ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

২৭৭০

বিদ্রোহীদের বহিস্কারের প্রস্তাব গ্রহণ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামীলীগের পাঁচ নেতাকে জেলা আওয়ামীলীগের সদস্যপদ থেকে বহিস্কারের প্রস্তাব গ্রহন করা হয়েছে। বিভিন্ন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের প্রথম অধিবেশনে নেতাকর্মীরা সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আওয়ামীলীগ সূত্রে জানা গেছে, গত সোমবার জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে সদর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাবিবুল্লাহ বাহারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সম্মেলনে বিগত জেলা পরিষদ নির্বাচন, উপজেলা নির্বাচন ও সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকের বিরুদ্ধে শফিকুল আলম, আমানুল হক, হেলাল উদ্দিন, মিনারা আলম ও কাউসার আহমেদ অবস্থান নিয়েছেন বলে আলোচনা করা হয়।

সদর উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাংগঠনিক প্রতিবেদনে তাঁদের বিরুদ্ধে নৌকা বিরোধী কর্মকান্ডের অভিযোগ উপস্থাপন করা হয়। এসময় সম্মেলনে উপস্থিত থাকা দলীয় নেতাকর্মীর সর্বসম্মতক্রমে এই পাঁচ নেতাকে আওয়ামীলীগের প্রাথমিক সদস্যপদ থেকে বহিস্তারের প্রস্তাব গ্রহণ করা হয়।

বহিস্কারের এই প্রস্তাবে সকল আওয়ামীলীগের নেতা ও কাউন্সিলরগণ এ সম্মতি দেন।

বহিস্কারের প্রস্তাব নেওয়া নেতারা হলেন, জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী, জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ও জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমানুল হক সেন্টু, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক মেয়র হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মিনারা আলম, জেলা শ্রমিকলীগের সভাপতি কাউসার আহমেদ।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের বিরোধীতা করায় গঠনতন্ত্র মোতাবেক তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় কার্যকরী কমিটির কাছে এই সুপারিশ করা হবে। তিনি বলেন, সম্মেলনের এই প্রতিবেদন কেন্দ্রের কাছে পাঠানো হবে।

জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম বলেন, সংসদ নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা ও প্রচারপত্র বিলি করেছি। আমরা কখনো নৌকার বিরোধিতা করিনি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর