ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

১০৪৫

পূজা অঙ্গণে জমে উঠেছে শারদীয় দুর্গোৎসব

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৯  

শরৎ ঋতুর অবগাহিকায় মা এলেন বাংলার উৎসব মুখর প্রতিটি পূজা অঙ্গঁনে। সনাতন ধর্মাবলম্বীদের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব। দেবীর আর্শিবাদ পাওয়ার আশায় সনাতন ধর্মাবলম্বী প্রতিটি মানুষ প্রতিক্ষায় ছিলেন পুজার এই শুভ লগ্নের। শাস্ত্রীয়মতে, জগতের মঙ্গল কামনায় এ বছর মা দুর্গা মর্ত্যলোকে এসেছেন শান্তির বার্তা নিয়ে। শশুর বাড়ী কৈলাস থেকে কন্যা রূপে মাদুর্গা পিত্রালয়ে বেড়াতে এসছেন।

ভক্তরা মনে করেন অশুর শক্তির বিনাশে সৃষ্টি হলো এক মহাশক্তির আবির্ভাব দেবতাদেও তেজরশ্মি থেকে আবির্ভূত হলেন অশুর বিনাশী দেবী দুর্গা ।

গত ০৩ অক্টোবর বৃহস্পতিবার মহাষষ্ঠীর মধ্যদিয়ে শুরু হওয়া সনাতনী ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা এবং ০৮ অক্টোবর মঙ্গলবার বিজয়াদশমীতে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হবে শারদীয় দুর্গোৎসব।

ব্রহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলায় এ বছর ১২৬ টি পূজা মন্ডপে জাকজমকপূর্ণ ভাবে অনুষ্ঠিত হচ্ছে শারদীয় দুর্গোৎসব। নবীনগর পৌরএলাকা ও আশপাশের একাধিক পূজা মন্ডপ গিয়ে দেখা যায়, দৃষ্টিনন্দন ও আকর্ষণীয় করে তুলতে প্রতিমায় শৈল্পিক কারুকাজ ও রং-বেরংঙ্গের মনোপমুদ্ধকর আলোকসজ্জায় সজ্জিত বিভিন্ন পুজা অঙ্গণ।

নবীনগর উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অজন্ত ভদ্র বলেন, নবীনগর উপজেলায় এ বছর ১২৬ টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে।

ইতিমধ্যেই বিভিন্ন পূজা মন্ডপে মতবিনিময় সভা ও পরিদর্শন করেছেন এবাদুল করিম বুলবুল এমপি, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার মোঃ আনিছুর রহমান সহ একাধিক রাজনৈতিক নেতৃবৃন্দ। প্রশাসনের পক্ষ থেকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন করতে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। প্রশাসনের আন্তরিকতা ও বিভিন্ন পদক্ষেপে আমরা সন্তুষ্ট।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর