ব্রেকিং:
প্রভাবশালীর দাপটে বালু ফেলে নদী দখল টানা দ্বিতীয় বারের মত শ্রেষ্ঠ শিক্ষক জান্নাতুল রেলস্টেশনের মর্যাদা রক্ষায় ১১ দাবি ইউএনও উদ্যোগে ঘর পেল অসহায় পরিবার চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রম, রক্ত দিলেন সাধারণ মানুষ পৌরসভা নির্বাচনে জয়ীদের শপথ অনুষ্ঠিত ট্রেন দুর্ঘটনায় অপমৃত্যুর মামলা ট্রেন দুর্ঘটনার জেলা প্রশাসনের তদন্ত শুরু ট্রেন দুর্ঘটনায় নিহত সবার পরিচয় মিলেছে বন্দুকযুদ্ধে ডাকাত সরদার নিহত ভোরে মসজিদের মাইকে আসে সহযোগিতার ঘোষণা একনজরে ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনা বিদ্যুৎ বিল কমিয়ে আনার কার্যকরী উপায় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার জামালপুরে ফেরীতে পার হয় ট্রেন, অবাক বিশ্ব নিমিষেই দূর করুন ছারপোকা! কোরআনে বর্ণিত নবী-রাসূল (আ.)-দের বিশেষ বিশেষ দোয়া ইমার্জিং এশিয়া কাপের ট্রফি উন্মোচন এখনো বেঁচে আছেন হুমায়ূন আহমেদ ‘প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করবে না জনগণ’

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধে আইনি নোটিশ

প্রকাশিত: ৪ নভেম্বর ২০১৯  

পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধি রোধে পদক্ষেপ নিতে সরকারের সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠানো হয়েছে। সাতদিনের মধ্যে বাণিজ্য সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যানকে এ বিষয়ে পদক্ষেপ নিতে বলা হয়েছে। না হলে হাইকোর্টে রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়।

রোববার রেজিস্ট্রি ডাকযোগে হাইকোর্টের আইনজীবী মো. মাহমুদুল হাসান এ নোটিশ পাঠান।

নোটিশে বলা হয়, পেঁয়াজ নিয়ে সমস্যার স্থায়ী সমাধানে বাণিজ্য মন্ত্রণালয় ও এনবিআরকে যথাযথ পদক্ষেপ নিতে হবে। পেঁয়াজ নিয়ে সব প্রকার বৈদেশিক রাজনৈতিক খেলা বন্ধ করার জন্য বাণিজ্য মন্ত্রণালয়কে আমদানি নীতি বিশেষ শর্ত আরোপ করতে হবে। একই সঙ্গে রাজস্ব বোর্ডকে বিশেষ শুল্ক নীতি প্রণয়ন করতে হবে।

নোটিশে আরো বলা হয়, গত ২৯ সেপ্টেম্বর ভারত সরকার কর্তৃক আকস্মিকভাবে পেঁয়াজ রফতানি বন্ধের ঘোষণার কারণে বাংলাদেশে পেঁয়াজের মূল্য অস্বাভাবিকভাবে বেড়ে যায়। নিত্য প্রয়োজনীয় পণ্য পেঁয়াজ আমদানিতে এক দেশের ওপর নির্ভরশীল হয়ে না থাকতে এ শুল্ক নীতি প্রণয়ন করতে বলা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর