ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৭৪

বাজারে এলো বিশ্বের সবচেয়ে ছোট ফোন

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৯ অক্টোবর ২০১৯  

ছোট আকারের ফোন ব্যবহার করে স্বস্তি পান অনেকেই। তাই বেশিরভাগ স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠানই ছোট ফোন বাজারে এনেছে। সম্প্রতি ‘ইলারি’ নামের একটি চীনা প্রতিষ্ঠান বিশ্বের সবচেয়ে ছোট মোবাইল ফোন বাজারে এনেছে।

ক্ষুদ্রতম এই ফোনটির নাম ‘ইলারি ন্যানোফোন সি’। ন্যানোফোনটির ওজন ৩০ গ্রাম। এটির সাইজ দেখলে যে কারো চক্ষু চড়কবৃক্ষে ওঠবেই! মোবাইল ফোনটি বেশ ছোট হলেও এতে রয়েছে বেশকিছু সুবিধা। এতে ব্যবহার করা হয়েছে ১২৮x৯৬ ব্রাইট কালারফুল টিএফটি ডিসপ্লে। অন্যান্য ফোনগুলোতে আর বাকি যেসব ফিচার থাকে, যেমন Mp3 প্লেয়ার, এফএম রেডিও, ভয়েস রেকর্ডার থেকে শুরু করে ফোন কল রেকর্ডিংও সম্ভব এই ফোনে।

ইলারি ন্যানোফোনে রয়েছে একটি অদ্ভূত ফিচার, যার নাম ম্যাজিক ভয়েস। এটির মাধ্যমে খুবই সহজে মজাদার গলা করে প্র্যাঙ্ক কল করা যায়। ছেলের গলা থেকে মেয়ের গলা, শিশুদের গলা এমনকি বুড়োদের গলার নকলও সহজেই সম্ভব এই ফোনে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর