ব্রেকিং:
স্কুল পরিদর্শনে গিয়ে পাঠদান করলেন ইউএনও এন.এস.আই এর মাদক বিরোধী অভিযানে আটক ২ কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

১৭

‘বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে কাজ করতে চায় চীন’

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

ক্ষমতাসীন চীনা কমিউনিস্ট পার্টি বাংলাদেশের আর্থসামাজিক উন্নয়নে কাজ করতে চায়। এ উপলক্ষে সেদেশের আমন্ত্রণে আগামীকাল চীন সফরে যাচ্ছেন আওয়ামী লীগের একটি প্রতিনিধি দল।

সোমবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সফরের প্রাক্কালে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট আবদুল মতিন খশরু এসব কথা জানান।

তিনি বলেন, সফরে চীনা কমিউনিস্ট পার্টির সঙ্গে বিভিন্ন প্রোগ্রামে বাংলাদেশের আর্থ সামাজিক উন্নয়ন নিয়ে দুই পক্ষ মত বিনিময় করবে। এছাড়া পারস্পরিক সহযোগিতার পথ নিয়েও আলোচনা হবে বলে জানান।

আব্দুল মতিন খসরু বলেন, রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য আমরা চীনা কমিউনিস্ট পার্টিকে অনুরোধ করব যেন তারা মিয়ানমারের উপর চাপ প্রয়োগ করে।

রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে মিয়ানমার চুক্তি মানছে না উল্লেখ করে সাবেক আইনমন্ত্রী খসরু বলেন, আমাদের কক্সবাজারে রোহিঙ্গাদের মানবিক কারণে আশ্রয় দেয়া হয়েছিল। এখন সেখানে রোহিঙ্গারা ১১ লাখ, আর বাংলাদেশি রয়েছে ৪ লাখ। তারা আমাদের চেয়ে বেশি।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন, বিজ্ঞান ও  প্রযুক্তি সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর, উপ দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ আরো অনেকে। 

উল্লেখ্য, চীনা কমিউনিস্ট পার্টির আমন্ত্রণে ৮ দিনের সফরে চীন সফরে যাচ্ছে ২০ সদস্যের প্রতিনিধি দল আগামীকাল রাতে চীনের উদ্দেশে ঢাকা ত্যাগ করবে। সেখানে বিভিন্ন প্রোগ্রামে অংশ নিয়ে ১২ সেপ্টেম্বর তারা ঢাকা ফিরবে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর