ব্রেকিং:
বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! হাঁসে হাসি-খুশির সংসার ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’ শনিবার থেকে কাঁচা চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আখাউড়ায় তিতাস ব্রিজে দর্শনার্থীদের ভীড় ডেঙ্গু প্রতিরোধে ছুটি শেষে বাসায় ফিরে যা করবেন ঈদ আনন্দে বিনোদন কেন্দ্রগুলো মুখরিত

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

৮৬৬

ব্রাহ্মণবাড়িয়ায় দুটি হত্যা মামলায় ছয়জনের যাবজ্জীবন

প্রকাশিত: ১৬ জুলাই ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ায় পৃথক দুটি হত্যা মামলায় ছয় জনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (১৫ জুলাই) ব্রাহ্মণবাড়িয়া জেলা ও দায়রা জজ আদালতের শফিউল আজম এই রায় দেন।
দণ্ডপ্রাপ্তরা হলেন-  ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলার সুহিলপুর ইউনিয়নের ঘাটুরার সাতবাড়িয়া আলগা বাড়ির মৃত আওলাদ মিয়ার ছেলে মহরম আলী(২৮), একই উপজেলার নাটাই গ্রামের আলাউদ্দিনের ছেলে মো. আলমগীর ওরফে শাহিন (২৮) ও বিজয়নগর উপজেলার হরষপুর ইউনিয়নের বাগদিয়া গ্রামের আলী হোসেনের ছেলে আব্দুল কাদের (৪৮), জেলা শহরের মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও শহীদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২)।
সোহরাব চৌধুরী ২০১৫ সালের এপ্রিলের ২১ তারিখ সকাল বাড়ি থেকে অটোরিকশা নিয়ে বের হওয়ার পর আর তাকে খুঁজে পাওয়া যায়নি। পরে তার চাচাতো ভাই সাচ্চু চৌধুরী থানায় একটি সাধারণ ডায়েরি করেন। এর কিছুদিন পর স্থানীয় বুল্লা টানপাড়া সড়কের একটি সেতুর নিচে একটি মরদেহের খবর পেয়ে শনাক্ত করে এটি সোহরাব চৌধুরীর মরদেহ। পরে সোহরাবের সঙ্গে থাকা মোবাইল রেকর্ড অনুসরণ করে মহরম আলীকে আটক করে পুলিশ। মহরম আলী আদালতে ১৬৪ ধারায় আলমগীর ও কাদেরের নাম জানায়।
অপর এক হত্যা মামলার রায়ে জেলা ও দায়রা জজ শফিউল আজম তিন জনকে যাবজ্জীবন দণ্ড প্রদান করেছে। এই মামলায় আরো পাঁচজন আসামিকে বিভিন্ন মেয়াদে সাজার আদেশ দেন।
আদালত সূত্রে জানা যায়, ২০১১ সালের ২৯ জুন বিকালে জেলা শহরের পশ্চিম মেড্ডার জালাল মিয়ার ছেলে প্রবাসী তুষার মিয়াকে মোবাইল চুরির ঘটনাকে কেন্দ্র করে ছুরিকাহত করে হত্যা করা হয়। এই হত্যাকাণ্ডের ঘটনায় নিহতের মামা বাদী হয়ে আট জনের নাম উল্লেখ করে হত্যা মামলা দায়ের করেন।
এ মামলায় আদালত জেলা শহরের মেড্ডা এলাকার সোনা মিয়ার ছেলে মোমেন (২৫), আব্দুর রহমানের ছেলে সুমন (২৫) ও শহীদুল হকের ছেলে ফাহাদ মিয়া (২২) যাবজ্জীবন সাজা দেন। বাকি আসামিদের বিভিন্ন মেয়াদে সাজা দেন।
ব্রাহ্মণবাড়িয়া আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) এসএম ইউসুফ জানান, বিভিন্ন সাক্ষী-প্রমাণ শেষে আদালত এই রায়গুলো দিয়েছেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর