ব্রেকিং:
শিশু মৃত্যু ৬৩ শতাংশ কমিয়েছে বাংলাদেশ শনিবার সকাল পর্যন্ত ৩১ ব্যাংকের বুথ বন্ধ প্রাথমিক শিক্ষায় ব্রাহ্মণবাড়িয়ায় শ্রেষ্ঠ আশুগঞ্জের ইউএনও বিজয়নগরে ট্রাক্টর চাপায় শিশু নিহত শাহ মোহাম্মদ শামছুল আলম আর নেই ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতাল যেনো ভূতের আখড়া! ধর্ষণ শেষে শ্বাসরোধে হত্যা....... নবীনগর ছাত্রকল্যাণ পরিষদের সভাপতি মিনহাজ, সম্পাদক জয় ২০ লাখ পাসপোর্ট কেনার প্রস্তাব অনুমোদন থার্টিফার্স্ট নাইটে রাস্তায় গান-বাজনা নিষেধ: স্বরাষ্ট্রমন্ত্রী মেঘালয়ে মোবাইল ইন্টারনেট বন্ধ, শিলংয়ে কারফিউ রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট রঙিন চেয়ারে বসিয়ে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা কার্ড জালিয়াতি করে ভাতা উত্তোলন, অতঃপর... ফেন্সিডিল-স্কফ ও ইয়াবাসহ নারী ব্যবসায়ী আটক উন্নয়ন কাজে চাঁদাবাজি ও হুমকি, ঠিকাদারদের নিন্দা ‘সত্য মিথ্যা যাচাই আগে,ইন্টারনেটে শেয়ার পরে’ পিএর বিরুদ্ধে স্ত্রী নির্যাতনের অভিযোগ আধুনিক ও আদর্শ পৌরসভা করতে সকলের সহযোগিতা প্রয়োজন ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা

শনিবার   ১৪ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৬ রবিউস সানি ১৪৪১

৩১

ফোনের স্টোরেজ বাড়াবেন যেভাবে

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

স্মার্টফোনের ব্যবহার যত বাড়ে স্টোরেজও ফুল হয়ে আসে। ফলে নতুন কিছু ডাউনলোড কিংবা স্টোরে জমা রাখতে গেলে আগের কিছু ডিলিট করতে হয়। অ্যানড্রয়েড ফোনের স্টোরেজ সমস্যায় ভোগেন অনেক ব্যবহারকারী। তবে কিছু পদ্ধতি মেনে চললে এই সমস্যার সামাধান সম্ভব।

লাইট অ্যাপ ব্যবহার করুন

সামাজিক যোগাযোগ মাধ্যম অ্যাপগুলোর মূল অ্যাপের সাইজ অনেক বেশি হয়ে থাকে। তবে ফেসবুক, মেসেঞ্জারের মতো অ্যাপগুলোর লাইট ভার্সন ব্যবহার করে স্মার্টফোনের স্টোরেজ বাঁচাতে পারেন।

গুগল ফটোস

স্মার্টফোনে ছবি থাকে বেশি। তাই সাধারণ গ্যালারির বদলে গুগল ফটোসে ফটো ব্যাকআপ করাই যেতে পারে। ফটো দেখার পাশাপাশি এডিটও করতে পারবেন। বাড়তি পাওনা গ্যালারি স্টোরেজ কমবে।

ফাইল ডিলিট

স্মার্টফোনে অনেক অপ্রয়োজনীয় ফাইল থাকে। কারণ অনেক সময় ডাউনলোড করা অনেক ফাইল আমরা ডিলিট করতে ভুলে যাই। তাই পুরনো অপ্রয়োজনীয় ফাইলগুলো সিলেক্ট করে দিন ডিলিট করে দিন।

এসডি কার্ডে অ্যাপ ইনস্টল

সবসময় স্মার্টফোনের ওএস-এর ওপর চাপ কমাতে কিছু অ্যাপ মাইক্রো এসডি কার্ডে পাঠিয়ে দিন। এতে জায়গাও বাঁচবে এবং স্মার্টফোনটি দ্রুত কাজ করবে।

ক্যাশ ও ডেটা ক্লিয়ার

ফোনের অ্যাপ ম্যানেজারে যান। সেখানে গিয়ে অ্যাপগুলো সিলেক্ট করুন। তারপর তার ডেটা ও ক্যাশ ডিলিট করুন। এতে পুরনো অ্যাপ মুছে গেলেও একসঙ্গে অনেক জিবি বেঁচে যায়। তবে মনে রাখবেন, অ্যাপ ব্যবহারের সঙ্গে সঙ্গে ক্যাশে বাড়বে। এছাড়া আপডেটের সঙ্গে সঙ্গে ডেটা সাইজ বাড়বে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর