ব্রেকিং:
মুজিববর্ষে চালু হচ্ছে নতুন নতুন শিল্পকারখানা স্কুল জীবনে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানানোর অনুভূতি বাজার ব্যবস্থাপনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মতবিনিময় সভা ব্রাহ্মণবাড়িয়ার অভিনব পন্থায় গাঁজা পাচার ‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’ ব্রাহ্মণবাড়িয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার অটোরিকশার কারখানা সিলগালা, মালামাল জব্দ ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের শ্রদ্ধা বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব পন্থায় গাঁজা পাচার মনের আনন্দে চুল-দাড়ি কাটেন লিটন! কসবায় বিশেষ অবদানে একুশ জনকে সম্মাননা স্মারক প্রদান আলেম সমাজ ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকটের অবসান আলোকিত শান্তির সরাইল গড়ার কারিগর ওসি সাহাদাত ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি কর্মচারীদের সম্মেলন
  • শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

৩৭৯

ব্রাহ্মণবাড়িয়ার তিতাস নদীতে ঐতিহ্যবাহি নৌকাবাইচ প্রতিযোগিতা আজ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১ সেপ্টেম্বর ২০১৯  

আজ রোববার ব্রাহ্মণবাড়িয়ায় জেলা প্রশাসনের আয়োজনে তিতাস নদীতে অনুষ্ঠিত হবে ঐতিহ্যবাহি নৌকা বাইচ প্রতিযোগীতা।
তিতাসের বুকভরা ঢেউ আর প্রাণভরা উচ্ছাসে তিতাস নদীর শিমরাইলকান্দি শ্মশান ঘাট থেকে মেড্ডা কালাগাজীর মাজার পর্যন্ত এলাকায় নৗকাবাইচ প্রতিযোগীতা অনুষ্ঠিত হবে।
দুপুর ২ টায় পৌর এলাকার শিমরাইলকান্দি এলাকায় প্রধান অতিথি হিসেবে নৌকা বাইচ প্রতিযোগিতা উদ্বোধন করবেন স্থানীয় সংসদ সদস্য ও বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি র.আ.ম উবায়দুল মোকতাদির চৌধুরী।
জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি থাকবেন পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান, পৌর সভার মেয়র মিসেস নায়ার কবির, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আল-মামুন সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ফিরোজুর রহমান এবং বিজয়নগর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাসিমা লুৎফুর রহমান।
এদিকে নৌকাবাহচ উপলক্ষে গতকাল শনিবার দুপুরে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবে জেলা প্রশাসনের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খাঁন বলেন, এ বছর নৌকা বাইচ প্রতিযোগিতায় জেলার নবীনগর, সরাইল, নাসিরনগর, বিজয়নগর এবং কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলা থেকে মোট ১২টি প্রতিযোগী নৌকা অংশ গ্রহণ করার কথা রয়েছে। তিনি জানান, সুষ্ঠ ও সুন্দর পরিবেশে নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠানের লক্ষ্যে তিতাস নদীর শিমরাইলকান্দি শ্মশান ঘাট থেকে মেড্ডা কালাগাজীর মাজার পর্যন্ত এলাকায় ১৪০ জন পুলিশ মোতায়েন থাকবে।
এছাড়া থাকবে র‌্যাব, বিজিবি ও নৌ-পুলিশের কয়েকটি টীম। এছাড়াও থাকবে ডুবুরীদল, ফায়ার সার্ভিস ও মেডিকেল টীম। আকাশে উড়ানো হবে ড্রোন। তিনি বলেন, প্রশাসনের অনুমতি ছাড়া প্রতিযোগীতার স্থলে কোন বহিরাগত নৌকা এবং স্পীডবোড প্রবেশ করতে পারবেনা। তিনি বলেন, সময়ের পরিক্রমায় হারিয়ে যেতে থাকা নৌকা বাইচ প্রতিযোগীতাকে সফলের জন্য সাংবাদিকসহ সকলের সহযোগীতা প্রয়োজন। তিনি বলেন, নৌকাবাইচ প্রতিযোগিতা আমাদের বাঙ্গালীর সংস্কৃতির ঐতিহ্য। এই ঐতিহ্যকে ধরে রাখতে হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শামসুজ্জামান, প্রেসক্লাবের সভাপতি খ.আ.ম রশিদুল ইসলাম, সাধারণ সম্পাদক দীপক চৌধুরী বাপ্পীসহ জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকগন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর