ব্রেকিং:
ঘরে বসেই জিডি করুন দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

১২২৬

পদ্মা সেতু নিয়ে গুজবে বিভ্রান্ত না হওয়ার পরামর্শ সরকারের

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

সম্প্রতি,  সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে, পদ্মা সেতু নির্মাণ বিষয়ে একটি বিভ্রান্তিকর গুজব দ্রুতগতিতে  ছড়িয়ে পড়ছে । গুজবটি আমাদের দেশের অশিক্ষিত ও অল্প শিক্ষিত মানুষের মনে ভীতি ছড়াচ্ছে এবং উৎকণ্ঠা তৈরি করতে পারে বলে ধারনা করা  হচ্ছে ।   ভিত্তিহীন ও অমূলক এই গুজবে বিশ্বাস না করতে সরকারের সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং শিক্ষিত ও সচেতন মহল থেকে আহবান জানানো হচ্ছে । 

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়ানো গুজবে বলা হচ্ছে- “পদ্মা সেতু নির্মাণ কাজে ১ লক্ষ কিংবা তারও অধিক মানুষের মাথা লাগবে। এগুলো সংগ্রহ করতে সারাদেশে ৪১টি দল বের হয়েছে; যারা হাঁটে-বাজারে ঘুরে মানুষকে অপহরণ করে কিংবা বিভিন্ন কৌশলে এসব মাথা সংগ্রহ করছে। তারা মানুষকে অজ্ঞান করতে বিভিন্ন ধরনের স্প্রে ব্যবহার করছে।“

একবিংশ শতাব্দীর এই যুগে আমরা জ্ঞান বিজ্ঞানের শীর্ষ পর্যায়ে আরোহণ করেছি । বাংলাদেশের মানুষ এখন আরও সচেতন। তাই, ভিত্তিহীন ও মিথ্যা এই গুজব উদ্দেশ্যপ্রণোদিত ছাড়া কিছু নয় বলে ধারনা বুদ্ধিজীবী মহলের । 

গত  মঙ্গলবার, তথ্য অধিদপ্তর থেকে ‘পদ্মা সেতু প্রকল্প পরিচালক’ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে স্পষ্টভাবে জানিয়ে দেয়া হয়েছে, “মানুষকে বিভ্রান্ত করতে কুচক্রি মহল এ ধরনের মিথ্যা খবরের অপপ্রচার চালাচ্ছে। এসব খবর গুজব। এর কোনো সত্যতা নেই। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য দেশবাসীকে তথ্য অধিদপ্তর থেকে অনুরোধ জানানো হয়েছে”। একই সঙ্গে এই ধরনের অপপ্রচার আইনত দণ্ডনীয় অপরাধ বলেও উল্লেখ করা হয়েছে বিজ্ঞপ্তিতে।

No photo description available.

উল্লেখ্য পদ্মা সেতু প্রায় ৬.১৫ কি. মি.  দৈর্ঘ্যের বাংলাদেশের দীর্ঘতম সড়ক ও রেল  সেতু হিসেবে আত্মপ্রকাশ করতে যাচ্ছে । মাওয়া ও জাজিরা সংযোগকারি এই দ্বিতল সেতুটি ৪২ টি পিলার ও ৪১ টি স্প্যানের সমন্বয়ে তৈরী হবে। ইতিমধ্যে ২.১   কি. মি. মূল সেতু দৃশ্যমান হয়েছে। 

এমতাবস্থায়, সরকারের পক্ষ থেকে বলা হয়েছে, পদ্মাসেতু নির্মাণের শুরু থেকেই দেশী ও বিদেশী চক্ররা নানাবিধ ষড়যন্ত্র করে আসছে; যাতে করে আমরা আত্মনির্ভরশীল জাতি হিসেবে বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াতে না পারি। মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভাপতি শেখ হাসিনার দৃঢ় মনোবলের কারনেই, নিজস্ব অর্থায়নে এগিয়ে চলছে পদ্মা সেতুর কাজ এবং ২০২১ সেতুর কাজ শেষ হবে বলে সরকারের পক্ষ থেকে বলা হয়েছে। তাই, এই ঘৃণ্য গুজবে কান না দিতে সেতু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সর্বোচ্চ মহল থেকে আহবান জানানো হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর