ব্রেকিং:
আগে থেকেই প্রস্তুত ছিলাম বলেই বাংলাদেশ ভালো আছে: স্বাস্থ্যমন্ত্রী শর্ত সাপেক্ষে হোটেল ও বেকারি খোলা থাকবে, জানালো ডিএমপি স্পেনে মৃত্যুর মিছিলে আরো ৮৩২ জন করোনা থেকে সুস্থ হয়ে ফিরলেন জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি বাংলাদেশে তৈরি হল প্রথম ভেন্টিলেটর যন্ত্র ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়ে পথচারীদের বাড়ি ফেরাচ্ছে সেনাবাহিনী চীনে সুস্থ হওয়া ৩ থেকে ১০ শতাংশ ফের আক্রান্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু করোনাভাইরাস কীভাবে ছড়াচ্ছে, জানা নেই বিজ্ঞানীদেরও! অনলাইন কাঁপাচ্ছে ‘বড় লোকের বেটি’ ‘হক্কলে শুধু মুখোশ আর ওষধ দেয়, খাওন দেয় না’ দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি কোয়ারেন্টাইন না মানায় ২৫ জনকে ৪ লাখ টাকা জরিমানা বাঞ্ছারামপুরে করোনা রোধে জীবাণুনাশক স্প্রে হোম কোয়ারেন্টাইনে না থাকায় দুবাই ফেরত যুবককে জরিমানা নিষেধাজ্ঞা অমান্য করায় কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করোনা ভাইরাসের বিরুদ্ধে যুবসমাজের সচেতনতা মূলক উদ্যোগ বিষ প্রয়োগে ৩০ লক্ষ টাকার মাছ নিধন নাসিরনগরে ২ ভাইয়ের ঝগড়ায় প্রাণ গেল শিশুর নবীনগরে পিপিই , হ্যান্ডগ্লাপস, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

১৬৩

ব্রাহ্মণবাড়িয়ায় হোম কোয়ারেন্টাইনে ৬৮৪, ফাঁকা হাসপাতাল!

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৪ মার্চ ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ায় ‘সার্চ’ কমিটি গঠনের কারণে প্রবাস ফেরতদের হোম কোয়ারেন্টিনের সংখ্যা বেড়েছে। সোমবার পর্যন্ত ব্রাহ্মণবাড়িয়ায় ৬৮৪ জন প্রবাসী হোম কোয়ারেন্টাইনে রয়েছেন।

এর আগে গত রোববার সকাল নাগাদ হোমকোয়ারেন্টিনে থাকার সংখ্যা ছিলো ৩৮৮ জন। অথচ রোববার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় হোম কোয়ারেন্টাইনে গেছেন আরো ২৯৬ জন।
 
সংশ্লিষ্টরা বলছেন, মাঠ পযার্য়ে ‘সার্চ’ কমিটি গঠনের সুফল হিসেবে তারা প্রবাস ফেরতদের বাগে আনতে পারায় হোম কোয়ারেন্টিনের সংখ্যা বেড়েছে। গত রোববার থেকে পুরোদমে কাজ শুরু করে ‘সার্চ’ কমিটি। এছাড়া প্রশাসনের ব্যাপক তৎপরতার কারণে প্রবাস ফেরতরা নিজেদের গুটিয়ে নিচ্ছেন।

এদিকে করোনার আতঙ্কে জেলা সদরসহ বিভিন্ন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলো এখন অনেকটাই ফাঁকা। বহির্বিভাগের পাশাপাশি হাসপাতালে ভর্তি থাকার রোগীর সংখ্যাও অনেক কমে গেছে। সংশ্লিষ্টদের পক্ষ থেকেও বলা হচ্ছে, বড় ধরনের সমস্যা না হলে যেন হাসপাতালে না আসেন। এছাড়া বাড়ি থেকে চিকিৎসা সেবা নেয়ার জন্য চিকিৎসকদের মোবাইল নম্বর দিয়ে দেয়া হচ্ছে।

করোনা আক্রান্ত হয়েছে এমন সন্দেহভাজনদের রাখার জন্য ব্রাহ্মণবাড়িয়ায় তিনটি ইউনিট প্রস্তুত করা হচ্ছে। ব্রাহ্মণবাড়িয়া ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, প্যানেশিয়া হাসপাতাল, আল-বারাকা হাসপাতালে ওই তিনটি ইউনিট স্থাপন করা হচ্ছে। 

সোমবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া ডিসি হায়াত-উদ-দৌলা খাঁনসহ সংশ্লিষ্টরা ওই তিনটি ইউনিট প্রস্তুতির ব্যাপারে খোঁজ নিয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালসহ আটটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বহির্বিভাগ ও আন্তঃবিভাগে রোগীর সংখ্যা একেবারেই কমে গেছে। ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালের একাধিক ওয়ার্ড সোমবার খালি পড়ে থাকতে দেখা যায়।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. মো. শওকত হোসেন জানান, বড় ধরনের সমস্যা না থাকলে হাসপাতালে যেন কেউ না আসেন সে বিষয়ে পরামর্শ দেয়া হচ্ছে। বাড়িতে বসে চিকিৎসা সেবা নেয়ার জন্য ফোন নম্বর দিয়ে দেয়া হচ্ছে। যে কারণে হাসপাতালে বর্হিবিভাগের রোগীর সংখ্যা তিন ভাগের এক ভাগে নেমে এসেছে। ওয়ার্ডেও ভর্তি থাকা রোগীর সংখ্যা কমে গেছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর