ব্রেকিং:
পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা ২৬ অক্টোবর গ্রাহক সেবায় পল্লী বিদ্যুৎ সমিতির উঠান বৈঠক ওসির হাতে রজনীগন্ধা চালকের মুখে হাসি দালাল নির্মূলে জেলা প্রশাসনের বিশেষ অভিযান অজ্ঞাত ব্যক্তির অর্ধ-গলিত লাশ উদ্ধার ৪ কেজি চালের দামে ১ কেজি পেঁয়াজ! মিড ডে মিলের টিফিন বক্স বিতরণ ড্রেজার ব্যবহারে হুমকীর মুখে মহাসড়ক নারীদের স্বাবলম্বী করতে ছাগল বিতরণ ‘জীবনের আগে জীবিকা নয়, সড়ক দূর্ঘটনা আর নয়’ হেফাজতে ইসলামের বিক্ষোভ মিছিল ও সমাবেশ ট্রাফিক সেবায় নতুন মাত্রা যোগ ওটিটি প্লাটফর্ম ব্লেসবিট তৈরির স্বীকৃতি পেল টিকন বাঘের দেশের সমুদ্র সৈকত শিশুদের কৃমি হবার কারণ, লক্ষণ ও প্রতিরোধে করণীয় এক মিনিটেই খোলা যাবে ‘নগদ’ অ্যাকাউন্ট কেটে গেছে? জেনে নিন রক্তপাত বন্ধের সহজ উপায় মানসিক অসুস্থ আব্দুল্লাহ মুখস্ত করলেন পুরো কোরআন! (ভিডিও) মুখোমুখি ক্রিকেটার-বিসিবি, লাভ কার? সুস্মিতা সেন আজ ঢাকায় আসছেন

বৃহস্পতিবার   ২৪ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৪ সফর ১৪৪১

১১৮৪

ভারত মহাসাগরে সামরিক মহড়া চালাবে ইরান

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০১৯  

ইরান ভারত মহাসাগরে দুই সপ্তাহের মধ্যে বিশাল এক সামরিক মহড়া চালাবে বলে জানিয়েছেন দেশটির নৌবাহিনীর ডেপুটি কমান্ডার রিয়ার অ্যাডমিরাল তুরাজ হাসানি-মোকাদ্দাম।শুক্রবার প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানায় ইরানি গণমাধ্যম ‘পার্সটুডে’।

এ বিষয়ে তুরাজ হাসানি-মোকাদ্দাম বলেন, দক্ষিণ-পূর্বাঞ্চলীয় ইরানের মাকরান উপকূল থেকে শুরু করে ভারত মহাসাগর পর্যন্ত এই সামরিক মহড়া চালানো হবে। আঞ্চলিক নিরাপত্তা প্রতিষ্ঠার লক্ষ্যে এ অঞ্চলে নিজেদের সক্ষমতা প্রদর্শন করবে ইরান।মহড়ায় ইরানের মেরিন ব্রিগেড এবং নৌ-কমান্ডোরা অংশ নেবেন বলেও জানান তিনি।

তিনি আরো বলেন, ইসলামি বিপ্লবের আগে ইরানি নৌবাহিনী শুধু পারস্য উপসাগরে অবস্থান করেছে। কিন্তু এখন সময় এসেছে দূরবর্তী সমুদ্রেও আমাদের নৌবাহিনীর শক্তিশালী অবস্থান নিশ্চিত করার।

মহড়ায় ইরানি নৌবাহিনীর ডুবোজাহাজ, ভূমি থেকে সাগরে নিক্ষেপযোগ্য ক্ষেপণাস্ত্র, চালকবিহীন বিমান, ইলেক্ট্রনিক যুদ্ধের সাজ-সরঞ্জামসহ অত্যাধুনিক অস্ত্র এবং সামরিক সরঞ্জাম ব্যবহৃত হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর