ব্রেকিং:
জমি-পেনশন হাতিয়ে বাবাকে ফেলে গেছে সন্তানেরা ফের বৃষ্টিতে ভেসে যাবে বাংলাদেশের স্বপ্ন? ভারত-পাকিস্তানের সম্ভাব্য একাদশ বিতর্ক মানুষকে সাহসী ও আত্মবিশ্বাসী করে : শিক্ষামন্ত্রী মুক্তিযুদ্ধের চেতনা-দক্ষতা বিবেচনায় সেনা সদস্যদের পদোন্নতি নিঃশর্ত ক্ষমা চাইলেন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের চেয়ারম্যান আওয়ামীলীগের লক্ষ্য উন্নত সমৃদ্ধ দেশ গড়া ছোট ভাইকে বাঁচাতে গিয়ে বড় ভাইও ট্রেনের নিচে প্রস্তাবিত বাজেট ব্যবসা সহায়ক: এফবিসিসিআই শেষ ইচ্ছা পূরণ হল না ফিলিস্তিনি শিশুটির মুজিব কোটেই ছয় দফা! মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস কেন সুন্দর গন্ধ ভেসে আসে যুবতীর কবর থেকে…কেন? কয়েলের আগুনে ঘর, গরুসহ নগদ টাকা পুড়ে ছাই ! নবীনগরে ‘সেভ আওয়ার জেনারেশন’এর আত্মপ্রকাশ বাজেটে সুদমুক্ত ক্ষুদ্রঋণে বরাদ্দ বেড়েছে গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ২ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

৪৮

বউয়ের জ্বালায় পালিয়ে দশ বছর জঙ্গলে কাটালেন স্বামী

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

স্ত্রীর ভয়ে অনেক পুরুষই কুপোকাত বটে! সংসারের কর্তৃত্ব যখন থাকে স্ত্রীর হাতে তখন পুরুষ বেচারা মানসিকভাবে বিপর্যস্ত হয়ে যায় এটাই স্বাভাবিক। এসব কারণে একসময় বিয়ে ভেঙে যায়। তাই বলে স্ত্রীকে ছেড়ে পলায়ন! জগৎ জুড়ে কত যে আজব ঘটনা ঘটে চলেছে তার শেষ নেই। এমনই এক আশ্চর্য ঘটনার জন্ম দিয়েছেন যুক্তরাষ্ট্রেরর নাগরিক।  

তিনি এক বছর, দুই বছর নয় বউয়ের জ্বালা আর যন্ত্রণায় অতিষ্ট হয়ে পালিয়ে ১০ বছর জঙ্গলে কাটিয়েছেন! স্বামী আর স্ত্রীর সম্পর্ক যদি ভালো হয় তাহলে তো কথাই নেই। কিন্তু যদি খারাপ হয় তাহলে ওই সম্পর্কে দুঃখ ছাড়া আর কিছুই থাকেনা। কিন্তু তাই বলে স্ত্রীর কাছ থেকে পালিয়ে যেয়ে ১০ বছর  জঙ্গলে কাটিয়ে দেয়া। এমনটা এর আগে হয়তো কেউ শুনেননি।  

যুক্তরাজ্যের এক ব্যক্তি বিয়ে করলেন আর বিয়ের পরই তার জীবন নাকি তার স্ত্রী নাজেহাল করে ছাড়েন। ম্যালকম অ্যাপলগেট নামে ওই ব্যক্তি বউয়ের জ্বালায় শেষ পর্যন্ত জঙ্গলে পালিয়ে যান কাউকে কিছু না বলে। আর সেখানেই কাটিয়ে দেন পুরো ১০টি বছর। ম্যালকমের বয়স এখন ৬৪। তিনি পেশায় একজন মালি। তিনি তার জীবনের কাহিনীটি লন্ডনের ‘ইমাউস গ্রিনউইচ’ নামে এক সংস্থাকে জানিয়েছেন। এই সংস্থার কাজ, যারা বাস্তুহীন তাদের সংস্থাটি আশ্রয় দিয়ে থাকে।  

১০ বছর যাবৎ ম্যালকমকে না পেয়ে তার পরিবারের সদস্যারা ধরেই নিয়েছিল সে আর এই পৃথিবীতে নেই। কিন্তু হঠাৎ ১০ বছর পরে ম্যালকম তার বোনকে ফোন করে বসেন। আর বোন ফোন পেয়ে বিশ্বাসই করতে পারছিল না যে তার ভাইয়ের সাথে এত বছর পর সে কথা বলতে পারছে। ম্যালকম জানান, বিয়ের পর তার স্ত্রী চাইতেন না সে ঘেরর বাইরে থাকুক। বেশি কাজ করলেও তার স্ত্রী রেগে যেতেন। 

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া