ব্রেকিং:
প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক এর বিদায় জুয়া খেলা অবস্থায় চারজন আটক বিশেষ অভিযানে ভারতীয় মোবাইল ফোনসহ চোরাকারবারী গ্রেফতার ৭ লক্ষাধিক টাকা আবর্তক ঋণ বিতরণ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনে ব্যাডমিন্টন টুর্নামেন্ট সরকারি কর্মকর্তাদের নিকট আত্মীয় পরিচয়ে প্রতারণা, অতঃপর.. শেখ হাসিনা তিতাস সেতু’র অবৈধ স্থাপনা উচ্ছেদ বাঁশের উপর ভর করে দাঁড়িয়ে আছে পাকা ব্রিজ! মেধাবী শিক্ষার্থীদের শিক্ষাবৃত্তি প্রদান কৃষিজমি রক্ষায় অবৈধ ড্রেজার ধ্বংস বড়শিতে ধরা পড়ল ১০০ কেজির মাছ! আখের লালি তৈরিতে মাতোয়ারা বিষ্ণপুর ফেব্রুয়ারিতেই চালু হচ্ছে কক্সবাজার থেকে সেন্টমার্টিনের জাহাজ নোট-গাইড পড়ানো ও বাড়তি ফি আদায় বন্ধের নির্দেশ আউটসোর্সিংয়ে বিশ্বে দ্বিতীয় স্থানে বাংলাদেশ পণ্য কিনে প্রতারিত হলে অভিযোগ করুন এভাবে সালাত ও জাকাতে অলসতাকারীর পরিণতি ১ম পর্ব নামের মিল থাকায় জেল খাটছেন চা দোকানি বাংলাদেশের সফরের আগে লাহোরে ৩ সন্ত্রাসী গ্রেফতার অধ্যক্ষের নগ্ন ভিডিও ফাঁস, ফেসবুকে তোলপাড়

বৃহস্পতিবার   ২৩ জানুয়ারি ২০২০   মাঘ ৯ ১৪২৬   ২৭ জমাদিউল আউয়াল ১৪৪১

১৬

প্রথম ধাপের অভিযানে ছয় কোটি মিটার কারেন্ট জাল জব্দ

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২০  

জাটকাসহ অন্যান্য সামুদ্রিক প্রজাতির মাছের ডিম, লার্ভা ও পোনা রক্ষায় দেশের ১৩টি জেলায় প্রথম ধাপের অভিযান সম্পন্ন হয়েছে। অবৈধ জালের ব্যবহার বন্ধে সম্মিলিত বিশেষ এ অভিযানে পৌনে ছয় কোটি মিটার কারেন্ট জাল জব্দ করা হয়েছে। এছাড়া ছয় লাখ টাকা জরিমানা এবং ৩৭ জনের কারাদণ্ড দেয়া হয়েছে। 

মঙ্গলবার মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা যায়, অবৈধ জালের ব্যবহার বন্ধে গত ৭ জানুয়ারি থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত উপকূলীয় ১৩টি জেলা ভোলা, পটুয়াখালী, নোয়াখালী, চাঁদপুর, কক্সবাজার, চট্টগ্রাম, বরিশাল, খুলনা, বরগুনা, বাগেরহাট, সাতক্ষীরা, মুন্সীগঞ্জ এবং পিরোজপুরে ১৮৯টি মোবাইল কোর্টের মাধ্যমে ৭৫৫টি অভিযান পরিচালিত হয়। অভিযানে জেলা ও উপজেলা প্রশাসন, নৌপুলিশ এবং কোস্টগার্ডসহ মৎস্য বিভাগের কর্মকর্তারা অংশগ্রহণ করেন।

এসব অভিযানে ১ হাজার ২০১টি বেহুন্দি জাল, পাঁচ কোটি ৬৮ লাখ মিটার কারেন্ট জাল, অন্যান্য ৯১৫টি অবৈধ জাল এবং ১ হাজার ৭৫টি মাছ ধরার নৌকা ও অন্যান্য সরঞ্জামাদি আটক করা হয়। এসব অভিযানে ৩ হাজার ৭৫৬ কেজি জাটকা জব্দ করে স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। 

দ্বিতীয় ধাপে আগামী ২১ জানুয়ারি থেকে ২৮ জানুয়ারি পর্যন্ত মোট ৮ দিন সম্মিলিত বিশেষ অভিযান পরিচালিত হবে বলেও জানা গেছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর