ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • সোমবার   ০১ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৯ ১৪২৭

  • || ০৯ শাওয়াল ১৪৪১

২১৯

ভাড়ায় প্রাইভেট কার-মাইক্রোবাস থেকে সাবধান!

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

প্রাইভেট কার-মাইক্রোবাস থামিয়ে যাত্রী ডাকছে চালক-রাজধানীর গুরুত্বপূর্ণ অনেক সড়কেই দেখা যায় এমন চিত্র। স্বল্প সময়ে ও কম খরচে গন্তব্যে পৌঁছাতে পারবে এমন সরল বিশ্বাসে অনেকেই চড়ে বসেন ওইসব গাড়িতে। আর তাতেই অনেক ক্ষেত্রে ঘটে যায় বড় ধরনের দুর্ঘটনা। কারণ রাজধানীতে চালকের ছদ্দবেশে কিছু দুর্বৃত্ত চক্র এভাবে ওঁৎ পেতে আছে।

এরকমই একটি চক্রের ৪ সদস্যকে বুধবার রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা(ডিবি) পুলিশ। তারা হলেন- মো.মরিন, মো. জামাল হোসেন, মো.নাদিম মাহমুদ ওরফে নাদির মিয়া ও মো. সুবেদ রানা। তাদের কাছ থেকে একটি অস্ত্র, এক রাউন্ড গুলি, ২০০পিস ইয়াবা ও একটি প্রাইভেট কার উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সন্মেলনে এসব তথ্য জানান,ডিএমপির অতিরিক্ত পুলিশ কমিশনার (ডিবি) আব্দুল বাতেন । 

তিনি জানান, এ চক্রটি রাজধানীর বিভিন্ন স্পটে প্রাইভেট কার কিংবা মাইক্রোবাস নিয়ে অপেক্ষা করে। স্বল্প ভাড়ায় পৌঁছে দেয়ার নাম করে তারা ভাড়ায় যাত্রী উঠায়। নির্জন স্থানে যাওয়ার পর তারা যাত্রীদের ভয় দেখিয়ে টাকা ও মূল্যবান জিনিসপত্র হাতিয়ে নেয়। অনেক সময় যাত্রীদের গলায় রশি পেঁচিয়ে ফাঁস দিতেও কুণ্ঠাবোধ করে না তারা। যাত্রীদের শারীরিকভাবে নির্যাতন করে তারা বিকাশ কিংবা এটিএম কার্ড দিয়েও টাকা তুলে নেয়। অনেক সময় তারা এতেও ক্ষ্যান্ত হয় না। কোনো কোনো যাত্রীদেরকে ব্যাপক নির্যাতন করে মোবাইল ফোনে সেই নির্যাতনের শব্দ তাদের স্বজনদের শুনিয়ে টাকা আদায় করে।

রাজধানীর মহাখালি, উত্তরা, খিলক্ষেত, ৩০০ফিট, বিশ্বরোড, বনানী, এয়ারপোর্ট ও পূর্বাচলে চক্রটি সবচেয়ে বেশ সক্রিয় বলে জানান অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন। এদের বিরুদ্ধে রাজধানীর একাধিক থানায় মামলা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া