ব্রেকিং:
সবজি বেচেই চলে সংসার প্রশাসনের তৎপরতায় বাল্যবিবাহ থেকে রক্ষা পেল তিন স্কুলছাত্রী ৫০০০ মিটার দৌঁড়ে বিশ্ব রেকর্ড ৯৬ বছরের বৃদ্ধের! আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা! কারাগারে মিন্নি মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির বাংলাদেশ-ভারত-ভুটান বাণিজ্যে নবযাত্রার সূচনা জাতীয় মৎস্য পুরস্কারে স্বর্ণপদক পেল নৌবাহিনী ওষুধের পাতায় মেয়াদ-মূল্য স্পষ্ট থাকতে হবে: হাইকোর্ট জিম্বাবুয়েকে বহিষ্কার করল আইসিসি রোহিঙ্গা নির্যাতন: আইসিসি’র অনুমতি পেলে তদন্তে নামবে দল ক্রিকইনফোর একাদশেও সাকিব, নেই কোহলি রোহিঙ্গা সংকট নিয়ে জাতিসংঘ মহাসচিবের উদ্বেগ রিফাত হত্যায় জড়িত থাকার কথা স্বীকার করেছে মিন্নি জেলা হাসপাতালগুলো দালালমুক্ত করার নির্দেশ জঙ্গি-চরমপন্থীদের আবির্ভাব যেন না হয়: ডিসিদের স্বরাষ্ট্রমন্ত্রী মাছ উৎপাদনে আমরা প্রথম হতে চাই: প্রধানমন্ত্রী নয়ন বন্ডের ঘনিষ্ঠ রিশান ফরাজী গ্রেফতার ক্রাইস্টচার্চে নিহতদের স্বজনদের হজ করাবে সৌদি

রোববার   ২১ জুলাই ২০১৯   শ্রাবণ ৫ ১৪২৬   ১৮ জ্বিলকদ ১৪৪০

৩৩৩

ভারতের বদলে বাংলাদেশে হবে পরবর্তী বিশ্বকাপ!

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) এর মধ্যে বেশ কয়েক বছর ধরেই রাজস্ব অর্থের লেনদেন নিয়ে জটিলতা সৃষ্টি হয়েছে। কয়েক দফা বৈঠক করেও হয়নি এর সমাধান। আর এ সমস্যার সমাধান না হলে পরবর্তী বিশ্বকাপ ভারতের বদলে বাংলাদেশে আয়োজন করার কথা ভাবছে আইসিসি।

বাংলাদেশের প্রাইভেট টেলিভিশন চ্যানেল ‘সময় সংবাদে’ এমনটাই বলেছেন আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন। গেল মাসে আইসিসি‘র প্রধান নির্বাহীর কাছে সময় সংবাদ জানতে চেয়েছিল আদৌ কি এই সমস্যার সমাধান হবে? আর না হলে কি করবে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা? আইসিসির প্রধান নির্বাহী সাফ জানিয়েছিলেন, বিসিসিআই অর্থ পরিশোধে ব্যর্থ হলে ভারত থেকে ২০২৩ বিশ্বকাপ সরিয়ে নেয়া হবে।

কিন্তু, এখনো বিসিসিআই জটিলতার সমাধানে কোন উদ্যোগ নেয়নি। তাই শেষ পর্যন্ত যদি বিসিসিআইয়ের সঙ্গে আইসিসি আর্থিক লেনদেন সমঝোতা না হয়। সেক্ষেত্রে পরবর্তী বিশ্বকাপ বাংলাদেশে আয়োজনের কথা ভাবছে আইসিসি।


 

আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন

আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন

আইসিসির প্রধান নির্বাহী ডেভিড রিচার্ডসন বলেন, হ্যাঁ আমরা এখনো আগের অবস্থায় আছি। আশা করছি বিসিসিআই দ্রুত সমাধান করবে। আর যদি জটিলতা সৃষ্টি হয় সেক্ষেত্রে বাংলাদেশে পরবর্তী বিশ্বকাপ আয়োজনের ব্যাপারটা বিবেচনা করবে আইসিসি।

২০১২ সালে আইসিসির প্রধান নির্বাহীর পদে থাকা ডেভিড রিচার্ডসেন এর জায়গায় দায়িত্ব নেয়ার কথা রয়েছে ভারতের মানু সোহানির।  

বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স আগামীতে উঠে আসা দলগুলোর জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে, এমনটাই মত আইসিসির প্রধান নির্বাহীর। সাত বছর আইসিসির প্রধান নির্বাহীর মতো গুরুত্বপূর্ণ পদে থাকার পর রিচার্ডসন বিদায় নেবেন বিশ্বকাপের পরপরই। তারপর তিনি ফিরে যাবেন তার দেশ দক্ষিণ আফ্রিকায়। সেখানে নাকি তিনি আগামী প্রজন্মকে শোনাবেন বাংলাদেশের উঠে আসার গল্প।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর