ব্রেকিং:
কাজ করতে করতে জীবন শেষ, তবুও শোধ হয় না দাদনের টাকা! একাধিক রিপোর্ট হওয়া সত্ত্বেও পড়ছে না প্রশাসনের সুদৃষ্টি গৃহবধূকে উত্ত্যক্ত করার দায়ে যুবকের কারাদণ্ড গাছে-গাছে সৌরভ ছড়াচ্ছে আমের মুকুল মাদ্রাসার হোস্টেলে ছাত্রীর ঝুলন্ত লাশ! কাতারে ব্রাহ্মণবাড়িয়া জেলার কৃতিত্বপূর্ণ সাফল্য অর্জন চাঞ্চল্যকর রকেট হত্যার ঘটনায় প্রতিবাদ সভা প্রতিবন্ধীদের ভাতা নিয়ে দুর্নীতির অভিযোগ চোরাচালান প্রতিরোধ ও আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত বাবাকে পেটানোর প্রতিশোধ নিতে হত্যাকাণ্ড! সোনা রোদে চোখ মেলেছে সূর্যমুখী এয়ার ফ্রেশনার ব্যবহারে বাড়ছে ক্যান্সারের ঝুঁকি! অপরাধ করে কেউ পার পাবে না: ওবায়দুল কাদের পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার দেশীয় বেনসন-গোল্ডলিফে মিলল নিকোটিনের চেয়েও ‘মারাত্মক’ উপাদান ক্লাসে ঢুকে নারী শিক্ষকের হাত ভাঙলেন দম্পতি হরিণের চামড়ায় দাঁড়িয়ে সৌম্যের আশীর্বাদ, পড়বেন শাস্তির মুখে! মাদকিবরোধী অভিযানে আইনশৃঙ্খলা বাহিনীর ওপর হামলা, গাড়ি ভাঙচুর সুইসাইড নোটে কী লিখেছিলেন সালমান শাহ ভালোবেসে বিয়ে করে কারাগারে তরুণ-তরুণী
  • মঙ্গলবার   ২৫ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০১ রজব ১৪৪১

৯৫

ফের কাশ্মীরে কারফিউ জারি

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৯ সেপ্টেম্বর ২০১৯  

শিয়া মুসলমান ও নিরাপত্তা বাহিনীর মধ্যে সংঘর্ষের ঘটনার পর কাশ্মীরের শ্রীনগরের অধিকাংশ এলাকায় আবারো কারফিউ জারি করেছে ভারত।

শনিবার সন্ধ্যায় শ্রীনগরের শিয়া অধ্যুষিত রেইনাওয়ারি ও বাদগ্রামে এই সংঘর্ষে অন্তত ১২ বেসামরিক নাগরিক ও ছয় সেনা সদস্য আহত হয়।

নাম প্রকাশে অনিচ্ছুক এক ভারতীয় কর্মকর্তা বলেন, উত্তেজিত জনতাকে ছত্রভঙ্গ করতে টিয়ার গ্যাসের শেল ও রাবার বুলেট ছোড়ে সেনারা। এদিন মধ্যরাত পর্যন্ত সংঘর্ষ চলে। এ ঘটনার পই রোববার (৮ সেপ্টেম্বর) সকালে নগরীর লাল চক ও আশেপাশের এলাকায় কারফিউ জারির ঘোষণা দেয়া হয়। এ সময় জনগণকে প্রয়োজন ছাড়া বাড়ি থেকে বের না হয়ার পরামর্শ দেয় পুলিশ।

মুসলমানদের ধর্মীয় অনুষ্ঠান আশুরার প্রস্তুতি হিসেবে শনিবার সন্ধ্যায় শিয়া সম্প্রদায়ের লোকজন তাজিয়া মিছল বের করে। মিছিলটি প্রায় পাঁচ কিলোমিটার পথ প্রদক্ষিণ করে। নগরীর সিটি সেন্টারের কাছ দিয়ে যাওয়ার সময় হেলমেট ও বুলেটপ্রুফ জ্যাকেট পরা নিরাপত্তা বাহিনী মিছিলে বাধা দিলে জনতা উত্তেজিত হয়ে পড়ে এবং পাথর নিক্ষেপ শুরু করে।

সম্প্রতি সংবিধানের ৩৭০ অনুচ্ছেদ বাতিলের মাধ্যমে কাশ্মীরের ওপর থেকে বিশেষ মর্যাদা তুলে নিয়েছে ভারত। এর পর থেকেই পাকিস্তানের সঙ্গে নতুন করে উত্তেজনা শুরু হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর