ব্রেকিং:
টিউশনির টাকায় গুজবের বিরুদ্ধে ৩১ দিন হাঁটলেন সাইফুল কন্ডিশনিং ক্যাম্পেই যাত্রা শুরু নতুন দুই কোচের প্রথম সমকামী ক্রিকেটার হিসেবে মা হচ্ছেন স্যাটারওয়েট তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের স্মার্ট কার্ড অনলাইনে সংশোধন করবেন যেভাবে একজনের কিডনি ও লিভারে বাঁচলো তিনজনের প্রাণ পিতলের পুতুলকে সোনার মূর্তি বলে বিক্রি করে, চার জীনের বাদশা আটক বাংলাদেশ ও ইন্দোনেশিয়ার সেনাপ্রধানদের সৌজন্য সাক্ষাৎ প্রধানমন্ত্রীকে ভারত সফরে মোদির আমন্ত্রণ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি আজ ভয়াল ২১ আগস্ট পানিবণ্টন সমস্যার সমাধান হবে: জয়শঙ্কর কুকুরের মুখ থেকে নবজাতককে বাঁচালেন পুলিশ কর্মকর্তা রক্তদানে সবাইকে এগিয়ে আসা উচিত: সংস্কৃতি প্রতিমন্ত্রী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে নতুন শিক্ষাপ্রতিষ্ঠান নয় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালনের আগ্রহ প্রকাশ ভারতের মেডিকেলে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর বৃহস্পতিবার ‘গাঙচিল’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী হাসপাতালে ডেঙ্গু রোগী কমছে মিন্নির দোষ স্বীকার নিয়ে এসপির মন্তব্য জানতে চান হাইকোর্ট

বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

৯৮৩

বখাটের সঙ্গে বিয়ে ঠেকাতে ইউএনও`কে স্কুলছাত্রীর চিঠি

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

বখাটের সঙ্গে বিয়ে থেকে রক্ষা পেতে ব্রাহ্মণবাড়িয়ার সরাইলের এক স্কুলছাত্রী ইউএনও'কে চিঠি লিখেছেন। সে সরাইলের বেড়তলা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।
মঙ্গলবার ওই বিদ্যালয়েরই এক ছাত্রী সরাইলের ইউএনও'র কার্যালয়ে গিয়ে চিঠিটি পৌঁছে দেন। এর আগে সোমবার একই চিঠি আশুগঞ্জের ইউএনওকেও দেয়া হয়।
চিঠিতে ওই ছাত্রী জানায়, সে বেড়তলা উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। চার বছর আগে তার বাবা খুন হন। সেই থেকে তার পরিবারের লোকজন অত্যন্ত অসহায়। বইগর গ্রামের শেখ সাদি ভূঁইয়ার বখাটে ছেলে উছমান ভূঁইয়া প্রায়ই তাকে উত্ত্যক্ত করে। এ নিয়ে উছমানের পরিবারের কাছে বিচার চাওয়ায় ওই বখাটে জোরপূর্বক তাকে বিয়ের ঘোষণা দেয়।
কয়েকদিন আগে ওই বখাটের পক্ষে গ্রামের মেম্বার নুরুল ইসলাম, সজিব ভূঁইয়া, আকবর ভূঁইয়া, মলাই ভূঁইয়া ও শাহআলম ভূঁইয়া তার বাড়িতে গিয়ে মাকে হুমকি দিয়ে উছমানের সঙ্গে তার বিয়ের কথা পাকা করেন।
চিঠিতে তিনি আরো উল্লেখ করেন, তার বড় বোন এখনো অবিবাহিত। বিয়ে ঠিক হওয়ার পর থেকেই তিনি নিজ বাড়ি থেকে পালিয়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন। ৩ আগস্ট বখাটে উছমান সেখান থেকে তাকে তুলে নিয়ে যাওয়ারও চেষ্টা করে।
তিনি বলেন, আমার বিয়ের বয়স হয়নি। আমি পড়ালেখা করতে চাই। এই বাল্যবিয়ে থেকে রক্ষা পেতে সবার সহযোগিতা চাচ্ছি।
এ ব্যাপারে জানতে চাইলে সরাইলের ইউএনও আবু সালেহ মো. মোসা বলেন, তাকে সব ধরনের সহযোগিতা করা হবে। বিষয়টি নিয়ে আশুগঞ্জ ইউএনওর সঙ্গে আমি কথা বলবো।
আশুগঞ্জের ইউএনও মো. নাজিমুল হায়দার বলেন, তার চিঠির প্রেক্ষিতে ওই বখাটে ছেলেসহ সংশ্লিষ্ট সবাইকে আমি ডেকে পাঠিয়েছি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর