ব্রেকিং:
মাদক সম্রাট বাদল ডাক্তার আটক পাইকপাড়া ও বুল্লা গ্রামের বিরোধের শান্তিপূর্ণ মিমাংসা স্মৃতিসৌধ পরিদর্শনকালে সঙ্গী কুখ্যাত রাজাকারপুত্র আইনশৃঙ্খলা উন্নয়নে সকলের সহযোগিতা চাইলেন ওসি ইউপি সদস্য সহ ৭ জুয়ারী গ্রেফতার ব্যাডমন্টিন টুর্নামেন্টে দর্শকদের উপচে পড়া ভীড় বিজয় দিবস যথাযোগ্য মর্যাদায় সম্মিলিতভাবে পালন করতে হবে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত প্রেমিককে না পেয়ে প্রেমিকার আত্মহত্যা সবজি গ্রাম হিসেবে প্রতিষ্ঠিত কৃষ্ণনগর চোলাই মদ বিক্রির দায়ে কারাদণ্ড নিয়মের ‘গ্যাঁড়াকলে’ তালিকাভুক্তহীন ১৭ মুক্তিযোদ্ধা ‘ডায়াবেটিস’ তাই ভাত ছেড়ে রুটি? বিপদ আরো বাড়ছে মিথিলা-ফাহমির ছবি ইন্টারনেট থেকে সরানোর নির্দেশ গবাদি পশুর প্রজননের খবর জানাবে বাংলাদেশি ছাত্রের তৈরি যন্ত্র অ্যাপিকটা বিজয়ীদের সংবর্ধনা দিল বেসিস ইসলামে সড়ক ও পরিবহন নীতিমালা জমকালো আয়োজনে শেষ হলো বিপিএলের উদ্বোধন শুদ্ধি অভিযান সফল করতে হবে: কাদের পঙ্গু-বয়স্কদের জন্য ইউএনওর ‘কলিং বেল’ সেবা

মঙ্গলবার   ১০ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৫ ১৪২৬   ১২ রবিউস সানি ১৪৪১

৫৯৯

বদলি খেলোয়াড় নামানোর নতুন নিয়ম চালু আইসিসির

প্রকাশিত: ১৯ জুলাই ২০১৯  

ক্রিকেটে আসছে নতুন নিয়ম। মাথায় আঘাত পাওয়া খেলোয়াড়ের বদলি নামানোর নতুন নিয়ম চালু করেছে ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি।

আগামী ১ আগস্ট থেকে অ্যাশেজই এই নিয়ম কার্যকর হবে। লন্ডনে বার্ষিক সম্মেলনে এ নিয়ম পাশ করেছে আইসিসি। এ ছাড়া স্লো ওভার রেট নিয়েও নিয়ম পাল্টানো হয়েছে।

আন্তর্জাতিক ক্রিকেটের সব সংস্করণ ও প্রথম শ্রেণির ক্রিকেটে নিয়মটি কার্যকর হবে। নিয়মটি পাশ করার আগে ঘরোয়া ক্রিকেটে দুই বছর মহড়া দিয়েছে আইসিসি। মাথায় আঘাত পাওয়া খেলোয়াড়ের বদলি নামানো হয়েছে ঘরোয়া ক্রিকেটে।

২০১৪ সালে মাথায় বলের আঘাতে মৃত্যু ঘটেছিল অস্ট্রেলিয়ার ক্রিকেটার ফিলিপের। তারপর থেকে ক্রিকেটে বদলি খেলোয়াড় নামানোর ইস্যুটি ভালোভাবেই জোড়াল হয়েছে। তাই তো ২০১৬-১৭ তে নিজেদের ঘরোয়া ক্রিকেটে এই নিয়ম চালু করা হয়। তবে এটির জন্য আইসিসি থেকে অনুমতি নিতে হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়াকে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর