ব্রেকিং:
নূর চৌধুরীর তথ্য প্রকাশে কানাডার আদালতে বাংলাদেশের পক্ষে রায় আখাউড়ায় শিক্ষকের যৌন হয়রানির প্রতিবাদে সড়কে শিক্ষার্থীরা সরাইলে শিক্ষাপ্রতিষ্ঠানের চারপাশে জুয়া ও মাদকের আসর নাসিরনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভ্রাম্যমান আদালতের অভিযান আখাউড়া উপজেলা ছাত্রলীগে পদ পেতে এ কি শর্ত দিলেন আইনমন্ত্রী! সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১ লাখ টাকা আত্মসাতের অভিযোগ ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

১৮

প্রাক্তনের বিয়ে? যা করতে পারেন আপনিও

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

সব সম্পর্কই যে সবসময় সুন্দর থাকবে এমনটা নয়। কোনো না কোনো সময় সেই সম্পর্কে তিক্ততা আসতেই পারে। তাই ঝামেলা না বাড়িয়ে সেই সম্পর্কের ইতি টানাটাই উত্তম। তাই দুজনের সিদ্ধান্তেই হয়তো বিচ্ছিন্ন হয়ে যাওয়া। তারপর যে যার মতো এগিয়ে যাওয়া। কিন্তু মানুষ তো একা চলতে পারে না। দরকার হয় সঙ্গীর।

 তাই হঠাৎ যদি শুনতে পান আপনার প্রাক্তনের বিয়ে তখন কী করবেন? বেশিরভাগ মানুষই এখানে এসে সঠিক সিদ্ধান্ত নিতে পারে না। যেহেতু সে এখন আর আপনার কেউ নয়, তাই চুপ থাকাই উচিত। তারপরও জেনে নিন এমন অবস্থায় নিজেকে সামলানোর কিছু উপায়-

১. যে দুটি মানুষ নতুন করে সম্পর্কে জড়ালো, তাদেরকে নিজেদের মতো করে থাকতে দিন। প্রাক্তনের থেকে কোনোরকম উচ্চাশা, আকাঙ্ক্ষা রাখবেন না। এক্ষেত্রে আপনার আবেগতাড়িত হওয়া মানায় না। প্রাক্তন বিয়ে করছে, এর বেশি কিছু জানার আপনার প্রয়োজনও নেই। আর তাদের বিশেষ দিনে প্রাক্তনকে উল্টোপাল্টা কোনো মেসেজ পাঠিয়ে বিরক্ত করার অধিকার আপনার নেই।

২. অনেকেই আছেন যারা নিজে কতটা দুঃখী, কতটা কষ্ট পেলেন এটা বোঝানোর জন্য লোকদেখানো মদ খাওয়া, অতিরিক্ত সিগারেট খাওয়া, ব্লেড দিয়ে হাত কাটা ইত্যাদি করে থাকেন। এমনটা করার ইচ্ছা থাকলে তা ত্যাগ করুন।

৩. অলস থাকলেই পুরনো সব স্মৃতি আপনাকে কাবু করতে পারে। তাই নিজেকে ব্যস্ত রাখুন। বন্ধুদের সঙ্গে সময় কাটান। নিজের যা কিছু ভালোলাগার, তাই করুন। ক্রিয়েটিভ কিছু শিখতে পারেন। বিশেষ করে ওই বিয়ের দিন বন্ধুদের সঙ্গে বাইরে কোথাও বেড়িয়ে আসুন। যদি মনে হয় তাহলে কোনো থেরাপিস্টের সাহায্য নিতে পারেন। বা মন খুলে কথা বলতে পারবেন এরকম কোনো বন্ধুর সঙ্গেও।

৪. বেড়ানোর থেকে ভালো আর কিছু হয় না। সময় সুযোগ পেলেই একা বেড়িয়ে পড়ুন। পছন্দের কোথায় গিয়ে ঘুরে আসুন। কিংবা বন্ধুরা মিলিয়ে চুটিয়ে ঘুরে আসুন। ছবি তুলুন। সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন লুকের ছবি দিন। হেয়ারস্টাইল পরিবর্তন করুন। দেখবেন ভালো থাকা কেউ আটকাতে পারবে না।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর