ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

২৬২৪

বিদ্রোহীদের বহিস্কারের প্রস্তাব গ্রহণ

প্রকাশিত: ৩ অক্টোবর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়ায় আওয়ামীলীগের পাঁচ নেতাকে জেলা আওয়ামীলীগের সদস্যপদ থেকে বহিস্কারের প্রস্তাব গ্রহন করা হয়েছে। বিভিন্ন নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নেওয়ায় সদর উপজেলা আওয়ামীলীগের সম্মেলনের প্রথম অধিবেশনে নেতাকর্মীরা সর্বসম্মতিক্রমে এই সিদ্ধান্ত নেওয়া হয়।

জেলা আওয়ামীলীগ সূত্রে জানা গেছে, গত সোমবার জেলা শহরের বঙ্গবন্ধু স্কয়ারের জাতীয় বীর আব্দুল কুদ্দুস মাখন পৌর মুক্তমঞ্চে সদর উপজেলা আওয়ামীলীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনে সদর উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাবিবুল্লাহ বাহারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর ও বিজয়নগর) আসনের সাংসদ র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী।

সম্মেলনে বিগত জেলা পরিষদ নির্বাচন, উপজেলা নির্বাচন ও সংসদ নির্বাচনে আওয়ামীলীগের নৌকা প্রতিকের বিরুদ্ধে শফিকুল আলম, আমানুল হক, হেলাল উদ্দিন, মিনারা আলম ও কাউসার আহমেদ অবস্থান নিয়েছেন বলে আলোচনা করা হয়।

সদর উপজেলা আওয়ামীলীগের পক্ষ থেকে সাংগঠনিক প্রতিবেদনে তাঁদের বিরুদ্ধে নৌকা বিরোধী কর্মকান্ডের অভিযোগ উপস্থাপন করা হয়। এসময় সম্মেলনে উপস্থিত থাকা দলীয় নেতাকর্মীর সর্বসম্মতক্রমে এই পাঁচ নেতাকে আওয়ামীলীগের প্রাথমিক সদস্যপদ থেকে বহিস্তারের প্রস্তাব গ্রহণ করা হয়।

বহিস্কারের এই প্রস্তাবে সকল আওয়ামীলীগের নেতা ও কাউন্সিলরগণ এ সম্মতি দেন।

বহিস্কারের প্রস্তাব নেওয়া নেতারা হলেন, জেলা পরিষদ নির্বাচনে আওয়ামীলীগের বিদ্রোহী, জেলা আওয়ামীলীগের সাবেক সহসভাপতি ও জেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান শফিকুল আলম এমএসসি, জেলা আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদ সদস্য আমানুল হক সেন্টু, জেলা আওয়ামীলীগের সহসভাপতি ও সাবেক মেয়র হেলাল উদ্দিন, জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি মিনারা আলম, জেলা শ্রমিকলীগের সভাপতি কাউসার আহমেদ।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আল মামুন সরকার বলেন, আওয়ামীলীগ মনোনীত প্রার্থীদের বিরোধীতা করায় গঠনতন্ত্র মোতাবেক তাদের বিরুদ্ধে কেন্দ্রীয় কার্যকরী কমিটির কাছে এই সুপারিশ করা হবে। তিনি বলেন, সম্মেলনের এই প্রতিবেদন কেন্দ্রের কাছে পাঠানো হবে।

জেলা পরিষদের চেয়ারম্যান শফিকুল আলম বলেন, সংসদ নির্বাচনে নৌকার পক্ষে প্রচারণা ও প্রচারপত্র বিলি করেছি। আমরা কখনো নৌকার বিরোধিতা করিনি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর