ব্রেকিং:
শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব পন্থায় গাঁজা পাচার মনের আনন্দে চুল-দাড়ি কাটেন লিটন! কসবায় বিশেষ অবদানে একুশ জনকে সম্মাননা স্মারক প্রদান আলেম সমাজ ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকটের অবসান আলোকিত শান্তির সরাইল গড়ার কারিগর ওসি সাহাদাত ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি কর্মচারীদের সম্মেলন ৭ম শ্রেণির ছাত্রী ধর্ষণে মামলা না করতে হত্যার হুমকী বিজয়নগরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ দুর্নীতি মামলায় কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার সাবেক সিভিল সার্জন মাদক ব্যবসায় বাধা দেয়ায় ইউপি সদস্যের আঙুল কেটে ফেলার অভিযোগ বিডি ক্লিন তারুণ্যের শহীদ মিনার পরিচ্ছন্ন অভিযান সম্পন্ন ৮০৮ বছর পর এলো চোখ ধাঁধানো তারিখ প্রথম শ্রেণিতে ভর্তির আগে পড়তে হবে প্রাক-প্রাথমিক স্তরে! আমেরিকায় যাচ্ছে বাংলাদেশে তৈরি স্মার্টফোন ধর্ষণের শিকার তিন ছাত্রীকে দেয়া টিসি প্রত্যাহার ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা হবে: অর্থমন্ত্রী মৃত ভেবে ফেলে গেল শ্বশুরবাড়ির লোকজন, বেঁচে গেলেন যুবক! সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সুবর্ণ সুযোগ!
  • শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৮ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

৯৩

প্রাক্তনের বিয়ে? যা করতে পারেন আপনিও

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

সব সম্পর্কই যে সবসময় সুন্দর থাকবে এমনটা নয়। কোনো না কোনো সময় সেই সম্পর্কে তিক্ততা আসতেই পারে। তাই ঝামেলা না বাড়িয়ে সেই সম্পর্কের ইতি টানাটাই উত্তম। তাই দুজনের সিদ্ধান্তেই হয়তো বিচ্ছিন্ন হয়ে যাওয়া। তারপর যে যার মতো এগিয়ে যাওয়া। কিন্তু মানুষ তো একা চলতে পারে না। দরকার হয় সঙ্গীর।

 তাই হঠাৎ যদি শুনতে পান আপনার প্রাক্তনের বিয়ে তখন কী করবেন? বেশিরভাগ মানুষই এখানে এসে সঠিক সিদ্ধান্ত নিতে পারে না। যেহেতু সে এখন আর আপনার কেউ নয়, তাই চুপ থাকাই উচিত। তারপরও জেনে নিন এমন অবস্থায় নিজেকে সামলানোর কিছু উপায়-

১. যে দুটি মানুষ নতুন করে সম্পর্কে জড়ালো, তাদেরকে নিজেদের মতো করে থাকতে দিন। প্রাক্তনের থেকে কোনোরকম উচ্চাশা, আকাঙ্ক্ষা রাখবেন না। এক্ষেত্রে আপনার আবেগতাড়িত হওয়া মানায় না। প্রাক্তন বিয়ে করছে, এর বেশি কিছু জানার আপনার প্রয়োজনও নেই। আর তাদের বিশেষ দিনে প্রাক্তনকে উল্টোপাল্টা কোনো মেসেজ পাঠিয়ে বিরক্ত করার অধিকার আপনার নেই।

২. অনেকেই আছেন যারা নিজে কতটা দুঃখী, কতটা কষ্ট পেলেন এটা বোঝানোর জন্য লোকদেখানো মদ খাওয়া, অতিরিক্ত সিগারেট খাওয়া, ব্লেড দিয়ে হাত কাটা ইত্যাদি করে থাকেন। এমনটা করার ইচ্ছা থাকলে তা ত্যাগ করুন।

৩. অলস থাকলেই পুরনো সব স্মৃতি আপনাকে কাবু করতে পারে। তাই নিজেকে ব্যস্ত রাখুন। বন্ধুদের সঙ্গে সময় কাটান। নিজের যা কিছু ভালোলাগার, তাই করুন। ক্রিয়েটিভ কিছু শিখতে পারেন। বিশেষ করে ওই বিয়ের দিন বন্ধুদের সঙ্গে বাইরে কোথাও বেড়িয়ে আসুন। যদি মনে হয় তাহলে কোনো থেরাপিস্টের সাহায্য নিতে পারেন। বা মন খুলে কথা বলতে পারবেন এরকম কোনো বন্ধুর সঙ্গেও।

৪. বেড়ানোর থেকে ভালো আর কিছু হয় না। সময় সুযোগ পেলেই একা বেড়িয়ে পড়ুন। পছন্দের কোথায় গিয়ে ঘুরে আসুন। কিংবা বন্ধুরা মিলিয়ে চুটিয়ে ঘুরে আসুন। ছবি তুলুন। সোশ্যাল মিডিয়ায় নিজের নতুন লুকের ছবি দিন। হেয়ারস্টাইল পরিবর্তন করুন। দেখবেন ভালো থাকা কেউ আটকাতে পারবে না।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর