ব্রেকিং:
ব্রাহ্মণবাড়িয়ায় পুলিশের সিভিল সদস্যের গলাকেটে ছিনতাই ভারতকে হারিয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু বাংলাদেশের প্রধানমন্ত্রী আবুধাবি পৌঁছেছেন নাসিরনগরে ভূমি কর্মকর্তার বিরুদ্ধে জেলা প্রশাসনের মামলা ছয় জেলায় সার সরবরাহ বন্ধ আশুগঞ্জ সারকারখানার নবীনগরে সরকারি খাল ভরাটের মহা উৎসব! ব্রাহ্মণবাড়িয়ায় অবৈধ গ্যাস সংযোগ তদন্তে মাঠে দুদক সরাইলে পুলিশের হাতে পলাতক আসামি গ্রেপ্তার আশুগঞ্জ সার কারখানা থেকে পুনরায় সার সরবরাহ শুরু হয়েছে বিজয়নগরে পলাতক ৭ আসামীকে গ্রেফতার করেছে পুলিশ পরীক্ষার মুখে আখাউড়া ছাত্রলীগ ব্রাহ্মণবাড়িয়ায় ডেঙ্গু প্রতিরোধে পরিষ্কার-পরিচ্ছন্নতা অভিযান নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর অর্থ লেনদেনের অভিযোগে সরাইল স্বেচ্ছাসেবক দলের কমিটি বাতিল নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা

শনিবার   ২১ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৬ ১৪২৬   ২১ মুহররম ১৪৪১

৬৮৭

বিকাশ-রকেটের ব্যালেন্স দেখতে গ্রাহকের টাকা লাগবে না

প্রকাশিত: ১৯ জুন ২০১৯  

মুঠোফোনভিত্তিক আর্থিক সেবার (এমএফএস) ক্ষেত্রে হিসাবের ব্যালেন্স দেখতে গ্রাহককে কোনো টাকা কাটা যাবে না বলে জানিয়েছে বিটিআরসি। 

মঙ্গলবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। বিটিআরসি এতে জানিয়েছে, সংশ্লিষ্ট অপারেটরকে এই টাকা দিতে হবে।

নির্দেশনায় বলা হয়েছে, বিকাশ, রকেট, শিওরক্যাশ ও নগদের মতো মুঠোফোনভিত্তিক আর্থিক সেবায় মোবাইল ফোনের ব্যালেন্স দেখতে গ্রাহককে কোনো টাকা গুনতে হচ্ছে না।

এ প্রসঙ্গে বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশন শামসুদ্দিন হায়দার জানান, নির্দেশনার বিষয়টি আমরা জেনেছি। এখনো বিভিন্ন পর্যায়ে এটি নিয়ে আলোচনার সুযোগ আছে। বর্তমানে গ্রাহককে নতুন করে কোনো টাকা গুনতে হবে না।

এর আগে গেল ১৩ জুন বিটিআরসি যে নির্দেশনা জারি করে তাতে বলা হয়েছিল, গ্রাহকের ওপর নতুন করে চার্জ আরোপের কোন সুযোগ নেই।

নির্দেশনায় বলা হয়েছে, ৯০ সেকেন্ডের মধ্যে একটি আর্থিক লেনদেন সম্পন্ন হলে এ জন্য মুঠোফোন অপারেটররা ৮৫ পয়সা পাবে। এছাড়া আর্থিক লেনদেন ছাড়া অন্য কাজের জন্য প্রতিবার ৪০ পয়সা দিতে হবে। 

প্রসঙ্গত, প্রতিটি লেনদেন সম্পন্ন হওয়া অথবা ব্যালেন্স দেখার জন্য গ্রাহকেরা নির্দিষ্ট নম্বর ডায়াল করার পর ফিরতি খুদেবার্তা পান। এটাই ইউএসএসডি। মূলত গ্রাহকরা আর্থিক লেনদেন ছাড়া ব্যালান্স দেখার কাজ করেন।

এর আগে এই ৪০ পয়সা কি গ্রাহক দেবে নাকি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দেবে, তা নিয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা ছিল না। বিটিআরসি আজ নির্দেশনা জারি করল।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর