ব্রেকিং:
শেখ হাসিনায় আস্থা বিএনপি স্থায়ী কমিটির একাংশের খালেদার মুক্তিতে তারেকের অনীহা, হতভম্ব বিএনপি নেতৃবৃন্দ! নিউজ টুয়েন্টিফোরের ১ম বর্ষপূর্তি উদযাপন সরাইলে অবৈধ গাইড বই’র বিরুদ্ধে অভিযান বীর মুক্তিযোদ্ধা ইদ্রিছ মিয়া আর নেই সদর সার্কেলে নতুন অতিরিক্ত পুলিশ সুপারের যোগদান ব্রাহ্মণবাড়িয়ায় অস্ত্র-মাদকসহ তিনজন গ্রেফতার গাছের চারার মধ্যে গাঁজা পাচারেও শেষ রক্ষা হলো না নারীর টিফিন বক্সে হাজার টাকার মাদক! নদী দূষণ ও দখল প্রতিরোধ বিষয়ক মতবিনিময় হত্যা মামলা তুলে নিতে বাদীর ওপর হামলা সরাইলে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করছে লাখো মানুষ! ভুল আসামির সাজা খাটার বিষয় খতিয়ে দেখার নির্দেশ বই পাঠ্যসূচি ও পরীক্ষায় বদল আনছে সরকার বন্ধ হয়ে যাচ্ছে দেশের তিন কোটি অবৈধ স্মার্টফোন! ইসলামে ধর্ষণ-হত্যা প্রতিরোধে করণীয় অনূর্ধ্ব-১৯ থেকে মহাতারকা হয়েছেন যারা ‘অন্তঃস্বত্ত্বা’ বুবলীকে ডলার দিয়ে যুক্তরাষ্ট্র পাঠিয়েছেন শাকিব! দেশপ্রেমীরা দুর্নীতি করে না: পরশ করোনায় মৃতের সংখ্যা দুই হাজার ছাড়ালো
  • বুধবার   ১৯ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৭ ১৪২৬

  • || ২৪ জমাদিউস সানি ১৪৪১

৬৭৪

বিমানের বহরে নতুন দুটি উড়োজাহাজ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২ মে ২০১৯  

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ছয় বছরের জন্য দুইটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ লিজ নিচ্ছে কাতারের আলাফকো এভিয়েশন লিজ এ্যান্ড ফাইন্যান্স কোম্পানীর কাছ থেকে। বিমানের পক্ষ থেকে আশা করা হচ্ছে ৭ থেকে ১০ মে'র মধ্যেই বিমানগুলো বহরে যুক্ত করা সম্ভব হবে।

উড়োজাহাজ দুটির প্রতিটি ১৬২ জন যাত্রী ধারণে সক্ষম। এর মধ্যে বিজনেস ক্লাস ১২টি ও ইকোনমিক আসন ১৫০টি। নতুন এ বিমান দুইটি যুক্ত হলে বিমানের বহরে মোট উড়োজাহাজের সংখ্যা হবে ১৫ টি। বর্তমানে বহরে বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার দুইটি, ৭৩৭-৮০০ চারটি, ৭৭৭-৩০০ চারটি ও ড্যাশ-৮ বিমান রয়েছে তিনটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এএম মোসাদ্দিক আহমেদ বলেন, আলাফকো এভিয়েশন লিজ অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির সঙ্গে দুটি উড়োজাহাজ লিজের জন্য আমাদের চুক্তি হয়েছে। এখনো ডেলিভারির তারিখ চূড়ান্ত হয়নি। এই দুটো উড়োজাহাজ যুক্ত হলে বিমানের চলমান রুটের পাশাপাশি নতুন চালু হওয়া রুটে ফ্লাইট শিডিউলে কোনো প্রতিকূলতা সৃষ্টি হবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন গন্তব্যগুলো হল সৌদি আরবের মদিনা, ভারতের রাজধানী দিল্লী, চীনের গুয়াংজু, শ্রীলঙ্কার রাজধানী কলম্বো এবং মালদ্বীপের রাজধানী মালে। এর মধ্যে মদিনা ও দিল্লীর ফ্লাইট পরিচালনার শিডিউল ইতোমধ্যেই ঘোষনা করা হয়েছে। গুয়াংজুর ফ্লাইটটি চীনের সিভিল এভিয়েশন অথরিটির অনুমতির অপেক্ষায় রয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
উন্নয়ন বিভাগের পাঠকপ্রিয় খবর