ব্রেকিং:
স্বেচ্ছাসেবী সংগঠনের ছবি ব্যবহার করে ফেসবুকে প্রতারণা প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২
  • শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১১ ১৪২৭

  • || ০৭ সফর ১৪৪২

৫০৭

ব্রাহ্মণবাড়িয়ায় ভিটামিন `এ` ক্যাপসুল খাবে ৫ লাখ শিশু

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

ব্রাহ্মণবাড়িয়ায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাবে পাঁচ লাখ আট হাজার ৯৬৬ শিশু। জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সোমবার সকালে ব্রাহ্মণবাড়িয়া সিভিল সার্জন কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিকদের ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানানো হয়। আগামী ১১ জানুয়ারি সকাল সাড়ে আটটা থেকে বিকেল সাড়ে চারটা পর্যন্ত এ ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। 

কর্মশালায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. মো. শাহ আলম। বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন প্রেস ক্লাব সভাপতি খ. আ. ম রশিদুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি আল-আমীন শাহীন, যুগ্ম সাধারন সম্পাদক মো. বাহারুল ইসলাম মোল্লা। ডা. এষণা পালের উপস্থাপনায় কর্মশালায় সিভিল সার্জন সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন। ক্যাপসুল খাওয়ানো নিয়ে যেন কোনও ধরণের প্রপাকান্ডা যেন না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য সাংবাদিক প্রতি আহ্বান জানান তিনি।   

কর্মশালায় জানানো হয়, জেলা সদরসহ নয় উপজেলায় মোট ২৪৩৩ কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়া হবে। এর মধ্যে নির্ধারিত কেন্দ্র ছাড়াও রেলওয়ে স্টেশন, বাস, নৌ টার্মিনাল রয়েছে। ১২ থেকে ৫৯ মাস বয়সি প্রায় সাড়ে চার লাখ ও ৬ থেকে ১১ মাস বয়সি প্রায় ৫০ হাজার শিশুকে ক্যাপসুল খাওয়ানোর টার্গেট নেয়া হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর