ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনার সাহসী সেই পাঁচ যুবক সন্তানের মা হলেন সেই প্রতিবন্ধী ধর্ষিতা পাল্টে গেছে সরাইল বিশ্বরোড মোড়ের দৃশ্যপট! নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন! ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন আমি জীবিত আছি, আমাকে হেল্প করুন চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার ট্রেন দুর্ঘটনার আসল কারণ ৪০ জনকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ ট্রেন দুর্ঘটনায় আহত শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

৮৩৫

প্রবৃদ্ধি হতে পারে ৭.৩ শতাংশ: বিশ্বব্যংক

প্রকাশিত: ৪ এপ্রিল ২০১৯  

বাংলাদেশে চলতি অর্থ বছরে মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি ৭.৩ শতাংশ হতে পারে বলে আভাস দিয়েছে বিশ্বব্যাংক। সরকারিভাবে যেখানে প্রবৃদ্ধির লক্ষ্যমাত্রা তুলে ধরা হয়েছে ৮.১ শতাংশ। আজ বৃহস্পতিবার বিশ্ববংকের ঢাকা অফিসে বাংলাদেশ ডেভেলপমেন্ট আপডেট রিপোর্ট প্রকাশ করা হয়। সেখানেই বাংলাদেশের চলতি অর্থবছরে প্রবৃদ্ধির এই সম্ভাব্য হার তুলে ধরা হয়।

দেশের অর্থনীতিতে দুর্বলতা ব্যংকিং খাত বলেও বিশ্বব্যাংকের প্রতিবেদনে উল্লেখ করা হযেছে। সেই সাথে রাজস্ব লক্ষমাত্রার চেয়ে কম হওয়াসহ নানা দুর্বলতার কথা উল্লেখ করা হয়েছে।

তবে একদিন আগেই জিডিপির প্রবৃদ্ধি ৮ শতাংশ হতে পারে বলে আভাস দেয় আরেক দাতা সংস্থা এশীয় উন্নয়ন ব্যাংক (এডিবি)। বুধবার এডিবি এশিয়ান ডেভেলপমেন্ট আউটলুক ২০১৯ আপডেট প্রকাশ করেছে। সেখানে বাংলাদেশে এডিবির আবাসিক প্রতিনিধি মনমোহন প্রকাশ জিডিপিরে প্রবৃদ্ধির হার সম্পর্কে এমন আভাস দেন।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর