ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

১২০৮

ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যু

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১৫ নভেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ার মুন্সেফপাড়ায় ভুল চিকিৎসায় প্রসূতির মৃত্যুর অভিযোগে খ্রীস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালের মালিকসহ তিনজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আসামিরা হলেন- হাসপাতালের মালিক ডিউক চৌধুরী, চিকিৎসক অরুনেস্বর পাল অভি, মো. শাহাদাত হোসেন রাসেল।

বুধবার ব্রাহ্মণবাড়িয়া অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন নিহত নওশীন আহমেদ দিয়ার বাবা শিহাব আহম্মদ গেন্দু। আদালত মামলা আমলে নিয়ে কবর থেকে মরদেহ তুলে ময়নাতদন্তের আদেশ দিয়েছে।

মামলার এজাহারে বলা হয়েছে, মুন্সেফপাড়া ক্রিসেন্ট কিন্ডারগার্টেনের সহকারী শিক্ষিকা নওশীন আহাম্মদ দিয়াকে ৩০ অক্টোবর খ্রীস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে সিজারের মাধ্যমে তিনি কন্যা সন্তানের জন্ম দেন। কিন্তু পুরোপুরি সুস্থ হওয়ার আগেই তাকে হাসপাতাল থেকে রিলিজ দেয়া হয়। ৪ নভেম্বর দিয়া অসুস্থ হয়ে পড়লে তাকে আবার খ্রীস্টিয়ান মেমোরিয়াল হাসপাতালে নেয়া হয়। ওই সময় হাসপাতালের মালিক ডিউক চৌধুরী, ডা. অরুনেশ্বর পাল অভি, ডা. শাহাদাত হোসেন রাসেলের ভুল চিকিৎসায় দিয়া অচেতন হয়ে পড়েন। বিষয়টি গোপন করে চিকিৎসকরা সময়ক্ষেপন করতে থাকেন।

এজাহারে আরো বলা হয়েছে, দিয়ার স্বজনরা বারবার মেডিসিন বিশেষজ্ঞকে খবর দিতে বললেও তাতে কান দেননি ওই তিনজন। এক পর্যায়ে দিয়ার মৃত্যু হলেও তাকে অক্সিজেন দিয়ে ঢাকায় নিতে বলেন। ওইদিন বিকেলে রাজধানীর ল্যাব এইড হাসপাতালে আনার সঙ্গে সঙ্গেই চিকিৎসকরা দিয়াকে মৃত ঘোষণা করেন। তারা জানান, কয়েক ঘণ্টা আগেই দিয়া মারা গেছেন।

সদর মডেল থানার ওসি সেলিম উদ্দিন জানান, মামলার তদন্ত শুরু করেছি। আসামিদের গ্রেফতারে অভিযান চলছে। শুক্রবার কবর থেকে মরদেহ তুলে ময়নাতদন্ত করা হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর