ব্রেকিং:
মাদক সম্রাট বাদল ডাক্তার আটক পাইকপাড়া ও বুল্লা গ্রামের বিরোধের শান্তিপূর্ণ মিমাংসা স্মৃতিসৌধ পরিদর্শনকালে সঙ্গী কুখ্যাত রাজাকারপুত্র আইনশৃঙ্খলা উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন ওসি ইউপি সদস্য সহ ৭ জুয়ারী গ্রেফতার ব্যাডমন্টিন টুর্নামেন্টে দর্শকদের উপচে পড়া ভীড় বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় সম্মিলিতভাবে পালন করতে হবে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত প্রেমিককে না পেয়ে প্রেমিকার আত্মহত্যা সবজি গ্রাম হিসেবে প্রতিষ্ঠিত কৃষ্ণনগর চোলাই মদ বিক্রির দায়ে কারাদণ্ড নিয়মের ‘গ্যাঁড়াকলে’ তালিকাভুক্তহীন ১৭ মুক্তিযোদ্ধা ‘ডায়াবেটিস’ তাই ভাত ছেড়ে রুটি? বিপদ আরো বাড়ছে মিথিলা-ফাহমির ছবি ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ গবাদি পশুর প্রজননের খবর জানাবে বাংলাদেশি ছাত্রের তৈরি যন্ত্র অ্যাপিকটা বিজয়ীদের সংবর্ধনা দিল বেসিস ইসলামে সড়ক ও পরিবহন নীতিমালা জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন শুদ্ধি অভিযান সফল করতে হবে: কাদের পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

২৬৪৯

বিদ্রোহীদের বহিস্কারের প্রস্তাব গ্রহণ

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামীলীগের পাঁচ নেতাকে জেলা আওয়ামীলীগের সদস্যপদ থেকে বহিস্কারের প্রস্তাব গ্রহন করা হয়েছে। বিভিন্ন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের প্রথম অধিবেশনে নেতাকর্মীরা সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আওয়ামীলীগ সূত্রে জানা গেছে, গত সোমবার জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে সদর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাবিবুল্লাহ বাহারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সম্মেলনে বিগত জেলা পরিষদ নির্বাচন, উপজেলা নির্বাচন ও সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকের বিরুদ্ধে শফিকুল আলম, আমানুল হক, হেলাল উদ্দিন, মিনারা আলম ও কাউসার আহমেদ অবস্থান নিয়েছেন বলে আলোচনা করা হয়।

সদর উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাংগঠনিক প্রতিবেদনে তাঁদের বিরুদ্ধে নৌকা বিরোধী কর্মকান্ডের অভিযোগ উপস্থাপন করা হয়। এসময় সম্মেলনে উপস্থিত থাকা দলীয় নেতাকর্মীর সর্বসম্মতক্রমে এই পাঁচ নেতাকে আওয়ামীলীগের প্রাথমিক সদস্যপদ থেকে বহিস্তারের প্রস্তাব গ্রহণ করা হয়।

বহিস্কারের এই প্রস্তাবে সকল আওয়ামীলীগের নেতা ও কাউন্সিলরগণ এ সম্মতি দেন।

বহিস্কারের প্রস্তাব নেওয়া নেতারা হলেন, জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী, জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ও জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমানুল হক সেন্টু, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক মেয়র হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মিনারা আলম, জেলা শ্রমিকলীগের সভাপতি কাউসার আহমেদ।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের বিরোধীতা করায় গঠনতন্ত্র মোতাবেক তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় কার্যকরী কমিটির কাছে এই সুপারিশ করা হবে। তিনি বলেন, সম্মেলনের এই প্রতিবেদন কেন্দ্রের কাছে পাঠানো হবে।

জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম বলেন, সংসদ নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা ও প্রচারপত্র বিলি করেছি। আমরা কখনো নৌকার বিরোধিতা করিনি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর