ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

৭৩

ব্যবহারকারীদের সার্বক্ষণিক নজরদারিতে রাখবে ফেসবুক

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

সোশ্যাল মিডিয়া ব্যবহাকারীরা সবসময়ই ঝুঁকিতে থাকেন তাদের তথ্য নিয়ে। নতুন মেসেজিং অ্যাপ থ্রেডস এর মাধ্যমে গ্রাহককে চিন্তামুক্ত রাখতে চায় ফেসবুক। এর জন্য ব্যবহারকারীদের সার্বক্ষণিক নজরদারিতে রাখতে চায় প্রতিষ্ঠানটি।

বৃহস্পতিবার ইনস্টাগ্রামের সহযোগী অ্যাপ হিসেবে থ্রেডস-এর ঘোষণা দেয় ফেসবুক।  গ্রাহকের গোপনীয়তা ধরে রাখতে গ্রাহকের কাছ থেকেই অনেক তথ্য চাচ্ছে অ্যাপটি। এই তথ্যগুলোর মাধ্যমে ২৪ ঘণ্টা গ্রাহককে নজরদারিতে রাখবে থ্রেডস।

নতুন এই অ্যাপটির মাধ্যমে বার্তা আদান প্রদান করা যাবে। তাছাড়া স্ট্যাটাস আপডেটও পাঠানো যাবে ‘ভালো’ বন্ধুদের। এসব সেবার জন্য গ্রাহকের কাছে বিপুল পরিমাণে ডেটা চাচ্ছে থ্রেডস। গ্রাহকের ২৪ ঘণ্টার অবস্থান, শরীর চর্চা, এমনকি ডিভাইসের ব্যাটারি লেভেল পর্যন্তও বলতে হবে অ্যাপটিকে।

এর আগে ফেসবুকের তথ্য কেলেঙ্কারির কথা ফাঁস হওয়ার পর থেকেই আওয়াজ উঠেছে ফেসবুক ব্যবহার বন্ধ করে দেয়ার। ২০১৮ সালে টুইটারে ব্যাপক সাড়া পেয়েছে ‘ডিলিট ফেসবুক’ কর্মসূচি। নতুন এই অ্যাপের নজদারি তথ্য কতটা সুরক্ষা করতে পারবে তা নিয়ে প্রশ্ন উঠেছে এরইমধ্যে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর