ব্রেকিং:
বিশ্ব জলবায়ুর উপরে লক ডাউন এর সুফল দুই উপকরণে মিনিটেই তৈরি করুন জীবাণুনাশক স্প্রে! দেশে করোনায় আক্রান্তদের মধ্যে ১৫ জন সুস্থ, নতুন শনাক্ত নেই বিমানের সব রুট বন্ধ সচেতন থাকলে করোনা ইউরোপের মতো সংক্রমণ হবে না এনজিও’র উদ্যোগে অসহায় পরিবারের মাঝে খাবার সামগ্রী বিতরণ বিজয়নগরে ৩ ব্যবসায়ীকে অর্থদন্ড জুয়া খেলাকে কেন্দ্র করে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা দোকানের সামনে ভাইরাস সংক্রমন ঠেকাতে লাল বৃত্ত স্থাপন নবীনগর পৌরসভার জীবানুনাশক স্প্রে ছিটানো শুরু আখাউড়ায় মাস্ক ও গ্লাভস বিতরণ ব্রাহ্মণবাড়িয়ায় ওষুধের দাম বেশি নেয়ায় ফার্মেসিকে জরিমানা অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা সবার অজান্তে লাশ হলেন গৃহবধূ করোনা থেকে মুক্তির জন্য ২৫ হাজার কোটি টাকা চাওয়া যুবক আটক ব্রাহ্মণবাড়িয়ায় করোনা প্রতিরোধে ‘কুইক রেসপন্স টিম’ করোনায় একদিনেই আক্রান্ত এক লাখ, হু হু করে বাড়ছেই করোনা থেকে রক্ষা পেতে মদ পান, ৩০০ ইরানির মৃত্যু ৭২ ঘণ্টার মধ্যেই করোনাভাইরাস প্রতিরোধের নয়া উপায় জানালেন চিকিৎসক! অবৈধ-মেয়াদোত্তীর্ণ স্যানিটাইজার বিক্রির দায়ে জরিমানা
  • শনিবার   ২৮ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৪ ১৪২৬

  • || ০৩ শা'বান ১৪৪১

৬৬

বিশ্ববিখ্যাত ইনটেলের চেয়ারম্যান হলেন বাংলাদেশি ওমর ইশরাক

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

বিশ্বের বৃহত্তম প্রসেসর নির্মাতা প্রতিষ্ঠান ইনটেল করপোরেশনের বোর্ড চেয়ারম্যান হলেন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিনি ওমর ইশরাক।

গত ২১ জানুয়ারি তাকে নতুন চেয়ারম্যান হিসেবে ঘোষণা করে প্রতিষ্ঠানটি।

ওমর ইশরাক ইনটেল করপোরেশনের পরিচালক ছিলেন। ২০১২ সাল থেকে প্রতিষ্ঠানটির বোর্ড চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন অ্যান্ডি ব্রায়ান্ট। সরবরাহ চেইনে ক্রমবর্ধমান সঙ্কটের কারণে সাত বছর পরে তিনি এ পদ ছেড়ে যাচ্ছেন। এরপরই ওই পদে বসতে যাচ্ছেন ওমর ইশরাক।

ক্যালিফোর্নিয়াভিত্তিক এ কোম্পানি এক বিবৃতিতে বলেছে, ৬৪ বছর বয়সী ওমর একই সঙ্গে মেডট্রোনিক নামের প্রতিষ্ঠানের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন। কিন্তু ইনটেলে তাকে নিয়োগ দেয়ার পর ওই পদ ছেড়ে দেবেন।

ওমর ইশরাক বাংলাদেশে বড় হয়েছেন। ইউনিভার্সিটি অব লন্ডন, কিংস কলেজ থেকে তিনি বিএসসি ডিগ্রি, এবং ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তিনি এশিয়া সোসাইটির বোর্ড অব স্ট্রাস্টিজ-এর একজন সদস্যও।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর