ব্রেকিং:
ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত সরাইলে কমিউনিটি পুলিশিং কমিটির জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত নবীনগরে পূর্ব বিরোধের জেরে জেঠাতো ভাইকে কুপিয়ে আহত বিজয়নগরে মৌলিক সাক্ষরতার উদ্বোতকরণ প্রতিযোগীতার পুরষ্কার বিতরন নাসিরনগরে ১৫১টি মন্ডবে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা সরাইলে বিদ্যালয় মাঠে বাঁধ দিয়ে মাছ চাষ, পানিতে ডুবে শিশুর মৃত্যু নাসিরনগরে বৃত্তি পেল ৫১ মেধাবী শিক্ষার্থী

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

২৫৮

ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে ঐতিহ্যবাহি নৌকাবাইচ প্রতিযোগিতা আজ

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

আজ রোববার ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের আয়োজনে তিতাস নদীতে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগীতা।
তিতাসের বুকভরা ঢেউ আর প্রাণভরা উচ্ছাসে তিতাস নদীর শিমরাইলকান্দি শ্মশান ঘাট থেকে মেড্ডা কালাগাজীর মাজার পর্যন্ত এলাকায় নৗকাবাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।
দুপুর ২ টায় পৌর এলাকার শিমরাইলকান্দি এলাকায় প্রধান অতিথি হিসেবে নৌকা বাইচ প্রতিযোগিতা উদ্বোধন করবেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।
জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান এবং বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা লুৎফুর রহমান।
এদিকে নৌকাবাহচ উপলক্ষে গতকাল শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে জেলা প্রশাসনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, এ বছর নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলার নবীনগর, সরাইল, নাসিরনগর, বিজয়নগর এবং কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলা থেকে মোট ১২টি প্রতিযোগী নৌকা অংশ গ্রহণ করার কথা রয়েছে। তিনি জানান, সুষ্ঠ ও সুন্দর পরিবেশে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানের লক্ষ্যে তিতাস নদীর শিমরাইলকান্দি শ্মশান ঘাট থেকে মেড্ডা কালাগাজীর মাজার পর্যন্ত এলাকায় ১৪০ জন পুলিশ মোতায়েন থাকবে।
এছাড়া থাকবে র‌্যাব, বিজিবি ও নৌ-পুলিশের কয়েকটি টীম। এছাড়াও থাকবে ডুবুরীদল, ফায়ার সার্ভিস ও মেডিকেল টীম। আকাশে উড়ানো হবে ড্রোন। তিনি বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া প্রতিযোগীতার স্থলে কোন বহিরাগত নৌকা এবং স্পীডবোড প্রবেশ করতে পারবেনা। তিনি বলেন, সময়ের পরিক্রমায় হারিয়ে যেতে থাকা নৌকা বাইচ প্রতিযোগীতাকে সফলের জন্য সাংবাদিকসহ সকলের সহযোগীতা প্রয়োজন। তিনি বলেন, নৌকাবাইচ প্রতিযোগিতা আমাদের বাঙ্গালীর সংস্কৃতির ঐতিহ্য। এই ঐতিহ্যকে ধরে রাখতে হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর