ব্রেকিং:
কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব অনুপ্রবেশকারীদের চিহ্নিত করছে আওয়ামী লীগ মাদক ব্যবসায়ীদের চেনার উপায় ব্রাহ্মণবাড়িয়ার ১১ জন খেলাঘরের জাতীয় পরিষদে

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

২৬

‘বঙ্গবন্ধু হত্যার পরিকল্পনাকারীদের চিহ্নিত করা এখন গণদাবি’

প্রকাশিত: ২৮ আগস্ট ২০১৯  

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যাকাণ্ডের সঙ্গে সরাসরি জড়িত খুনিদের বিচার হলেও হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারীদের এখনো চিহ্নিত করা হয়নি।

তিনি বলেন, বঙ্গবন্ধুর হত্যাকাণ্ডের পরিকল্পনাকারীদের চিহ্নিত করতে একটি বিশেষ কমিশন গঠন করা এখন গণদাবি হয়ে দাঁড়িয়েছে।

মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধ ৭১’র উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাংলাদেশ সেক্টর কমান্ডার্স ফোরাম, মুক্তিযুদ্ধ ৭১’র সভাপতি বীর মুক্তিযোদ্ধা মেজর জেনারেল (অবসরপ্রাপ্ত) কে এম শফিউল্লাহ (বীরপ্রতীক)’র সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরামের সহ-সভাপতি ও সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম, মহাসচিব বীর মুক্তিযোদ্ধা হারুন হাবিব, যুগ্ম-মহাসচিব প্রফেসর আবুল কালাম আজাদ পাটোয়ারী ও সাবেক আইজিপি বীর মুক্তিযোদ্ধা আব্দুল মাবুদ।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধুকে হত্যার মাধ্যমে এই খুনীরা শুধু বঙ্গবন্ধুকে নয়, মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা, স্বাধীনতা ও সার্বভৌমত্বকে নস্যাৎ এবং বাঙালি জাতীয়তাবাদকে হত্যা করার জন্য এই ঘৃণ্য ঘটনা ঘটিয়েছিল।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার পর অবৈধভাবে ক্ষমতা দখলকারী পবিত্র সংবিধানকে তছনছ করে জনকল্যাণমূলক সব অনুচ্ছেদ বাতিল করে দেয়। ধর্মনিরপক্ষেতাকে বাতিল করে দেশকে মিনি পাকিস্তানে পরিণত করার সব ব্যবস্থা সম্পন্ন করে। কিন্তু তাদের সেই উদ্দেশ্য সফল হয়নি।

মোজাম্মেল বলেন, জাতির পিতার সুযোগ্য উত্তরাধিকারী সফল রাষ্ট্রনায়ক প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার জাতির পিতার চেতনা, আদর্শ ও মানুষের অর্থনৈতিক মুক্তির স্বপ্ন বাস্তবায়ন করে তার রক্তের ঋণ শোধ করছেন।

বক্তব্যের শুরুতে মন্ত্রী ১৯৭৫ সালের ১৫ আগস্ট এবং ২০০৪ সালের ২১ আগস্ট নিহত সব শহীদের আত্মার মাগফেরাত কামনা করেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর