ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • রোববার   ০৭ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৪ ১৪২৭

  • || ১৪ শাওয়াল ১৪৪১

৮৮৭

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহী ভারতের প্রতিষ্ঠান টেক-মাহিন্দ্রা

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯  

বাংলাদেশে বিনিয়োগে আগ্রহ প্রকাশ করেছে ভারতীয় প্রযুক্তি প্রতিষ্ঠান টেক-মাহিন্দ্রা। বুধবার তথ্য ও যোগাযোগপ্রযুক্তি বিভাগের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, স্পেনের বার্সেলোনায় অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে (এমডব্লিউসি) টেক–মাহিন্দ্রার ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিপি গুরনানির সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করেছেন তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ। বৈঠকে আইসিটি খাতে টেক–মাহিন্দ্রাকে বিনিয়োগের অনুরোধ জানান প্রতিমন্ত্রী। সেই আহ্বান ফলপ্রসূ হয়েছে বলে জানান তিনি।

বৈঠকে ডিজিটাল বাংলাদেশের অগ্রগতি বিষয়ে সিপি গুরনানিকে বিস্তারিত জানান জুনাইদ। গত ১০ বছরে ডিজিটাল বাংলাদেশ নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গৃহীত বিভিন্ন কার্যক্রম, বিশেষ করে আইসিটি খাতে বিনিয়োগকারীদের জন্য হাইটেক পার্ক স্থাপন, আইটি সরঞ্জামাদি আমদানি-রফতানির ওপর শুল্ক হ্রাস বা প্রত্যাহারসহ গৃহীত বিভিন্ন বিষয়ে অবহিত করেন।

প্রতিমন্ত্রী বাংলাদেশে আইসিটি খাতে টেক–মাহিন্দ্রাকে বিনিয়োগের অনুরোধ জানিয়েছেন। সেই আহ্বান ফলপ্রসূ হয়েছে বলে জানান তিনি। অচিরেই প্রতিষ্ঠানটি বাংলাদেশে বিনিয়োগ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন জুনাইদ।

বৈঠকের আগে তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস ঘুরে বিভিন্ন প্রযুক্তিগত উদ্ভাবন দেখেন। গত সোমবার শুরু হওয়া মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস বৃহস্পতিবার শেষ হবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর