ব্রেকিং:
১ সপ্তাহেও সন্ধান মেলেনি নিখোঁজ ব্যবসায়ীর শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাস নদীর উপর নব-নির্মিত সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগ সম্পাদকের মামলায় চাঞ্চল্য সাধক কবি মনোমোহন দত্ত’র ১৪২ তম জন্মউৎসব আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আওয়ামীলীগ দেওলিয়া হয়নি, দেওলিয়া হলে বিএনপি হয়েছে! উদ্বোধনের অপেক্ষায় নবীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন বিপুল উৎসাহ উদ্দিপনায় স্টুডেন্ট নির্বাচন সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক মুহাম্মদ মুসাকে স্মরণ উৎসবমুখর পরিবেশে স্কুল কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত করোনাভাইরাস নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সতর্কতা ছোট বড় সবাই ঝুঁকিতে! করোনা ভাইরাস এড়ানোর উপায় রমজানে তেল-চিনি সংকটের সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী লুঙ্গি পরার যত উপকারিতা ইসলামী শিক্ষার গুরুত্ব তোপের মুখে পর্দা কেলেঙ্কারি মামলার আসামি! অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গাল্লিবয়’র নতুন গান গণধর্ষণের পর ফেসবুক লাইভে এসে ধর্ষকদের বিকৃত উল্লাস! ‘নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে বিএনপি’

রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

৭২৪৭

‘বড়দিন দেশের সম্প্রীতিকে আরো সুদৃঢ় করবে’

প্রকাশিত: ২৫ ডিসেম্বর ২০১৮  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা খ্রিস্টান সম্প্রদায়সহ জাতি, ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে মানবতার মহান ব্রতে উদ্বুদ্ধ হয়ে দেশ ও মানুষের কল্যাণে এগিয়ে আসার উদাত্ত আহ্বান জানিয়েছেন।

খ্রিস্টান সম্প্রদায়ের বৃহত্তম ধর্মীয় উৎসব বড়দিন উপলক্ষে দেয়া এক বাণীতে তিনি এ আহ্বান জানান। এ উপলক্ষে প্রধানমন্ত্রী এ সম্প্রদায়ের সকল সদস্যকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

তিনি বলেন, পৃথিবীতে ন্যায় ও শান্তি প্রতিষ্ঠা করাই ছিল যিশু খ্রিস্টের অন্যতম ব্রত। বিপন্ন ও অনাহারক্লিষ্ট মানুষের জন্য মহামতি যিশু নিজেকে উৎসর্গ করেছেন। তার জীবনাচরণ ও দৃঢ় চারিত্রিক গুণাবলির জন্য মানব ইতিহাসে তিনি অমর হয়ে আছেন।

প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আবহমানকাল থেকে এ দেশে সকল ধর্মের মানুষ নির্বিঘ্নে বসবাস করে আসছে। বাংলাদেশে সকল ধর্মের মানুষের সমান অধিকার ও মর্যাদা রয়েছে। সকল ধর্ম ও সম্প্রদায়ের মানুষের নিজস্ব ধর্ম পালনের স্বাধীনতা রয়েছে। ঐতিহ্যগতভাবে এদেশে সকল ধর্মীয় উৎসব আনন্দঘন পরিবেশে পালিত হয়।

শেখ হাসিনা আশা প্রকাশ করেন, বড়দিন দেশের খ্রিস্টান ও অন্যান্য সম্প্রদায়ের মধ্যকার বিরাজমান সৌহার্দ্য ও সম্প্রীতিকে আরও সুদৃঢ় করবে। তিনি উৎসবমুখর বড়দিনে খ্রিস্টান ধর্মাবলম্বী সকলের সুখ, শান্তি ও সমৃদ্ধি কামনা করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর