ব্রেকিং:
আজিজুল হকের মায়ের মৃত্যুতে ব্রাহ্মণবাড়িয়া প্রেসক্লাবের শোক সরকারি নির্মাণাধীন বাসগৃহ পরিদর্শন করেন ইউএনও মৎস্য ব্যবসায়ীদের বাজার বর্জন বাজার ব্যবস্থাপনা ও সংস্কার কাজ পরিদর্শন আকস্মিক কলেজ পরিদর্শনে জেলা পরিষদের প্রধান নির্বাহী মধ্যযুগীয় কায়দায় গৃহবধুকে নির্যাতন অতঃপর ৯৯৯-এ ফোন কোচিং বাণিজ্যে ব্যস্ত বিদ্যালয়ের শিক্ষকরা রেললাইনের পাশ থেকে অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার মাদক সেবন ও বিক্রির দায়ে মা-ছেলের কারাদণ্ড ব্রাহ্মণবাড়িয়ায় কওমী মাদরাসার সংবাদ বর্জনের সিদ্ধান্ত সুদমুক্ত ঋণ দিল বসুন্ধরা ফাউন্ডেশন সেচ প্রকল্পের খালে বাঁধ দিয়ে মাছ চাষ ও ময়লার স্তুপ! আত্মসমর্পণ করবেন অর্ধশতাধিক ইয়াবা ব্যবসায়ী সিনহাসহ ১১ জনকে হাজির হতে পত্রিকায় বিজ্ঞপ্তির নির্দেশ ভুয়া কাবিননামায় লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র গরু ব্যবসায়ীর টাকা হাতিয়ে নিয়ে ফেঁসে গেলেন এসআই মধ্যপ্রাচ্যের প্রভাবশালী দৈনিকে বাংলাদেশি শিশু আইমানের আবিষ্কার! ‘দুর্নীতিবাজ মানুষকে আগে ক্ষমা চাইতে হবে’ জাতীয় পরিচয়পত্রের নম্বরগুলোর রহস্য জেনে নিন অস্ত্রের মুখে অপহরণের পর নারীকে রাতভর ধর্ষণ, গ্রেফতার ১

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ১০ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

৫০

ব্যস্ত রাস্তায় বিরক্ত হয়ে বিদ্যুতের তার বেয়েই রাস্তা পার!

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

ফুটওভার ব্রিজ না থাকলে ব্যস্ত রাস্তা পার হওয়া যে কতটা ঝামেলার সেটা ঢাকাবাসী খুব ভাল করেই জানে। কিন্তু, যেখানে ফুটওভার ব্রিজ নেই, সেখানে?

১০ ফুটের একটা রাস্তা পার হতেই দাঁড়িয়ে থাকতে হয় ২০-৩০ মিনিট, আর মাঝে মাঝে এর থেকেও বেশি সময় লাগে। আর তখন কি কারো ধৈর্য্য থাকে। তাই তখন মনে হয় স্পাইডার-ম্যান হলে ভালই হতো। রাস্তা তো বটেই, বড় বড় বিল্ডিংও পার হওয়া যেতো বেয়ে বেয়েই।

এমনটা ভেবেই হয়তো সম্প্রতি ‘স্পাইডার-ম্যান’ হয়ে উঠেছিলেন ভিয়েতনামের এক ব্যক্তি। অতিরিক্ত গাড়ির চাপে বিরক্ত হয়েই বৈদ্যুতিক তার বেয়ে ব্যস্ত রাস্তা পার হলেন তিনি। 

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল সোমবার (৭ অক্টোবর) এক প্রতিবেদন প্রকাশ করে। আর সেখানেই উঠে আসে এমন ঘটনার কাহিনী। 

জানা যায়, গত সপ্তাহে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে এমন ঘটনা ঘটেছে। অনেকক্ষণ অপেক্ষার পরেও গাড়ির চাপে রাস্তা পার হতে পারছিলেন সেই ব্যক্তি। পড়ে ক্ষেপে গিয়েই বৈদ্যুতিক পোল বেয়ে তারের মাধ্যমে রাস্তা পার হন তিনি। 

এমন কাণ্ড দেখে রীতিমতো অবাক হয়ে পড়েন রাস্তায় থাকা পথচারী এবং গাড়ির যাত্রীরা। আর একজন এ ঘটনা ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছেড়েও দেন। এরপর দ্রুতই ভাইরাল হয়ে পড়ে সেটি।

কেউ কেউ ওই ব্যক্তিকে ‘ভিয়েতনামের স্পাইডার-ম্যান’ খেতাব দিলেও সমালোচনা করেছেন অনেকেই। এভাবে তিনি শুধু নিজের জীবনই নয়, ঝুঁকিতে ফেলেছেন অন্যদেরও। তাই, যতই ব্যস্ততা থাক, এমন পাগলামী থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর