ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • সোমবার   ১৩ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৯ ১৪২৭

  • || ২১ জ্বিলকদ ১৪৪১

১৭৪

পঁচিশ কোটি টাকার শাড়ি ফেলে পালালো চোরাকারবারিরা

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৯  

বাংলাদেশ কোস্ট গার্ড বাহিনীর অভিযানে বিপুল পরিমাণ অবৈধ ভারতীয় শাড়ি রেখে পালিয়েছে চোরাকারবারিরা। জব্দকৃত এসব শাড়ির মূল্য আনুমানিক ২৫ কোটি ৫০ লাখ টাকা।

মঙ্গলবার কোস্ট গার্ড সদর দফতরের মিডিয়া উইংয়ের কর্মকর্তা লেফটেন্যান্ট হায়াত ইবনে সিদ্দিক এ তথ্য জানান।

তিনি জানান, শুল্ক কর ফাঁকি দিয়ে সমুদ্রপথে আসা প্রায় ২৫ কোটি ৫০ লাখ টাকা মূল্যের অবৈধ ভারতীয় শাড়ি আটক করেছে কোস্ট গার্ড বাহিনীর পশ্চিম জোন। গত রোববার ভোরে কোস্ট গার্ড পশ্চিম জোনের বিসিজি বেইস টহল দল হারবারিয়া সংলগ্ন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালায়। ওই অভিযানে নন্দবালা খালসংলগ্ন এলাকায় এমভি মারিয়া নামক বাল্কহেড থেকে এসব পণ্য আটক করা হয়। 

তিনি বলেন, অভিযানের সময় কোস্ট গার্ড এর উপস্থিতি টের পেয়ে চোরাকারবারি দল দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় কোস্ট গার্ড তাদের পিছু ধাওয়া করে। এক পর্যায়ে চোরাকারবারিরা অবৈধ শাড়ি বোঝাইকৃত বাল্কহেডটি ছেড়ে দিয়ে পালিয়ে যায়।

তিনি আরো বলেন, পরে ওই বাল্কহেড থেকে ২৪ হাজার ৪৯৫ পিস বিদেশি শাড়ি, ৩১ পিস লেহেঙ্গা, ১১৯ পিস ফ্রক এবং ৭৬ পিস প্লাজো জব্দ করা হয়। আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য জব্দকৃত পণ্যগুলো মোংলা থানায় হস্তান্তর করা হয়েছে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া