ব্রেকিং:
মুজিববর্ষে চালু হচ্ছে নতুন নতুন শিল্পকারখানা স্কুল জীবনে কলাগাছ দিয়ে শহীদ মিনার বানানোর অনুভূতি বাজার ব্যবস্থাপনা নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় মতবিনিময় সভা ব্রাহ্মণবাড়িয়ার অভিনব পন্থায় গাঁজা পাচার ‘নিয়মিত সার পেতে সংশ্লিষ্টদের আন্তরিক হতে হবে’ ব্রাহ্মণবাড়িয়ায় সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার অটোরিকশার কারখানা সিলগালা, মালামাল জব্দ ব্রাহ্মণবাড়িয়া কেন্দ্রীয় শহীদ মিনারে মানুষের শ্রদ্ধা বাংলা ভাষায় ওয়েবসাইট চালু করল মার্কিন দূতাবাস ভাষা আন্দোলনের শুরু থেকে শেষ ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা মহান শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব পন্থায় গাঁজা পাচার মনের আনন্দে চুল-দাড়ি কাটেন লিটন! কসবায় বিশেষ অবদানে একুশ জনকে সম্মাননা স্মারক প্রদান আলেম সমাজ ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকটের অবসান আলোকিত শান্তির সরাইল গড়ার কারিগর ওসি সাহাদাত ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি কর্মচারীদের সম্মেলন
  • শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৯ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

৬৪

বঙ্গবন্ধুর দর্শনের সঙ্গে পরিচিত হতে স্পিকারের আহ্বান

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০১৯  

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাষ্ট্র চিন্তা ও উন্নয়ন দর্শনের সঙ্গে পরিচিত হতে এমপিদের প্রতি আহ্বান জানিয়েছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

সোমবার সংসদ ভবনের শপথ কক্ষে সংসদ সচিবালয় আয়োজিত এমপিদের জন্য তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং গ্রন্থাগার ও গবেষণা সেবা সম্পর্কে তিন দিনের অবহিতকরণ কর্মসূচির উদ্বোধনে প্রধান অতিথির বক্তৃতায় স্পিকার এ কথা বলেন।

তিনি বলেন,সংসদ লাইব্রেরিতে মূল্যবান ৮৫ হাজারের বেশি বই,গবেষণা প্রতিবেদনের পাশাপাশি জাতির পিতা বঙ্গবন্ধুর বক্তব্যের রেকর্ডসমূহ রয়েছে। তার বক্তব্যের রেকর্ড শোনা ও অধ্যয়ন করার চর্চা বাড়াতে হবে। 

এ সময় সমৃদ্ধ এ লাইব্রেরি ব্যবহার ও পাঠাভ্যাস বাড়াতে এমপিদের প্রতি আহ্বান জানান তিনি।

ড. শিরীন শারমিন বলেন, এমপিদের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি এবং গ্রন্থাগার ও গবেষণা সেবা সম্পর্কে অবহিত হওয়া খুবই জরুরি। এ অবহিতকরণ কোর্স  এমপিদেরকে বিশেষ করে নব নির্বাচিত এমপিদের জন্য খুবই ফলপ্রসূ হবে। সংসদে এবং সংসদের বাইরেও তথ্য ও প্রযুক্তির ব্যবহার সম্পর্কে সম্যক ধারণা পেতে সাহায্য করবে।

সংসদীয় কার্যক্রমে এমপিদের আরো সমৃদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, এরই মধ্যে সংসদ অধিবেশনে দেয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি বুধবারের প্রশ্নোত্তর পর্বগুলো গ্রন্থাকারে প্রকাশ হয়েছে। সেটাকে রেফারেন্স হিসেবে ব্যবহার করতে অভিমত ব্যক্ত করেন।

অবহিতকরণ অনুষ্ঠানে সচিবালয়ের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

এছাড়া চীফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, হুইপ মো. আতিউর রহমান আতিক, ইকবালুর রহিম, পঞ্চানন বিশ্বাস এবং আবু সাঈদ মাহমুদ আল স্বপন উপস্থিত ছিলেন।

তিন দিনের এ অবহিতকরণ কর্মসূচিতে দুইটি গ্রুপে ২৪ জন এমপি অংশ নিচ্ছেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর