ব্রেকিং:
নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

৫৯৭

বিমানের বহরে নতুন দুটি উড়োজাহাজ

প্রকাশিত: ২ মে ২০১৯  

বিমান বাংলাদেশ এয়ারলাইনস ছয় বছরের জন্য দুইটি বোয়িং ৭৩৭ উড়োজাহাজ লিজ নিচ্ছে কাতারের আলাফকো এভিয়েশন লিজ এ্যান্ড ফাইন্যান্স কোম্পানীর কাছ থেকে। বিমানের পক্ষ থেকে আশা করা হচ্ছে ৭ থেকে ১০ মে'র মধ্যেই বিমানগুলো বহরে যুক্ত করা সম্ভব হবে।

উড়োজাহাজ দুটির প্রতিটি ১৬২ জন যাত্রী ধারণে সক্ষম। এর মধ্যে বিজনেস ক্লাস ১২টি ও ইকোনমিক আসন ১৫০টি। নতুন এ বিমান দুইটি যুক্ত হলে বিমানের বহরে মোট উড়োজাহাজের সংখ্যা হবে ১৫ টি। বর্তমানে বহরে বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার দুইটি, ৭৩৭-৮০০ চারটি, ৭৭৭-৩০০ চারটি ও ড্যাশ-৮ বিমান রয়েছে তিনটি।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এএম মোসাদ্দিক আহমেদ বলেন, আলাফকো এভিয়েশন লিজ অ্যান্ড ফাইন্যান্স কোম্পানির সঙ্গে দুটি উড়োজাহাজ লিজের জন্য আমাদের চুক্তি হয়েছে। এখনো ডেলিভারির তারিখ চূড়ান্ত হয়নি। এই দুটো উড়োজাহাজ যুক্ত হলে বিমানের চলমান রুটের পাশাপাশি নতুন চালু হওয়া রুটে ফ্লাইট শিডিউলে কোনো প্রতিকূলতা সৃষ্টি হবে না।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের নতুন গন্তব্যগুলো হল সৌদি আরবের মদিনা, ভারতের রাজধানী দিল্লী, চীনের গুয়াংজু, শ্রীলঙ্কার রাজধানী কলম্বো এবং মালদ্বীপের রাজধানী মালে। এর মধ্যে মদিনা ও দিল্লীর ফ্লাইট পরিচালনার শিডিউল ইতোমধ্যেই ঘোষনা করা হয়েছে। গুয়াংজুর ফ্লাইটটি চীনের সিভিল এভিয়েশন অথরিটির অনুমতির অপেক্ষায় রয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর