ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

২২২

বিনামূল্যে চিকিৎসা পাবেন সারাদেশের কৃষক

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২০  

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে কৃষকের জন্য বিনামূল্যে চিকিৎসাসেবার ব্যবস্থা করেছে কেন্দ্রীয় কৃষকলীগ।

আগামী ১৩ জানুয়ারি আওয়ামী লীগের কেন্দ্রীয় রাজনৈতিক কার্যালয়ে এই চিকিৎসা সেবা চালু করা হবে।  

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপন উপলক্ষে ‘কৃষকের স্বাস্থ্য সেবা বিষয়ক আলোচনা সভা ও বিনামূল্যে চিকিৎসাসেবা ও পরামর্শ’ অনুষ্ঠানের উদ্বোধন করবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। 

প্রথমে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সাধারণ মানুষের মধ্যে চিকিৎসাসেবা দেয়া হলেও পর্যায়ক্রমে কৃষকলীগের উদ্যোগে সারাদেশে এ সেবা দেয়া হবে।  

কৃষকলীগের সাধারণ সম্পাদক  উম্মুল কুলসুম স্মৃতি ডেইলি বাংলাদেশকে জানান, আগামী ১৩ জানুয়ারি চিকিৎসাসেবা শুরু হবে ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে। প্রথমে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের সাধারণ মানুষের জন্য এই সেবা চালু করা হবে। পরে প্রতিটি জেলা ও থানায় কৃষকদের এই চিকিৎসাসেবা দেয়া হবে। কেন্দ্রীয় কর্মসূচিতে ঢাকার আশপাশের কৃষকরা অংশ নেবেন। বিশেষজ্ঞ চিকিৎসকরা তাদের চিকিৎসা দেবেন।

প্রাথমিকভাবে কৃষক-কৃষাণীদের জন্য সাতভাগে চিকিৎসাসেবা দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে। চক্ষু, নাক-কান-গলা, হৃদরোগ, গাইনি ও সংক্রামক রোগের চিকিৎসা দেয়া হবে। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ ও রাসায়নিকের প্রভাবজনিত রোগের চিকিৎসা দেয়া হবে। 

বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়েছে কৃষকের অবদানের জন্য। তাই কৃষককে কোনোভাবেই পিছিয়ে রাখতে চান না কৃষকলীগের নেতারা। তাদের সেবা ও সমস্যা সমাধানে কৃষকলীগ বদ্ধপরিকর বলেও জানান তিনি।

দেশের কৃষকরা যেন পারিবারিক, সামাজিক ও রাজনৈতিকভাবে অবহেলিত না হন, সেজন্য আরো পরিকল্পনা হাতে নিয়েছে কৃষকলীগ।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর