ব্রেকিং:
১ সপ্তাহেও সন্ধান মেলেনি নিখোঁজ ব্যবসায়ীর শিক্ষকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ তিতাস নদীর উপর নব-নির্মিত সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ব্রাহ্মণবাড়িয়া আওয়ামী লীগ সম্পাদকের মামলায় চাঞ্চল্য সাধক কবি মনোমোহন দত্ত’র ১৪২ তম জন্মউৎসব আলহাজ্ব এড. হুমায়ুন কবীরের স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত আওয়ামীলীগ দেওলিয়া হয়নি, দেওলিয়া হলে বিএনপি হয়েছে! উদ্বোধনের অপেক্ষায় নবীনগর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন বিপুল উৎসাহ উদ্দিপনায় স্টুডেন্ট নির্বাচন সম্পন্ন ব্রাহ্মণবাড়িয়ায় ভাষা সৈনিক মুহাম্মদ মুসাকে স্মরণ উৎসবমুখর পরিবেশে স্কুল কেবিনেট নির্বাচন অনুষ্ঠিত করোনাভাইরাস নিয়ে ব্রাহ্মণবাড়িয়ায় সতর্কতা ছোট বড় সবাই ঝুঁকিতে! করোনা ভাইরাস এড়ানোর উপায় রমজানে তেল-চিনি সংকটের সম্ভাবনা নেই: বাণিজ্যমন্ত্রী লুঙ্গি পরার যত উপকারিতা ইসলামী শিক্ষার গুরুত্ব তোপের মুখে পর্দা কেলেঙ্কারি মামলার আসামি! অ্যামনেস্টি ইন্টারন্যাশনালের উদ্যোগে গাল্লিবয়’র নতুন গান গণধর্ষণের পর ফেসবুক লাইভে এসে ধর্ষকদের বিকৃত উল্লাস! ‘নির্বাচন থেকে সরে যাওয়ার পথ খুঁজছে বিএনপি’

রোববার   ২৬ জানুয়ারি ২০২০   মাঘ ১৩ ১৪২৬   ৩০ জমাদিউল আউয়াল ১৪৪১

৮৭৬

ফুলসজ্জার রাত্রে এই ভুলগুলি করবেন না , ৫ নাম্বার ভুলটি সকলেই করে

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৮  

ফুলসজ্জার রাত্রে- ভারত একটি রীতি নিয়মের দেশ আর এখানে সব ছোটো আর বড় অনুষ্টানের জন্যে অনেক রীতি আছে । আর যেগুলি সব অনেক বছর ধরে চলে আসছে ।আর এই সব গুলির মধ্যে বিয়ে হল সব থেকে বড় রীতি  যেটি অনেক নিয়মের মাধ্যমে হয়ে থাকে ।আর এটি নিয়ে সকলেই খুব উসাহিত থাকে । আর ফুলসজ্জা তাদের রিতী মধ্যে একটি । বিয়ের পর প্রথম রাত্রিকে ফুলসজ্জার রাত বলা হয়ে থাকে । আর এই রাত্রের পরে তাদের মনে অনেক স্বপ্নের জন্ম নেয় ।আর এই রাত স্বামী আর স্ত্রীয়ের প্রথম রাত্রি । আর এর পর থেকে একসাথে তাদের জীবনের পথ চলা শুরু হয়ে থাকে । আর আমাদের এই সমাজে অনেক ছেলে বা যুবক এই ফলজ্জার রাত্রে এমন কিছু ভুল করে ফেলে যেগুলি তারা কোন দিনেই চাইবে না করতে । আর আজ আমরা আপনাদের সেই ভুল নিয়ে বলব ,ফুলসজ্জার রাত্রি একে অন্যকে জানার জন্যে একটি রাত্রি । আর এই রাত্রে যদি কোন মেয়েকে তাঁর কিছুন দিনের আগের কথা জিজ্ঞাসা করে থাকে তাহলে সেই গুলি বলতে চায় না । আর তাঁর ফলে আপনার জিজ্ঞাসায় তাঁর আগের জীবনের কথা জিজ্ঞাসা করলে তাঁর খুব দুঃখ লাগতে পারে । আর তাই আগের জীবনের কথা জিজ্ঞাসা করা উচিত নয়।

এই দুনিয়ায় কোন মানুষ একদম সঠিক হয় না । আর সকলেই মধ্যে কোন না কোন কিছু কম থাকে । তাই এই রাত্রে তাঁর এই কিছু কমতি জিনিস গুলিকে না ভেবে নিজের মধ্যে দুঃখের অনুভব না করায় ভালো । কারন এই রাত্রে আপনার সঙ্গী আপনার কাছ থেকে প্রেম আর সম্মানের কথা ভেবে থাকে ।

আর আপনার বিয়ের এই প্রথম রাত আপনার সঙ্গির সাথে খুব ভালো ভাবে কাটানো উচিত । আর সে যা বলবে তাঁর সব কথায় আপনি হ্যাঁ কিংবা না বলুন । আর তাঁর কথা গুলি সব কিছু ভালো ভাবে শুনতে থাকুন । আপনি যদি কথা গুলি না শোনেন তাহলে তাঁর মনে অন্য খারাপ জিনিসের উদয় হতে পারে ।

আপনারা সকলেই দেখেছেন স্বামী আর স্ত্রী তারা নিজের পরিবারকে খুব মেনে থাকে । আর অন্যের পরিবারকে নিজের থেকে কম মনে করে থাকে । আর সেই রাত্রে তাঁর পরিবারের লোকেদের খারাপ বললে আপনাদের সম্পর্ক শুরুতেই খারাপ প্রভাব পড়তে পারে ।আর তাই কারুচর্চা করা উচিত নয় ।

আর এই কথাটি সকলেই বলবে বিয়ের প্রথম রাত্রে ছেলে আর মেয়ে দুজনেই রোমান্সের মজা নিতে চায় । আর এই সময় যদি আপনি খুব তাড়াহুড়ো করে থাকেন তাহলে তাঁর নিজরে আপনি খুব খারাপ হয়ে যেতে পারেন । আর যদি নিজের সঙ্গিকে সন্তুষ্ট করতে চান তাহলে ধীরে রোমান্স করুন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর