ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! মাদকসহ দুই ব্যবসায়ী আটক গৃহবধূর মৃত্যুতে শ্বশুর বাড়ির লোকজন পলাতক মানব কল্যান সংঘঠনের উদ্যোগে শীতবন্ত্র বিতরণ ফেসবুক স্ট্যাটাসে ধরা পড়লো প্রতারক দম্পতি! বিদ্যালয়ের মাঠে গণ-কবরের স্মৃতি অনির্বাণ উদ্বোধন ট্রেনের ধাক্কা থেকে অল্পের জন্যে রক্ষা পেল অটোরিকশা তিন শিশুকে ধর্ষণের অভিযোগে স্কুলছাত্র আটক ধর্মীয় বিষয় নিয়ে বিবাদ করা যাবে না জীবনের ঝুঁকি নিয়ে চলছে পথচারী ও যাত্রীরা গাঁজার বস্তায় ঘুমিয়ে পড়ল মাদকাসক্ত যুবক! দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন মোটরসাইকেল নিয়ে ফেঁসে গেলেন এসআই সাজেকে চান্দের গাড়ির ভাড়া নির্ধারণ দৃশ্যমান হচ্ছে পদ্মা সেতুর আড়াই কিলোমিটার বেড়েছে ডলারের দাম ফোনের স্টোরেজ বাড়াবেন যেভাবে রোহিঙ্গাদের জন্য নেদারল্যান্ডের ৩৯ লাখ পাউন্ড অনুদান ক্যানসারের বিরুদ্ধে লড়তে সক্ষম কাঁচা মরিচ! র‌্যাবের ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমকে হাইকোর্টে তলব

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

৫২৬

বিয়ে করতে এসে জেলহাজতে বর

প্রকাশিত: ১ নভেম্বর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়া নাসিরনগর উপজেলার নাসিরপুর কোনাপাড়া গ্রামে বাল্য বিবাহের দায়ে মো. মনির মিয়া (২৩) নামে এক যুবককে আটক করে ১ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার বিকেলে উপজেলার নাসিরপুর কোনাপাড়া গ্রামে বাল্যবিয়ের খবর পেয়ে কনের বাড়িতে উপস্থিত হয়ে এই সাজা দেন নাসিরনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আজগর আলী।

উপজেলা নির্বাহী অফিস সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে খবর আসে নাসিরপুর কোনাপাড়া গ্রামের আবতাব উদ্দিনের ছেলে মো. মনির মিয়ার সঙ্গে একই গ্রামের মাহফুজ মিয়ার সপ্তম শ্রেণি পড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন করা হয়েছে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী এবং সহকারী কমিশনার (ভূমি) তাহমিনা আকতারসহ একদল পুলিশ বিয়ে বাড়িতে হাজির হয়। এ সময় খবর পেয়ে কনের অভিভাবকরা গা ঢাকা দেন। পরে বরকে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ। কনের বয়স এবং কাগজপত্র যাচাই করে দেখা যায় ব্রাহ্মণবাড়িয়া জজ কোর্টের অ্যাডভোকেট ইমদাদুল হক হাদির নোটারি পাবলিকের মাধ্যমে তাদের বয়স বাড়ানো হয়েছে। পরে কনের স্কুলের নথিপত্র যাচাই করে তার বয়স ১৬ বলে প্রমাণিত হয়। এ সময় বর মো. মনির মিয়াকে বাল্যবিয়ে নিরোধ আইন-২০১৭ এর ৭(১) ধারায় ১ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আজগর আলী জানাস, বর-কনের বয়স বাড়িয়ে নোটারী পাবলিকের মাধ্যমে বিয়ের ব্যবস্থা করায় সংশ্লিষ্ট আইনজীবীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য বিষয়টি ব্রাহ্মণবাড়িয়ার বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেটকে অবহিত করা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর