ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

১৪

ব্যস্ত রাস্তায় বিরক্ত হয়ে বিদ্যুতের তার বেয়েই রাস্তা পার!

প্রকাশিত: ৯ অক্টোবর ২০১৯  

ফুটওভার ব্রিজ না থাকলে ব্যস্ত রাস্তা পার হওয়া যে কতটা ঝামেলার সেটা ঢাকাবাসী খুব ভাল করেই জানে। কিন্তু, যেখানে ফুটওভার ব্রিজ নেই, সেখানে?

১০ ফুটের একটা রাস্তা পার হতেই দাঁড়িয়ে থাকতে হয় ২০-৩০ মিনিট, আর মাঝে মাঝে এর থেকেও বেশি সময় লাগে। আর তখন কি কারো ধৈর্য্য থাকে। তাই তখন মনে হয় স্পাইডার-ম্যান হলে ভালই হতো। রাস্তা তো বটেই, বড় বড় বিল্ডিংও পার হওয়া যেতো বেয়ে বেয়েই।

এমনটা ভেবেই হয়তো সম্প্রতি ‘স্পাইডার-ম্যান’ হয়ে উঠেছিলেন ভিয়েতনামের এক ব্যক্তি। অতিরিক্ত গাড়ির চাপে বিরক্ত হয়েই বৈদ্যুতিক তার বেয়ে ব্যস্ত রাস্তা পার হলেন তিনি। 

ব্রিটিশ সংবাদমাধ্যম ডেইলি মেইল সোমবার (৭ অক্টোবর) এক প্রতিবেদন প্রকাশ করে। আর সেখানেই উঠে আসে এমন ঘটনার কাহিনী। 

জানা যায়, গত সপ্তাহে ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে এমন ঘটনা ঘটেছে। অনেকক্ষণ অপেক্ষার পরেও গাড়ির চাপে রাস্তা পার হতে পারছিলেন সেই ব্যক্তি। পড়ে ক্ষেপে গিয়েই বৈদ্যুতিক পোল বেয়ে তারের মাধ্যমে রাস্তা পার হন তিনি। 

এমন কাণ্ড দেখে রীতিমতো অবাক হয়ে পড়েন রাস্তায় থাকা পথচারী এবং গাড়ির যাত্রীরা। আর একজন এ ঘটনা ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় ছেড়েও দেন। এরপর দ্রুতই ভাইরাল হয়ে পড়ে সেটি।

কেউ কেউ ওই ব্যক্তিকে ‘ভিয়েতনামের স্পাইডার-ম্যান’ খেতাব দিলেও সমালোচনা করেছেন অনেকেই। এভাবে তিনি শুধু নিজের জীবনই নয়, ঝুঁকিতে ফেলেছেন অন্যদেরও। তাই, যতই ব্যস্ততা থাক, এমন পাগলামী থেকে সবাইকে বিরত থাকার আহ্বান জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর