ব্রেকিং:
গৃহবধূকে উত্ত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড গাছে-গাছে সৌরভ ছড়াচ্ছে আমের মুকুল মাদ্রাসার হোস্টেলে ছাত্রীর ঝুলন্ত লাশ! কাতারে ব্রাহ্মণবাড়িয়া জেলার কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন চাঞ্চল্যকর রকেট হত্যার ঘটনায় প্রতিবাদ সভা প্রতিবন্ধীদের ভাতা নিয়ে দুর্নীতির অভিযোগ চোরাচালান প্রতিরোধ ও আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত বাবাকে পেটানোর প্রতিশোধ নিতে হত্যাকাণ্ড! সোনা রোদে চোখ মেলেছে সূর্যমুখী এয়ার ফ্রেশনার ব্যবহারে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি! অপরাধ করে কেউ পার পাবে না: ওবায়দুল কাদের পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার দেশীয় বেনসন-গোল্ডলিফে মিলল নিকোটিনের চেয়েও ‘মারাত্মক’ উপাদান ক্লাসে ঢুকে নারী শিক্ষকের হাত ভাঙলেন দম্পতি হরিণের চামড়ায় দাঁড়িয়ে সৌম্যের আশীর্বাদ, পড়বেন শাস্তির মুখে! মাদকিবরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর সুইসাইড নোটে কী লিখেছিলেন সালমান শাহ ভালোবেসে বিয়ে করে কারাগারে তরুণ-তরুণী বিশ্বজুড়ে মহামারি রূপ নিচ্ছে প্রাণঘাতী করোনা ধর্ষণে জন্ম: নবজাতককে নিয়ে থানায় কিশোরী
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

১১৮

‘বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারীদের চিহ্নিত করা এখন গণদাবি’

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৯  

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত খুনিদের বিচার হলেও হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীদের এখনো চিহ্নিত করা হয়নি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পরিকল্পনাকারীদের চিহ্নিত করতে একটি বিশেষ কমিশন গঠন করা এখন গণদাবি হয়ে দাঁড়িয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধ ৭১’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধ ৭১’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) কে এম শফিউল্লাহ (বীরপ্রতীক)’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরামের সহ-সভাপতি ও সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম, মহাসচিব বীর মুক্তিযোদ্ধা হারুন হাবিব, যুগ্ম-মহাসচিব প্রফেসর আবুল কালাম আজাদ পাটোয়ারী ও সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এই খুনীরা শুধু বঙ্গবন্ধুকে নয়, মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে নস্যাৎ এবং বাঙালি জাতীয়তাবাদকে হত্যা করার জন্য এই ঘৃণ্য ঘটনা ঘটিয়েছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর অবৈধভাবে ক্ষমতা দখলকারী পবিত্র সংবিধানকে তছনছ করে জনকল্যাণমূলক সব অনুচ্ছেদ বাতিল করে দেয়। ধর্মনিরপক্ষেতাকে বাতিল করে দেশকে মিনি পাকিস্তানে পরিণত করার সব ব্যবস্থা সম্পন্ন করে। কিন্তু তাদের সেই উদ্দেশ্য সফল হয়নি।

মোজাম্মেল বলেন, জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকারী সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার জাতির পিতার চেতনা, আদর্শ ও মানুষের অর্থনৈতিক মুক্তির স্বপ্ন বাস্তবায়ন করে তার রক্তের ঋণ শোধ করছেন।

বক্তব্যের শুরুতে মন্ত্রী ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট নিহত সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর