ব্রেকিং:
টিউশনির টাকায় গুজবের বিরুদ্ধে ৩১ দিন হাঁটলেন সাইফুল কন্ডিশনিং ক্যাম্পেই যাত্রা শুরু নতুন দুই কোচের প্রথম সমকামী ক্রিকেটার হিসেবে মা হচ্ছেন স্যাটারওয়েট তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের স্মার্ট কার্ড অনলাইনে সংশোধন করবেন যেভাবে একজনের কিডনি ও লিভারে বাঁচলো তিনজনের প্রাণ পিতলের পুতুলকে সোনার মূর্তি বলে বিক্রি করে, চার জীনের বাদশা আটক বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার সেনাপ্রধানদের সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রীকে ভারত সফরে মোদির আমন্ত্রণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি আজ ভয়াল ২১ আগস্ট পানিবণ্টন সমস্যার সমাধান হবে: জয়শঙ্কর কুকুরের মুখ থেকে নবজাতককে বাঁচালেন পুলিশ কর্মকর্তা রক্তদানে সবাইকে এগিয়ে আসা উচিত: সংস্কৃতি প্রতিমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান নয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের আগ্রহ প্রকাশ ভারতের মেডিকেলে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর বৃহস্পতিবার ‘গাঙচিল’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হাসপাতালে ডেঙ্গু রোগী কমছে মিন্নির দোষ স্বীকার নিয়ে এসপির মন্তব্য জানতে চান হাইকোর্ট

বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

৭২৫

ব্রাহ্মণবাড়িয়ায় কোরবানির হাটে ইমো-ম্যাসেঞ্জার

প্রকাশিত: ৮ আগস্ট ২০১৯  

জমে উঠেছে কোরবানির পশুর হাট। দরদাম করে গরু কিনছেন দেশের বিভিন্ন প্রান্ত থকে আসা ক্রেতারা। পিছিয়ে নেই প্রবাসীরাও। ইমো-ম্যাসেঞ্জারে ভিডিও কলে নিজেরাই গরু পছন্দ করছেন। হাট থেকে সেই গরু নেয়া হচ্ছে বাড়িতে।

এমন দৃশ্য হরহামেশাই দেখা যাচ্ছে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ মাঠের হাটে।

বিদেশে থাকা বড় ভাই-ছেলের পছন্দে গরু কিনতে হাটে এসে ইমো-ম্যাসেঞ্জারে ভিডিও কল করছেন ছোটভাই-বাবা। এতে বাস্তবে গরুর আকার ও রঙ দেখতে পারছেন ওই প্রবাসী। 

উপজেলার বিজয়নগরের হিরাতলা গ্রামের মো. আলী আজম বলেন, তিন ছেলে সৌদি আরবে থাকে। দুইজন ঈদে বাড়িতে আসবে। দেশে থাকতে ওরাই পছন্দ করে গরু কিনতো। তাই এখনো ইমোতে ভিডিও কল দিয়ে ওদের গরু দেখাচ্ছি।

মোগড়া এলাকার মো. সানি বলেন, বাবা, বড় ভাই ও চাচা বিদেশে থাকেন। বাড়িতে গরু কেনার মতো আমি ছাড়া কেউ নেই। তাই হাটে এসে ইমোতে কয়েকটি গরুর ছবি পাঠিয়েছিলাম। সেখান থেকে তাদের পছন্দে একটি গরু কেনা হয়েছে।

আখাউড়ার কোরবানির হাটগুলোতে দেশি-বিদেশি গরুর সমাগম ঘটেছে। ক্রেতা-বিক্রেতাদের হাঁকডাকে সরগরম সবগুলো হাট। বন্যা ও ভারতীয় গরু কম আসায় এ বছর দেশি গরুর চাহিদা বেশি। এ সুযোগে দামও বাড়িয়ে দিয়েছেন ব্যাপারীরা। এতে মধ্যবিত্তরা হিমশিম খাচ্ছেন। তাই মাঝারি আকারের গরুতেই আগ্রহ বেশি ক্রেতাদের। এখন পর্যন্ত আখাউড়া শহীদ স্মৃতি সরকারি কলেজ মাঠের হাটে ৩৫ হাজার থেকে সাড়ে ৯ লাখ টাকা পর্যন্ত গরুর দাম উঠেছে। তবে বেশি বিক্রি হয়েছে ৫০-৭০ হাজার টাকার গরু। 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর