ব্রেকিং:
বিমানের যাত্রী সেবার মান বাড়ানোর আহ্বান প্রধানমন্ত্রীর ‘গাঙচিল’ এর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী বিএনপি ছেড়ে জাতীয় পার্টিতে যোগ দিলেন ২ নেতা! গ্রেনেড হামলার দায় খালেদা জিয়া এড়াতে পারেন না: তথ্যমন্ত্রী গর্ভপাতকৃত সন্তান ব্যাগে ভরে থানায় প্রেমিকা, প্রেমিক উধাও দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন ‘প্রত্যাবাসনের বিপক্ষে প্রচারণা চালালে ব্যবস্থা’ শিগগিরই ভূমি সেবায় আসছে ই-পেমেন্ট গেটওয়ে কাশ্মীর ভারতের অভ্যন্তরীণ বিষয়: বাংলাদেশ গ্রেনেড হামলায় পলাতকদের রায় কার্যকর সম্ভব: আইনমন্ত্রী মাধ্যমিকে কর্মমুখী শিক্ষা বাধ্যতামূলক হচ্ছে শিশু আইনের অসঙ্গতি সংশোধন চান হাইকোর্ট রোহিঙ্গা প্রত্যাবাসনে প্রস্তুত ঘুমধুম পয়েন্ট আদালতে বঙ্গবন্ধুর ছবি টাঙানোর নির্দেশনা চেয়ে রিট বিএনপির পক্ষ থেকে ছিল ২১ আগস্টের হামলা: প্রধানমন্ত্রী টিউশনির টাকায় গুজবের বিরুদ্ধে ৩১ দিন হাঁটলেন সাইফুল কন্ডিশনিং ক্যাম্পেই যাত্রা শুরু নতুন দুই কোচের প্রথম সমকামী ক্রিকেটার হিসেবে মা হচ্ছেন স্যাটারওয়েট তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের স্মার্ট কার্ড অনলাইনে সংশোধন করবেন যেভাবে

শুক্রবার   ২৩ আগস্ট ২০১৯   ভাদ্র ৭ ১৪২৬   ২১ জ্বিলহজ্জ ১৪৪০

৪৫৯

বিজেএস পরীক্ষায় স্বচ্ছতা নিশ্চিত করুন: রাষ্ট্রপতি

প্রকাশিত: ১০ মে ২০১৯  

মেধাবী ও যোগ্য প্রার্থীরা যাতে বিচার বিভাগে যোগ দিতে পারেন সে জন্য পরীক্ষার প্রতিটি ধাপে স্বচ্ছতা ও জবাবদিহি নিশ্চিত করতে বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশনের (বিজেএসসি) সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ।

বৃহস্পতিবার বিকেলে বিজেএসসি চেয়ারম্যান সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকীর নেতৃত্বে কমিশনের একটি প্রতিনিধিদল বঙ্গভবনে তাদের ২০১৮ সালের বার্ষিক প্রতিবেদন জমা দিতে গেলে তিনি এ আহ্বান জানান।

বিজেএসসি প্রতিনিধিদল কমিশনের সার্বিক কার্যক্রম এবং প্রতিবেদনের সারসংক্ষেপ সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন বলে তার প্রেস সচিব জয়নাল আবেদীন জানিয়েছেন।

রাষ্ট্রপতি বিজেএসসির কার্যক্রম নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেন এবং তাদের নির্বিঘ্নে কর্তব্য পালনে প্রয়োজনীয় সহযোগিতার আশ্বাস দেন।

সেই সঙ্গে তিনি বিচারক নিয়োগে সুপারিশ করতে নিয়মিত পরীক্ষা নেয়ার জন্য যথাযথ পদক্ষেপ গ্রহণের আহ্বান জানান।

বিজেএসসি চেয়ারম্যান বিভিন্ন আদালতের নানা পর্যায়ে শূন্য থাকা বিচারকের পদ সম্পর্কে রাষ্ট্রপতিকে জানান।

এছাড়া, তিনি কমিশনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন এবং রাষ্ট্রপতিকে জানান যে ২০১৮ সালের ১১তম বিজেএস পরীক্ষার মাধ্যমে মোট ১৪৩ জনকে সহকারী বিচারক হিসেবে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।

রাষ্ট্রপতির সংশ্লিষ্ট সচিবরা এ সময় বৈঠকে উপস্থিত ছিলেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর