ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনার সাহসী সেই পাঁচ যুবক সন্তানের মা হলেন সেই প্রতিবন্ধী ধর্ষিতা পাল্টে গেছে সরাইল বিশ্বরোড মোড়ের দৃশ্যপট! নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন! ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন আমি জীবিত আছি, আমাকে হেল্প করুন চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার ট্রেন দুর্ঘটনার আসল কারণ ৪০ জনকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ ট্রেন দুর্ঘটনায় আহত শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

৭১৫

বিকাশ-রকেটের ব্যালেন্স দেখতে গ্রাহকের টাকা লাগবে না

প্রকাশিত: ১৯ জুন ২০১৯  

মুঠোফোনভিত্তিক আর্থিক সেবার (এমএফএস) ক্ষেত্রে হিসাবের ব্যালেন্স দেখতে গ্রাহককে কোনো টাকা কাটা যাবে না বলে জানিয়েছে বিটিআরসি। 

মঙ্গলবার বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) থেকে এ বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে। বিটিআরসি এতে জানিয়েছে, সংশ্লিষ্ট অপারেটরকে এই টাকা দিতে হবে।

নির্দেশনায় বলা হয়েছে, বিকাশ, রকেট, শিওরক্যাশ ও নগদের মতো মুঠোফোনভিত্তিক আর্থিক সেবায় মোবাইল ফোনের ব্যালেন্স দেখতে গ্রাহককে কোনো টাকা গুনতে হচ্ছে না।

এ প্রসঙ্গে বিকাশের হেড অব করপোরেট কমিউনিকেশন শামসুদ্দিন হায়দার জানান, নির্দেশনার বিষয়টি আমরা জেনেছি। এখনো বিভিন্ন পর্যায়ে এটি নিয়ে আলোচনার সুযোগ আছে। বর্তমানে গ্রাহককে নতুন করে কোনো টাকা গুনতে হবে না।

এর আগে গেল ১৩ জুন বিটিআরসি যে নির্দেশনা জারি করে তাতে বলা হয়েছিল, গ্রাহকের ওপর নতুন করে চার্জ আরোপের কোন সুযোগ নেই।

নির্দেশনায় বলা হয়েছে, ৯০ সেকেন্ডের মধ্যে একটি আর্থিক লেনদেন সম্পন্ন হলে এ জন্য মুঠোফোন অপারেটররা ৮৫ পয়সা পাবে। এছাড়া আর্থিক লেনদেন ছাড়া অন্য কাজের জন্য প্রতিবার ৪০ পয়সা দিতে হবে। 

প্রসঙ্গত, প্রতিটি লেনদেন সম্পন্ন হওয়া অথবা ব্যালেন্স দেখার জন্য গ্রাহকেরা নির্দিষ্ট নম্বর ডায়াল করার পর ফিরতি খুদেবার্তা পান। এটাই ইউএসএসডি। মূলত গ্রাহকরা আর্থিক লেনদেন ছাড়া ব্যালান্স দেখার কাজ করেন।

এর আগে এই ৪০ পয়সা কি গ্রাহক দেবে নাকি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দেবে, তা নিয়ে সুনির্দিষ্ট কোনো নির্দেশনা ছিল না। বিটিআরসি আজ নির্দেশনা জারি করল।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর