ব্রেকিং:
মাদক সম্রাট বাদল ডাক্তার আটক পাইকপাড়া ও বুল্লা গ্রামের বিরোধের শান্তিপূর্ণ মিমাংসা স্মৃতিসৌধ পরিদর্শনকালে সঙ্গী কুখ্যাত রাজাকারপুত্র আইনশৃঙ্খলা উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন ওসি ইউপি সদস্য সহ ৭ জুয়ারী গ্রেফতার ব্যাডমন্টিন টুর্নামেন্টে দর্শকদের উপচে পড়া ভীড় বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় সম্মিলিতভাবে পালন করতে হবে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত প্রেমিককে না পেয়ে প্রেমিকার আত্মহত্যা সবজি গ্রাম হিসেবে প্রতিষ্ঠিত কৃষ্ণনগর চোলাই মদ বিক্রির দায়ে কারাদণ্ড নিয়মের ‘গ্যাঁড়াকলে’ তালিকাভুক্তহীন ১৭ মুক্তিযোদ্ধা ‘ডায়াবেটিস’ তাই ভাত ছেড়ে রুটি? বিপদ আরো বাড়ছে মিথিলা-ফাহমির ছবি ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ গবাদি পশুর প্রজননের খবর জানাবে বাংলাদেশি ছাত্রের তৈরি যন্ত্র অ্যাপিকটা বিজয়ীদের সংবর্ধনা দিল বেসিস ইসলামে সড়ক ও পরিবহন নীতিমালা জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন শুদ্ধি অভিযান সফল করতে হবে: কাদের পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

৯৩২

ব্রাহ্মণবাড়িয়ায় দুটি হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক দুটি হত্যা মামলায় ছয় জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৫ জুলাই) ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালতের শফিউল আজম এই রায় দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন-  ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরার সাতবাড়িয়া আলগা বাড়ির মৃত আওলাদ মিয়ার ছেলে মহরম আলী(২৮), একই উপজেলার নাটাই গ্রামের আলাউদ্দিনের ছেলে মো. আলমগীর ওরফে শাহিন (২৮) ও বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বাগদিয়া গ্রামের আলী হোসেনের ছেলে আব্দুল কাদের (৪৮), জেলা শহরের মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও শহীদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২)।
সোহরাব চৌধুরী ২০১৫ সালের এপ্রিলের ২১ তারিখ সকাল বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হওয়ার পর আর তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে তার চাচাতো ভাই সাচ্চু চৌধুরী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর কিছুদিন পর স্থানীয় বুল্লা টানপাড়া সড়কের একটি সেতুর নিচে একটি মরদেহের খবর পেয়ে শনাক্ত করে এটি সোহরাব চৌধুরীর মরদেহ। পরে সোহরাবের সঙ্গে থাকা মোবাইল রেকর্ড অনুসরণ করে মহরম আলীকে আটক করে পুলিশ। মহরম আলী আদালতে ১৬৪ ধারায় আলমগীর ও কাদেরের নাম জানায়।
অপর এক হত্যা মামলার রায়ে জেলা ও দায়রা জজ শফিউল আজম তিন জনকে যাবজ্জীবন দণ্ড প্রদান করেছে। এই মামলায় আরো পাঁচজন আসামিকে বিভিন্ন মেয়াদে সাজার আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৯ জুন বিকালে জেলা শহরের পশ্চিম মেড্ডার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাহত করে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের মামা বাদী হয়ে আট জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন।
এ মামলায় আদালত জেলা শহরের মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও শহীদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২) যাবজ্জীবন সাজা দেন। বাকি আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেন।
ব্রাহ্মণবাড়িয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ইউসুফ জানান, বিভিন্ন সাক্ষী-প্রমাণ শেষে আদালত এই রায়গুলো দিয়েছেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর