ব্রেকিং:
বাঘ সরিয়ে গরুকে জাতীয় পশু ঘোষণার দাবি নিখোঁজের একদিন পর কৃষকের মরদেহ উদ্ধার সীরাতুন্নবী (সাঃ) মহা সম্মেলন অনুষ্ঠিত কাজ না দেয়ায় বিয়ের মাংসে বিষ দিল বাবুর্চী বুয়েটের ২৬ শিক্ষার্থী আজীবন বহিষ্কার ৬৩ বছর ধরে দিনে দুই কেজি বালি খান এই নারী বলের রং বুঝছেন না লিটন, টাইগার শিবিরে উৎকণ্ঠা নবীনগরে ইয়াবা সম্রাট আতিক গ্রেফতার নাসিরনগরে বিশ্ব এন্টিবায়োটিক সচেতনতা সপ্তাহ পালিত চাল,লবণ নিয়ে একটি গোষ্ঠী অপপ্রচার চালাচ্ছে সশস্ত্র বাহিনীকে প্রধানমন্ত্রীর বিশেষ আহ্বান ব্রাহ্মণবাড়িয়ায় ৪৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু নাক ডাকলে স্ট্রোকের ঝুঁকি বাড়ে, রইলো সমাধান নিখোঁজের একদিন পর নদী থেকে লাশ উদ্ধার ট্রেনে মাদক পাচারের সময় ধরা খেলেন দুই নারী আরো কটা দিন বাঁচার স্বপ্ন দেখছে মাহাবুব ট্রেন দুর্ঘটনায় চালক, সহকারী ও গার্ড দায়ী শ্রেষ্ঠ শিক্ষক সম্মাননা প্রদান প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ অবশেষে ময়নাতদন্ত ছাড়াই আসমার লাশ ফিরে পেল বাবা-মা

শনিবার   ২৩ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৮ ১৪২৬   ২৫ রবিউল আউয়াল ১৪৪১

৫৫

পদ্মা সেতুর টোল কত হবে সে অনুমান অযৌক্তিক: কাদের

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সবে মাত্র সেতুর টোল আদায়ে সমঝোতা সই হয়েছে। এটা চুক্তি পর্যন্ত গড়াতে অনেক সময় লাগবে। এখনো টোলের বিষয়টি নির্ধারণই হয়নি। এমনকি এটি নিয়ে প্রাথমিক আলোচনাও হয়নি। কাজেই টোলের হার ডাবল কি ট্রিপল হবে সে অনুমান অযৌক্তিক।

বৃহস্পতিবার রাজধানীর বনানীর সেতু ভবনে পদ্মা সেতু পরিচালনা, রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের বিষয়ে কোরিয়ান কোম্পানি কোরিয়ান এক্সপ্রেস কর্পোরেশনের সঙ্গে এক সমঝোতা সই হয়। অনুষ্ঠানে পদ্মা সেতুতে যমুনা সেতুর দ্বিগুণ হারে টোল আদায় করা হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, চুক্তি অনুযায়ী কোরিয়ান এক্সপ্রেস কর্পোরেশন একটি কারিগরি টিম সেতু এলাকা পরিদর্শন করে তার রক্ষণাবেক্ষণ পদ্ধতি, প্রয়োজনীয় জনবলসহ সমন্বিত একটি কারিগরি ও আর্থিক প্রস্তাব দাখিল করবে। তারা সেতুর রক্ষণাবেক্ষণে ট্রাফিক ইনফরমেশন অ্যাপলিকেশন চালু করবে। এ পদ্ধতিতে প্রতিমুহূর্তে সড়ক সেতু ও এর আওতাধীন অন্য যেকোনো অবস্থানের বিদ্যমান যানবাহন সংক্রান্ত তথ্যাদি স্বয়ংক্রিয়ভাবে মোবাইল, বেতার বা অন্য কোনো ডিভাইসের মাধ্যমে জানা যাবে। 

রংপুর নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনে রংপুরের আসনটি ছিলো জাতীয় পার্টির। এখন তারা যদি সেই সূত্রধরে আসনটি দাবি করেন সেটি আমরা বিবেচনা করে দেখবো। তবে এ বিষয়ে এখনো আলোচনা হয়নি।

ছাত্রলীগ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীই দেখছেন। কাজেই এ বিষয়ে আমার কথা বলা যুক্তিযুক্ত হবে না।

ভারতের নাগরিক তালিকা থেকে বাদপড়াদের বিষয়ে মন্ত্রী বলেন, আমরা ভারত সরকারের কাছে যখন এ বিষয়ে তাদের মতামত জানতে চাই তখন তারা জানিয়েছেন- এতে কোনো উদ্বেগের কারণ নেই। তাদের কথায় আশ্বস্ত থাকছি। তবে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর