ব্রেকিং:
করদাতাদের সুবিধার্থে বিশেষ ব্যবস্থা গ্রহণ স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত জেলে পরিবারের মাঝে ছাগল বিতরণ খাদ্য উৎপাদন বৃদ্ধি ও ইঁদুর নিধনে সবাইকে এগিয়ে আসার আহ্বান চাঁদা না পেয়ে সন্ত্রাসীদের হামলা কার্টুনে ভরা নবজাতকের মরদেহ উদ্ধার পণ্যের মূল্য তালিকা ও মেয়াদোত্তীর্ণ তারিখ না থাকায় জরিমানা নির্বাচন পরবর্তী সহিংসতায় আহত ১৫ নিরাপদ খাদ্য আইন বাস্তবায়নের দাবিতে মানববন্ধন সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে অপপ্রচার স্বাস্থ্য সচেতনতায় মা সমাবেশ অনুষ্ঠিত হাসপাতালে নবজাতক রেখে মা উধাও সাড়ে ৮ লাখ টাকা দিয়েও হলো না চাকরি, কাঁদলেন প্রার্থী ২০২৩ বিশ্বকাপের আয়োজক হতে পারে বাংলাদেশ! কোটি টাকার কারেন্ট জালে আগুন দেশের ‘অপরিচিত’ কিছু সমুদ্র সৈকত আপনার দেহে কি ক্যান্সার বাসা বেঁধেছে? বুঝে নিন ১০টি লক্ষণে র‌্যাগিং বন্ধে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আহ্বান ডিজিটাল মেলায় দেশি রোবট নিয়ে কৌতুহল জুতার বাজে গন্ধ দূর করুন সহজ একটি কৌশলে!

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ১ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

১১

ব্যবহারকারীদের সার্বক্ষণিক নজরদারিতে রাখবে ফেসবুক

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

সোশ্যাল মিডিয়া ব্যবহাকারীরা সবসময়ই ঝুঁকিতে থাকেন তাদের তথ্য নিয়ে। নতুন মেসেজিং অ্যাপ থ্রেডস এর মাধ্যমে গ্রাহককে চিন্তামুক্ত রাখতে চায় ফেসবুক। এর জন্য ব্যবহারকারীদের সার্বক্ষণিক নজরদারিতে রাখতে চায় প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার ইনস্টাগ্রামের সহযোগী অ্যাপ হিসেবে থ্রেডস-এর ঘোষণা দেয় ফেসবুক।  গ্রাহকের গোপনীয়তা ধরে রাখতে গ্রাহকের কাছ থেকেই অনেক তথ্য চাচ্ছে অ্যাপটি। এই তথ্যগুলোর মাধ্যমে ২৪ ঘণ্টা গ্রাহককে নজরদারিতে রাখবে থ্রেডস।

নতুন এই অ্যাপটির মাধ্যমে বার্তা আদান প্রদান করা যাবে। তাছাড়া স্ট্যাটাস আপডেটও পাঠানো যাবে ‘ভালো’ বন্ধুদের। এসব সেবার জন্য গ্রাহকের কাছে বিপুল পরিমাণে ডেটা চাচ্ছে থ্রেডস। গ্রাহকের ২৪ ঘণ্টার অবস্থান, শরীর চর্চা, এমনকি ডিভাইসের ব্যাটারি লেভেল পর্যন্তও বলতে হবে অ্যাপটিকে।

এর আগে ফেসবুকের তথ্য কেলেঙ্কারির কথা ফাঁস হওয়ার পর থেকেই আওয়াজ উঠেছে ফেসবুক ব্যবহার বন্ধ করে দেয়ার। ২০১৮ সালে টুইটারে ব্যাপক সাড়া পেয়েছে ‘ডিলিট ফেসবুক’ কর্মসূচি। নতুন এই অ্যাপের নজদারি তথ্য কতটা সুরক্ষা করতে পারবে তা নিয়ে প্রশ্ন উঠেছে এরইমধ্যে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর