ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শনিবার   ০৬ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২৩ ১৪২৭

  • || ১৩ শাওয়াল ১৪৪১

১৪৩

পদ্মা সেতুর টোল কত হবে সে অনুমান অযৌক্তিক: কাদের

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ১২ সেপ্টেম্বর ২০১৯  

সড়ক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, সবে মাত্র সেতুর টোল আদায়ে সমঝোতা সই হয়েছে। এটা চুক্তি পর্যন্ত গড়াতে অনেক সময় লাগবে। এখনো টোলের বিষয়টি নির্ধারণই হয়নি। এমনকি এটি নিয়ে প্রাথমিক আলোচনাও হয়নি। কাজেই টোলের হার ডাবল কি ট্রিপল হবে সে অনুমান অযৌক্তিক।

বৃহস্পতিবার রাজধানীর বনানীর সেতু ভবনে পদ্মা সেতু পরিচালনা, রক্ষণাবেক্ষণ ও টোল আদায়ের বিষয়ে কোরিয়ান কোম্পানি কোরিয়ান এক্সপ্রেস কর্পোরেশনের সঙ্গে এক সমঝোতা সই হয়। অনুষ্ঠানে পদ্মা সেতুতে যমুনা সেতুর দ্বিগুণ হারে টোল আদায় করা হবে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী এসব কথা বলেন।

তিনি বলেন, চুক্তি অনুযায়ী কোরিয়ান এক্সপ্রেস কর্পোরেশন একটি কারিগরি টিম সেতু এলাকা পরিদর্শন করে তার রক্ষণাবেক্ষণ পদ্ধতি, প্রয়োজনীয় জনবলসহ সমন্বিত একটি কারিগরি ও আর্থিক প্রস্তাব দাখিল করবে। তারা সেতুর রক্ষণাবেক্ষণে ট্রাফিক ইনফরমেশন অ্যাপলিকেশন চালু করবে। এ পদ্ধতিতে প্রতিমুহূর্তে সড়ক সেতু ও এর আওতাধীন অন্য যেকোনো অবস্থানের বিদ্যমান যানবাহন সংক্রান্ত তথ্যাদি স্বয়ংক্রিয়ভাবে মোবাইল, বেতার বা অন্য কোনো ডিভাইসের মাধ্যমে জানা যাবে। 

রংপুর নির্বাচন প্রসঙ্গে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনে রংপুরের আসনটি ছিলো জাতীয় পার্টির। এখন তারা যদি সেই সূত্রধরে আসনটি দাবি করেন সেটি আমরা বিবেচনা করে দেখবো। তবে এ বিষয়ে এখনো আলোচনা হয়নি।

ছাত্রলীগ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, বিষয়টি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীই দেখছেন। কাজেই এ বিষয়ে আমার কথা বলা যুক্তিযুক্ত হবে না।

ভারতের নাগরিক তালিকা থেকে বাদপড়াদের বিষয়ে মন্ত্রী বলেন, আমরা ভারত সরকারের কাছে যখন এ বিষয়ে তাদের মতামত জানতে চাই তখন তারা জানিয়েছেন- এতে কোনো উদ্বেগের কারণ নেই। তাদের কথায় আশ্বস্ত থাকছি। তবে পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর