ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

২৩৫২

পূজা উপলক্ষে ইমিগ্রেশনে বেড়েছে যাত্রীর চাপ

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

হিন্দু ধর্মাবলম্বিদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে যাত্রীর চাপ বেড়েছে।

ইমিগ্রেশন সংশ্লিষ্টদের দাবি, স্বাভাবিকের চেয়ে এখন যাত্রীর চাপ বেড়েছে তিনগুণেরও বেশি।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিন আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে চিকিৎসা ও ভ্রমণের জন্য গড়ে সাধারণত ৮শ’ থেকে এক হাজার যাত্রী দু’দেশের মধ্যে পারাপার করা হয়। তবে বর্তমানে যাত্রী পারাপারের পরিমাণ গড়ে তিন হাজারের অধিক গিয়ে দাঁড়িয়েছে।

ভারতে পূজা দেখতে যাওয়া সিলেটের সুকান্ত ধর ও তার স্ত্রী সেজ্যোতি এবং ঢাকা থেকে আসা রেহেনা মানাসহ একাধিক যাত্রী জানান, ‘পূজা দেখতে ভারতে যাচ্ছি। আখাউড়া হয়ে ভারত ভ্রমণে যোগাযোগ ব্যবস্থা খুব সহজ। শুনেছি ভারতের ত্রিপুরা রাজ্যে প্রতিমা ও পূজা খুব সুন্দর হয়। সে কারণেই আখাউড়া – আগরতলা ইমিগ্রেশন সীমান্ত পথে ভারতে যাচ্ছি। পূজা শেষে এপথেই আবার দেশে ফিরে আসবো।’

তাদের মতো শতশত পাসপোর্টধারি যাত্রী পূজা দেখতে এপথে ভারতে যাচ্ছেন। আবার অনেকে উৎসব উপলক্ষে আত্মীয়দের সঙ্গে দেখা করতেও এপার-ওপার হচ্ছেন।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ (এসআই  )আব্দুল হামিদ জানান, শনিবার সকাল থেকে হিন্দু ধর্মাবলাম্বিদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ থেকে পূজা দেখতে এবং তাদের স্বজনদের সঙ্গে মলিত হতে ভারতে যাচ্ছেন। আবার ভারত থেকেও অনেক হিন্দু ধর্মাবলম্বি দর্শনার্থীরা বাংলাদেশে পূজা দেখতে আসছেন।

এ কারণে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে সাধারণ সময়ের চেয়ে যাত্রী পারাপার তিনগুণ বেড়ে গিয়েছে। এ অবস্থা দুর্গাপূজার শেষদিন পর্যন্ত থাকবে বলে জানান তিনি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর