ব্রেকিং:
মুজিববর্ষে চালু হচ্ছে নতুন নতুন শিল্পকারখানা স্কুল জীবনে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানানোর অনুভূতি বাজার ব্যবস্থাপনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মতবিনিময় সভা ব্রাহ্মণবাড়িয়ার অভিনব পন্থায় গাঁজা পাচার ‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’ ব্রাহ্মণবাড়িয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার অটোরিকশার কারখানা সিলগালা, মালামাল জব্দ ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের শ্রদ্ধা বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব পন্থায় গাঁজা পাচার মনের আনন্দে চুল-দাড়ি কাটেন লিটন! কসবায় বিশেষ অবদানে একুশ জনকে সম্মাননা স্মারক প্রদান আলেম সমাজ ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকটের অবসান আলোকিত শান্তির সরাইল গড়ার কারিগর ওসি সাহাদাত ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি কর্মচারীদের সম্মেলন
  • শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

২৩৮৬

বিদ্যালয় ছেড়ে রাজনীতিতে ব্যস্ত শিক্ষকরা

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

স্থানীয় সংসদ সদস্য শিক্ষকদের রাজনীতি থেকে বিরত থাকার জন্য বারবার বলার পরও রাজনীতির মাঠ আকড়ে ধরে রেখেছে শিক্ষকরা। এ নিয়ে স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দসহ সাধারণ মানুষের মধ্যে দেখা দিয়েছে মিশ্র প্রক্রিয়া। তারা বলছেন শিক্ষকরা সরকারি সুযোগ সুবিধা ভোগ করার পরও রাজনৈতিক মাঠ দখল করে রাখবে তা মেনে নেয়ার মত না। শিক্ষকরা যে সময়টা বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীর পেছনে দেয়ার কথা, সেই সময় তারা নেতাদের পেছনে ব্যয় করছে। যার ফলে উপজেলার শিক্ষা ব্যবস্থা অনেকটা ব্যাহত হচ্ছে। 

কোন কোন শিক্ষকের বিরুদ্ধে থানায় দালালী, আসামি ধরানো, ছাড়ানো, বিভিন্ন বিচার সালীসে সময় নষ্ট করারও অভিযোগ রয়েছে। কিছু কিছু শিক্ষক সাবেক দল জামাত ত্যাগ করে বর্তমানে খোলস পাল্টিয়ে স্থানীয় সংসদ সদস্য ও আওয়ামী লীগের নেতাকর্মীর পেছনে ঘুরে আওয়ামী রূপ ধারণ করে শিক্ষক সমিতির সভাপতি ও স্থানীয় ইউপির চেয়ারম্যান হওয়ার আশায় রাজনীতির মাঠে রয়েছে বলে এমন অভিযোগও আছে তাদের বিরুদ্ধে। 

সরকারি প্রাথমিক, মাধ্যমিক বিদ্যালয়, কলেজ, মাদ্রাসার শিক্ষকদের বিরুদ্ধেও বিদ্যালয় ফাঁকি দিয়ে রাজনীতিতে সক্রিয় থাকার অভিযোগ রয়েছে। 

স্থানীয় আওয়ামী লীগের বেশ কিছু নেতাকর্মী এ প্রতিনিধিকে জানায় বেশ কিছু শিক্ষক যারা সাবেক মন্ত্রী ও উপজেলা চেয়ারম্যানের পেছনে ঘুরঘুর করত এখন তারাই আবার বর্তমান সাংসদের পেছনে ঘুরছে। পরবর্তীতে অন্য কেউ আসলে আবার তারাই ঘুরবে। তাদের মতে নাসিরনগরের রাজনীতিতে রাজপথের কর্মীর চেয়ে সরকারি  সুবিধাভোগীদের দৌড়াত্ম্য বাড়ছে। 

তারা বলেন একটা সময় রাজনীতি ছিল মাঠ পর্যায়ের নেতাদের দখলে। বর্তমানে সরকারি সুবিধাভোগী লোকদের ভীরে মাঠের নেতারা এখন অনেক দূরে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর