ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • মঙ্গলবার   ০৭ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৩ ১৪২৭

  • || ১৫ জ্বিলকদ ১৪৪১

৬১২

পুকুর ভরাট করে বাণিজ্যিক ভবন

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বিরুদ্ধে একটি পুকুর ভরাট করে বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে। ভবন নির্মাণের জন্য গভীর খনন কাজের ফলে পুকুরের পাশে থাকা একটি মসজিদের ভবনে ফাটল দেখা দিয়েছে। এতে মসজিদে আগত মুসল্লিসহ স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। নানাভাবে উদ্যোগ নিয়েও পুকুর ভরাট ও নির্মাণ কাজ বন্ধ করতে পারছে না মসজিদ কর্তৃপক্ষ। 
জানা গেছে, ২০১৪ সালের ১৯ জুন জেলা শহরের কুমারশীল মোড় এলাকার মদিনা মসজিদ সংলগ্ন ১৫ শতক ডোবা শ্রেণির ভূমি ৩০ বছরের জন্য বন্দোবস্ত নেয় ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। বন্দোবস্ত নেয়ার পর অনুমতি ছাড়াই পুকুর ভরাট করে ২০১৮ সালের ১৫ মে বহুতল ভবন নির্মাণ কাজ শুরু করে চেম্বার কর্তৃপক্ষ। ৬তলাবিশিষ্ট ভবন নির্মাণে চেম্বার কর্তৃপক্ষের সঙ্গে চেম্বারের সহ-সভাপতি কাজী জাহাঙ্গীরের চুক্তিও হয়। বন্দোবস্তে অহস্তান্তরযোগ্য ও সাংগঠনিক কাজ পরিচালনা করার উদ্দেশ্যে চেম্বার কর্তৃপক্ষকে এ ভূমি দেয়ার কথা উল্লেখ থাকলেও ডেভেলপারের সঙ্গে ৬০/৪০ শতাংশে চুক্তি করা হয়েছে বলে জানা গেছে। 
চেম্বার কর্তৃপক্ষ বন্দোবস্তের শর্ত লংঘন করে বহুতল ভবন নির্মাণের কাজ করছে। তবে অভিযোগ অস্বীকার করে ব্রাহ্মণবাড়িয় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আজিজুল হক বলেন, সব আইন ও শর্ত মেনেই আমরা নির্মাণ কাজ করছি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
ব্রাহ্মণবাড়িয়া বিভাগের পাঠকপ্রিয় খবর