিনি কন্যা সন্তানের জন্ম দেন। কিন্তু পুরোপুরি সুস্থ হওয়ার আগেই তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়। ৪ নভেম্বর দিয়া অসুস্থ হয়ে পড়লে তাকে আবার খ্রীস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে নেয়া হয়। ওই সময় হাসপাতালের মালিক ডিউক চৌধুরী, ডা. অরুনেশ্বর পাল অভি, ডা. শাহাদাত হোসেন রাসেলের ভুল চিকিৎসায় দিয়া অচেতন হয়ে পড়েন। বিষয়টি গোপন করে চিকিৎসকরা সময়ক্ষেপন করতে থাকেন।

এজাহারে আরো বলা হয়েছে, দিয়ার স্বজনরা বারবার মেডিসিন বিশেষজ্ঞকে খবর দিতে বললেও তাতে কান দেননি ওই তিনজন। এক পর্যায়ে দিয়ার মৃত্যু হলেও তাকে অক্সিজেন দিয়ে ঢাকায় নিতে বলেন। ওইদিন বিকেলে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে আনার সঙ্গে সঙ্গেই চিকিৎসকরা দিয়াকে মৃত ঘোষণা করেন। তারা জানান, কয়েক ঘণ্টা আগেই দিয়া মারা গেছেন।

সদর মডেল থানার ওসি সেলিম উদ্দিন জানান, মামলার তদন্ত শুরু করেছি। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। শুক্রবার কবর থেকে মরদেহ তুলে ময়নাতদন্ত করা হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর