ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

৬৮

ফেসবুকে বড় পরিবর্তন, দেখে নিন নতুন লোগো

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৬ নভেম্বর ২০১৯  

সোশ্যাল মিডিয়া জায়ান্ট ফেসবুকের লোগোতে বড় ধরনের পরিবর্তন আসছে। এখনকার নীল রঙা ফেসবুক লোগোটি আর দেখা যাবে না। ভিন্ন ভিন্ন রঙ সংযোজন হচ্ছে লোগোতে।

বার্তা সংস্থা রয়টার্স তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, ইনস্টাগ্রাম, ফেইসবুক, হোয়াটসঅ্যাপ এবং অন্যান্য অ্যাপ থেকে মূল প্রতিষ্ঠানকে আলাদা করতে নতুন লোগো উন্মোচন করেছে ফেসবুক। নতুন এই লোগোটি মূল ফেসবুকের মোবাইল অ্যাপ থেকেও প্রতিষ্ঠানকে আলাদা রাখবে। এক্ষেত্রে সামাজিক মাধ্যমের লোগো থাকছে অনেকটা আগের মতোই।

ফেসবুক নিজেদের নতুন লোগো উন্মোচন করেছে। আগে মাধ্যমটিতের নিজেদের নাম (Facebook) প্রথম অক্ষর বড় অক্ষর ও বাকিগুলো ছোট অক্ষরে লিখলেও এখন সবগুলোই হচ্ছে বড় অক্ষরে (FACEBOOK)।

 

ফেসবুকের নতুন লোগো

ফেসবুকের নতুন লোগো

ফেসবুকের পক্ষ থেকে বলা হয়, নতুন লোগোতে কাস্টম টাইপোগ্রাফি ব্যবহার করা হয়েছে এবং স্পষ্টতার জন্য নকশা করা হয়েছে। যাতে প্রতিষ্ঠান এবং অ্যাপকে চোখের দেখায় আলাদা করা যায়।

কয়েক সপ্তাহের মধ্যেই নিজেদের পণ্য এবং প্রচারণার উপাদানে নতুন ব্র্যান্ডিংয়ের ব্যবহার শুরু করবে ফেসবুক। নতুন একটি প্রাতিষ্ঠানিক ওয়েবসাইটও চালু করা হবে নতুন লোগো দিয়ে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর