ব্রেকিং:
আগে থেকেই প্রস্তুত ছিলাম বলেই বাংলাদেশ ভালো আছে: স্বাস্থ্যমন্ত্রী শর্ত সাপেক্ষে হোটেল ও বেকারি খোলা থাকবে, জানালো ডিএমপি স্পেনে মৃত্যুর মিছিলে আরো ৮৩২ জন করোনা থেকে সুস্থ হয়ে ফিরলেন জাস্টিন ট্রুডোর স্ত্রী সোফি বাংলাদেশে তৈরি হল প্রথম ভেন্টিলেটর যন্ত্র ফুল দিয়ে অভ্যর্থনা জানিয়ে পথচারীদের বাড়ি ফেরাচ্ছে সেনাবাহিনী চীনে সুস্থ হওয়া ৩ থেকে ১০ শতাংশ ফের আক্রান্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস শুরু করোনাভাইরাস কীভাবে ছড়াচ্ছে, জানা নেই বিজ্ঞানীদেরও! অনলাইন কাঁপাচ্ছে ‘বড় লোকের বেটি’ ‘হক্কলে শুধু মুখোশ আর ওষধ দেয়, খাওন দেয় না’ দেশে নতুন করে কেউ করোনায় আক্রান্ত হননি কোয়ারেন্টাইন না মানায় ২৫ জনকে ৪ লাখ টাকা জরিমানা বাঞ্ছারামপুরে করোনা রোধে জীবাণুনাশক স্প্রে হোম কোয়ারেন্টাইনে না থাকায় দুবাই ফেরত যুবককে জরিমানা নিষেধাজ্ঞা অমান্য করায় কারাদন্ড ও অর্থদন্ড প্রদান করোনা ভাইরাসের বিরুদ্ধে যুবসমাজের সচেতনতা মূলক উদ্যোগ বিষ প্রয়োগে ৩০ লক্ষ টাকার মাছ নিধন নাসিরনগরে ২ ভাইয়ের ঝগড়ায় প্রাণ গেল শিশুর নবীনগরে পিপিই , হ্যান্ডগ্লাপস, মাস্ক ও স্যানিটাইজার বিতরণ
  • রোববার   ২৯ মার্চ ২০২০ ||

  • চৈত্র ১৫ ১৪২৬

  • || ০৪ শা'বান ১৪৪১

৮০

পেঁয়াজের বাজার মনিটরিং জোরদার করছে সরকার

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২০  

দেশি ও আমদানি করা মিলে পেঁয়াজের সরবরাহ এখন স্বাভাবিক ও পর্যাপ্ত রয়েছে। এ অবস্থায় খুচরা পর্যায়ে পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাজারে অভিযান ও মনিটরিং জোরদার করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

সোমবার বাণিজ্য মন্ত্রণালয় এক সংবাদ বিজ্ঞপ্তিতে সরকারের এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বাজারে পেঁয়াজের সরবরাহ স্বাভাবিক থাকায় মূল্য বৃদ্ধির সঙ্গত কোনো কারণ নেই। তাই বাজার মনিটরিং জোরদার করা হচ্ছে। পেঁয়াজের পাশাপাশি ভোজ্য তেলসহ অন্যান্য নিত্যপণ্যের সরবরাহ ও মূল্য তদারকির জন্য বাজারে অভিযান চালানো হবে। এ ছাড়া জেলা প্রশাসন দেশজুড়ে অভিযান জোরদার করবে।

এ লক্ষে বাণিজ্য মন্ত্রণালয় থেকে এরইমধ্যে বিভাগীয় পর্যায়ে ও জেলা প্রশাসনের কাছে প্রয়োজনীয় নির্দেশনা পাঠানো হয়েছে। ব্যবসায়ীদেরকে নিত্যপণ্যের আমদানি মূল্য, ক্রয় মূল্যের চালান, রশিদ সংরক্ষণ এবং বিক্রয় মূল্যের তালিকা দোকানে টানিয়ে রাখার অনুরোধ করেছে সরকার।

বাণিজ্য মন্ত্রণালয় জানিয়েছে, কোনো ব্যবসায়ীকে হয়রানি করা হবে না, তবে কারসাজি করে কেউ নিত্যপণ্য মজুত বা মূল্য বৃদ্ধি বা কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা করলে তার বিরুদ্ধে আইনানুগ কঠোর ব্যবস্থা নেয়া হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পেঁয়াজের আমদানি, সরবরাহ ও বিক্রয় মূল্যের বিষয়ে সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে। টিসিবি রাজধানীসহ দেশজুড়ে প্রায় ২শ’ ট্রাক সেলের মাধ্যমে ৩৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি অব্যাহত রেখেছে। বাজারে চাহিদা থাকা পর্যন্ত এভাবে বিক্রয় অব্যাহত রাখা হবে। এছাড়া অনেক আমদানি কারক ও সামাজিক সংগঠন বিভিন্ন জেলায় ন্যায্য মূল্যে ৪৫ টাকা দরে ট্রাক সেলের মাধ্যমে পেঁয়াজ বিক্রি করছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর