ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনার সাহসী সেই পাঁচ যুবক সন্তানের মা হলেন সেই প্রতিবন্ধী ধর্ষিতা পাল্টে গেছে সরাইল বিশ্বরোড মোড়ের দৃশ্যপট! নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন! ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন আমি জীবিত আছি, আমাকে হেল্প করুন চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার ট্রেন দুর্ঘটনার আসল কারণ ৪০ জনকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ ট্রেন দুর্ঘটনায় আহত শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

৫৩৮

পুকুর ভরাট করে বাণিজ্যিক ভবন

প্রকাশিত: ২১ অক্টোবর ২০১৯  

ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির বিরুদ্ধে একটি পুকুর ভরাট করে বহুতল বাণিজ্যিক ভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে। ভবন নির্মাণের জন্য গভীর খনন কাজের ফলে পুকুরের পাশে থাকা একটি মসজিদের ভবনে ফাটল দেখা দিয়েছে। এতে মসজিদে আগত মুসল্লিসহ স্থানীয়দের মাঝে আতঙ্ক বিরাজ করছে। নানাভাবে উদ্যোগ নিয়েও পুকুর ভরাট ও নির্মাণ কাজ বন্ধ করতে পারছে না মসজিদ কর্তৃপক্ষ। 
জানা গেছে, ২০১৪ সালের ১৯ জুন জেলা শহরের কুমারশীল মোড় এলাকার মদিনা মসজিদ সংলগ্ন ১৫ শতক ডোবা শ্রেণির ভূমি ৩০ বছরের জন্য বন্দোবস্ত নেয় ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি। বন্দোবস্ত নেয়ার পর অনুমতি ছাড়াই পুকুর ভরাট করে ২০১৮ সালের ১৫ মে বহুতল ভবন নির্মাণ কাজ শুরু করে চেম্বার কর্তৃপক্ষ। ৬তলাবিশিষ্ট ভবন নির্মাণে চেম্বার কর্তৃপক্ষের সঙ্গে চেম্বারের সহ-সভাপতি কাজী জাহাঙ্গীরের চুক্তিও হয়। বন্দোবস্তে অহস্তান্তরযোগ্য ও সাংগঠনিক কাজ পরিচালনা করার উদ্দেশ্যে চেম্বার কর্তৃপক্ষকে এ ভূমি দেয়ার কথা উল্লেখ থাকলেও ডেভেলপারের সঙ্গে ৬০/৪০ শতাংশে চুক্তি করা হয়েছে বলে জানা গেছে। 
চেম্বার কর্তৃপক্ষ বন্দোবস্তের শর্ত লংঘন করে বহুতল ভবন নির্মাণের কাজ করছে। তবে অভিযোগ অস্বীকার করে ব্রাহ্মণবাড়িয় চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আজিজুল হক বলেন, সব আইন ও শর্ত মেনেই আমরা নির্মাণ কাজ করছি।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর