ব্রেকিং:
ভারতের দূর্বল জায়গায় আঘাত করবে বাংলাদেশের স্পিন অস্ত্র! মাদকাসক্ত হলেই সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা রিকশা চালক শিশু স্বপ্না ডাক্তার হতে চায় ১১ বছরে ৩৩৯টি কলেজ সরকারিকরণ করা হয়েছে: সংসদে শিক্ষামন্ত্রী রাজনৈতিক স্থিতিশীলতায় বাংলাদেশ এখন অনন্য উচ্চতায় রোহিঙ্গাদের ফেরাতে মিয়ানমারকে বোঝানোর জন্য চীনের প্রতি আহ্বান বৃদ্ধা মাকে সড়কে ফেলে গেলো সন্তান, ওসি দিলেন বুকে ঠাঁই জেনারেল আজিজ- একজন নিবেদিতপ্রাণ গলফার সেনাপ্রধান ‘প্রাণ-মিল্কভিটা-আড়ংসহ পাস্তুরিত সব দুধই মানহীন’ বঙ্গবন্ধু মেডিকেলে লিভার প্রতিস্থাপনে সফল অস্ত্রোপচার ২০৩০ সালের মধ্যে দারিদ্র্য শূন্যের কোটায় আসবে কালো সোনা সাদা করে হাজার কোটি টাকা পাচ্ছে সরকার মেয়াদোত্তীর্ণ ইনজেকশনে আপত্তি, নার্সকে পেটাল ফার্মেসির লোক ২৮ জুন বসবে পদ্মা সেতুর ১৪তম স্প্যান ভয়াবহ ট্রেন দুর্ঘটনা ; ৯৯৯-এ ফোন করে শাহান মিয়া বাঁচালো ৩০০ প্রাণ সততার পুরস্কার পেলেন পরিকল্পনা মন্ত্রণালয়ের ১৫ কর্মকর্তা দুদক কার্যালয়েই হবে দুর্নীতির মামলা ভারতের চেয়ে বাংলাদেশে হজ পালনের ব্যয় কম দিনের আলোয় বৃদ্ধার টাকা ভুল হাতে দিলো ব্যাংক ‘হার কিসি কো, নেহি মিলতা’ গেয়েই গোল্ডেন গিটার মিললো নোবেলের

বুধবার   ২৬ জুন ২০১৯   আষাঢ় ১৩ ১৪২৬   ২২ শাওয়াল ১৪৪০

১৬

বিজিবি’র সঙ্গে রাশিয়ার হেলিকপ্টার প্রশিক্ষণ চুক্তি

প্রকাশিত: ৮ জুন ২০১৯  

বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে রাশিয়ার রাজধানী মস্কোতে রাশিয়ান হেলিকপ্টারসের সদর দফতরে প্রশিক্ষণ সংক্রান্ত একটি চুক্তি হয়েছে। গত ৩০ মে সর্বাধুনিক প্রযুক্তির অটোপাইলট যুক্ত হেলিকপ্টার পরিচালনা ও রক্ষণাবেক্ষণের জন্য বিজিবি’র পাইলট, ফ্লাইট ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল স্টাফদের বিশেষায়িত প্রশিক্ষণের এই চুক্তি হয়।

শনিবার বিকেলে বিজিবি’র জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা এ তথ্য জানান।

২০১৮ সালের ১৮ ডিসেম্বর বিজিবি ও রাশিয়ান হেলিকপ্টারসের মধ্যে ২টি অত্যাধুনিক হেলিকপ্টার সরবরাহের চুক্তি হয়। এর ধারাবাহিকতায় মস্কোতে এই রক্ষণাবেক্ষণ ও প্রশিক্ষণের চুক্তি হল। এ সময় বিজিবি’র পক্ষে মহাপরিচালক মেজর জেনারেল মো. সাফিনুল ইসলাম এবং রাশিয়ান হেলিকপ্টারসের ডিরেক্টর সেলস আরটেম ফেটিসভ চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি অনুযায়ী রাশিয়ান হেলিকপ্টারস বিজিবি’র পাইলট, ফ্লাইট ইঞ্জিনিয়ার ও টেকনিক্যাল স্টাফদেরকে অত্যাধুনিক প্রযুক্তির হেলিকপ্টার পরিচালনা ও রক্ষণাবেক্ষণের বিষয়ে প্রশিক্ষণ দেবে। রাশিয়ার উলান-উদে’র এভিয়েশন ট্রেনিং সেন্টার ও বাংলাদেশে প্রয়োজনীয় প্রশিক্ষণ দেয়া হবে। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- বাংলাদেশ ও রাশিয়ান হেলিকপ্টারসের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর