ব্রেকিং:
নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৫ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

৩৪

বিজিবি’র সঙ্গে রাশিয়ার হেলিকপ্টার প্রশিক্ষণ চুক্তি

প্রকাশিত: ৮ জুন ২০১৯  

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে রাশিয়ার রাজধানী মস্কোতে রাশিয়ান হেলিকপ্টারসের সদর দফতরে প্রশিক্ষণ সংক্রান্ত একটি চুক্তি হয়েছে। গত ৩০ মে সর্বাধুনিক প্রযুক্তির অটোপাইলট যুক্ত হেলিকপ্টার পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য বিজিবি’র পাইলট, ফ্লাইট ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল স্টাফদের বিশেষায়িত প্রশিক্ষণের এই চুক্তি হয়।

শনিবার বিকেলে বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা এ তথ্য জানান।

২০১৮ সালের ১৮ ডিসেম্বর বিজিবি ও রাশিয়ান হেলিকপ্টারসের মধ্যে ২টি অত্যাধুনিক হেলিকপ্টার সরবরাহের চুক্তি হয়। এর ধারাবাহিকতায় মস্কোতে এই রক্ষণাবেক্ষণ ও প্রশিক্ষণের চুক্তি হল। এ সময় বিজিবি’র পক্ষে মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এবং রাশিয়ান হেলিকপ্টারসের ডিরেক্টর সেলস আরটেম ফেটিসভ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী রাশিয়ান হেলিকপ্টারস বিজিবি’র পাইলট, ফ্লাইট ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল স্টাফদেরকে অত্যাধুনিক প্রযুক্তির হেলিকপ্টার পরিচালনা ও রক্ষণাবেক্ষণের বিষয়ে প্রশিক্ষণ দেবে। রাশিয়ার উলান-উদে’র এভিয়েশন ট্রেনিং সেন্টার ও বাংলাদেশে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হবে। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ও রাশিয়ান হেলিকপ্টারসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর