ব্রেকিং:
ব্রিটেনের প্রধান গির্জায় কোরআন তিলাওয়াতের বিরল ঘটনা স্মার্টফোনের বদলি হিসেবে ‘স্মার্ট গ্লাস’ আনছে ফেসবুক এডিআর বাড়িয়েছে বাংলাদেশ ব্যাংক আওয়ামী লীগের নেতারা দুর্নীতি করলে ছাড় নয়: কাদের জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাবাব ফাতেমা ভাবির পরকীয়া দেখে ফেলায় জীবন দিতে হলো দেবরকে সর্বোচ্চ শক্তি দিয়ে যুক্তরাষ্ট্রে হামলার হুমকি ইরানের বেশি খাস জমি উদ্ধারকারী ডিসিকে পুরস্কৃত করা হবে: ভূমিমন্ত্রী বকেয়া পরিশোধে সময় পাচ্ছে রবি-গ্রামীণফোন ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের ফাইনালে বাংলাদেশ স্বর্ণজয়ী রোমান সানার মায়ের চিকিৎসার দায়িত্ব নিলেন প্রধানমন্ত্রী জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতে আন্তরিক সরকার: প্রধানমন্ত্রী আজ থেকে টানা তিন দিনের ছুটিতে আখাউড়া স্থল বন্দর ব্রাহ্মণবাড়িয়ায় শিক্ষার্থী সম্পৃক্তকরণ বিষয়ক কর্মসূচি অনুষ্ঠিত সরাইলে কমিউনিটি পুলিশিং কমিটির জনসচেতনতামুলক সভা অনুষ্ঠিত নবীনগরে পূর্ব বিরোধের জেরে জেঠাতো ভাইকে কুপিয়ে আহত বিজয়নগরে মৌলিক সাক্ষরতার উদ্বোতকরণ প্রতিযোগীতার পুরষ্কার বিতরন নাসিরনগরে ১৫১টি মন্ডবে অনুষ্ঠিত হবে দুর্গাপূজা সরাইলে বিদ্যালয় মাঠে বাঁধ দিয়ে মাছ চাষ, পানিতে ডুবে শিশুর মৃত্যু নাসিরনগরে বৃত্তি পেল ৫১ মেধাবী শিক্ষার্থী

বৃহস্পতিবার   ১৯ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৪ ১৪২৬   ১৯ মুহররম ১৪৪১

১৭২৭

প্রধানমন্ত্রী শিক্ষাবৃত্তির জন্য আবেদন আহ্বান

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯  

প্রধানমন্ত্রী ফেলোশিপ ২০১৯ ঘোষণা করা হয়েছে, যার আওতায় সরকার থেকে মাস্টার্সের জন্য ৬০ লাখ টাকা ও পিএইচডির জন্য ২ কোটি টাকা দেয়া হবে। 

প্রধানমন্ত্রীর কার্যালয়ের গভরনেন্স ইনোভেশন ইউনিটের টেকসই উন্নয়ন অভীষ্ট অর্জনে জনপ্রশাসনের দক্ষতা বৃদ্ধিকরণ প্রকল্পের উচ্চতর শিক্ষায় (মাস্টার্স এবং পিএইচডি) ‘প্রধানমন্ত্রী ফেলোশিপ’ প্রদানের লক্ষ্যে বাংলাদেশের নাগরিকদের কাছে থেকে আবেদন আহ্বান করা হয়েছে।

সুযোগ-সুবিধাগুলো

মাস্টার্সের জন্য ৬০ লাখ টাকা ও পিএইচডির জন্য ২ কোটি টাকা দেয়া হবে।

আবেদনের যোগ্যতা

১ জুলাই ২০১৯ - ৩১ ডিসেম্বর ২০১৯ মধ্যে বিশ্ববিদ্যালয় থেকে শর্তহীন অফার লেটার (ফুল টাইম) বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক র‌্যাংঙ্কিং ১ থেকে ৩০০ এর মধ্যে হতে হবে  

TOEFL এর ফলাফল ৮০’র উপর হতে হবে এবং IELTS এর ফলাফল ৬ বা তার উপর।  

বয়সসীমা

PhD এর জন্য ৪৫ এবং Masters এর জন্য ৪০ বছর।

আবেদন পদ্ধতি

আবেদনপত্রটি ‘আবেদন করুন’ বাটনে ক্লিক করে তা পূরণ করুন

আবেদনপত্রটি ইমেইল করুন
[email protected] (পিএইচডি) [email protected] (মাস্টার্স) ঠিকানায় আপনার আবেদনপত্রটির সঙ্গে নিম্নোক্ত নথিগুলো সংযুক্ত করে পাঠাতে হবে। Microsoft Word এবং PDF, দুই ফর্মেটেই পাঠাতে হবে। আপনার স্টেটমেন্ট অব পারপাস, স্কলারশিপের উপযুক্ত সময়, আপনার প্রস্তাবিত গবেষণার সঙ্গে টেকশই উন্নয়ন লক্ষ্যমাত্রা বাস্তবায়নের সম্পর্ক, পেশাগত জীবনে আপনার গবেষণার সম্ভাবনা এবং পেশাগত জীবনের অভিজ্ঞতা পাঠাতে হবে। শিক্ষাজীবনের সকল সনদ এবং নম্বরপত্র। জাতীয় পরিচয়পত্র। TOFEL/IELTS’র ফল। শর্তহীন অফার লেটার। অভিজ্ঞতার সনদ। এবং সদ্য তোলা ২ কপি পাসপোর্ট সাইজের ছবি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর