ব্রেকিং:
শুদ্ধ বানান চর্চার একুশে ফেব্রুয়ারি দলীয় পদ থেকে বহিষ্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন ব্রাহ্মণবাড়িয়ায় অভিনব পন্থায় গাঁজা পাচার মনের আনন্দে চুল-দাড়ি কাটেন লিটন! কসবায় বিশেষ অবদানে একুশ জনকে সম্মাননা স্মারক প্রদান আলেম সমাজ ও সাংবাদিকদের মধ্যে সৃষ্ট সংকটের অবসান আলোকিত শান্তির সরাইল গড়ার কারিগর ওসি সাহাদাত ব্রাহ্মণবাড়িয়ায় সরকারি কর্মচারীদের সম্মেলন ৭ম শ্রেণির ছাত্রী ধর্ষণে মামলা না করতে হত্যার হুমকী বিজয়নগরে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিবাহ বন্ধ দুর্নীতি মামলায় কারাগারে ব্রাহ্মণবাড়িয়ার সাবেক সিভিল সার্জন মাদক ব্যবসায় বাধা দেয়ায় ইউপি সদস্যের আঙুল কেটে ফেলার অভিযোগ বিডি ক্লিন তারুণ্যের শহীদ মিনার পরিচ্ছন্ন অভিযান সম্পন্ন ৮০৮ বছর পর এলো চোখ ধাঁধানো তারিখ প্রথম শ্রেণিতে ভর্তির আগে পড়তে হবে প্রাক-প্রাথমিক স্তরে! আমেরিকায় যাচ্ছে বাংলাদেশে তৈরি স্মার্টফোন ধর্ষণের শিকার তিন ছাত্রীকে দেয়া টিসি প্রত্যাহার ডাকঘর সঞ্চয়ের সুদহার পুনর্বিবেচনা হবে: অর্থমন্ত্রী মৃত ভেবে ফেলে গেল শ্বশুরবাড়ির লোকজন, বেঁচে গেলেন যুবক! সরকারি ব্যবস্থাপনায় হজে যাওয়ার সুবর্ণ সুযোগ!
  • শুক্রবার   ২১ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ৮ ১৪২৬

  • || ২৬ জমাদিউস সানি ১৪৪১

২৪২৪

পূজা উপলক্ষে ইমিগ্রেশনে বেড়েছে যাত্রীর চাপ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

হিন্দু ধর্মাবলম্বিদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে যাত্রীর চাপ বেড়েছে।

ইমিগ্রেশন সংশ্লিষ্টদের দাবি, স্বাভাবিকের চেয়ে এখন যাত্রীর চাপ বেড়েছে তিনগুণেরও বেশি।

খোঁজ নিয়ে জানা যায়, প্রতিদিন আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে চিকিৎসা ও ভ্রমণের জন্য গড়ে সাধারণত ৮শ’ থেকে এক হাজার যাত্রী দু’দেশের মধ্যে পারাপার করা হয়। তবে বর্তমানে যাত্রী পারাপারের পরিমাণ গড়ে তিন হাজারের অধিক গিয়ে দাঁড়িয়েছে।

ভারতে পূজা দেখতে যাওয়া সিলেটের সুকান্ত ধর ও তার স্ত্রী সেজ্যোতি এবং ঢাকা থেকে আসা রেহেনা মানাসহ একাধিক যাত্রী জানান, ‘পূজা দেখতে ভারতে যাচ্ছি। আখাউড়া হয়ে ভারত ভ্রমণে যোগাযোগ ব্যবস্থা খুব সহজ। শুনেছি ভারতের ত্রিপুরা রাজ্যে প্রতিমা ও পূজা খুব সুন্দর হয়। সে কারণেই আখাউড়া – আগরতলা ইমিগ্রেশন সীমান্ত পথে ভারতে যাচ্ছি। পূজা শেষে এপথেই আবার দেশে ফিরে আসবো।’

তাদের মতো শতশত পাসপোর্টধারি যাত্রী পূজা দেখতে এপথে ভারতে যাচ্ছেন। আবার অনেকে উৎসব উপলক্ষে আত্মীয়দের সঙ্গে দেখা করতেও এপার-ওপার হচ্ছেন।

আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টের ইনচার্জ (এসআই  )আব্দুল হামিদ জানান, শনিবার সকাল থেকে হিন্দু ধর্মাবলাম্বিদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা শুরু হয়েছে। এ উপলক্ষে বাংলাদেশ থেকে পূজা দেখতে এবং তাদের স্বজনদের সঙ্গে মলিত হতে ভারতে যাচ্ছেন। আবার ভারত থেকেও অনেক হিন্দু ধর্মাবলম্বি দর্শনার্থীরা বাংলাদেশে পূজা দেখতে আসছেন।

এ কারণে আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে সাধারণ সময়ের চেয়ে যাত্রী পারাপার তিনগুণ বেড়ে গিয়েছে। এ অবস্থা দুর্গাপূজার শেষদিন পর্যন্ত থাকবে বলে জানান তিনি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর