ব্রেকিং:
দুর্ধর্ষ মাদক ব্যবসায়ী আটক সাংবাদিকতায় দেশ সেরা অ্যাওয়ার্ড পেলেন মিশু জেলা উন্নয়ন সমন্বয় সভা অনুষ্ঠিত বিষ প্রয়োগে সর্বশান্ত মৎস্য চাষী বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিবকে সংবর্ধনা পাঁচ দফা দাবিতে ফারিয়ার মানববন্ধন মসজিদের দেয়ালে ফাটল, আতঙ্কে মুসল্লিরা গোপন সংবাদের ভিত্তিতে মাদক উদ্ধার মাদক বিরোধী প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত মাদকসেবীর হুমকিতে স্কুলে যাওয়া বন্ধ শিক্ষার্থীর ফুটপাত দখলমুক্ত করলেন ইউএনও শারীরিক সক্ষম হলেই রক্তদান করবে শিক্ষার্থীরা একই তেলে বার বার রান্না ক্যান্সার ও হৃদরোগের কারণ বিশ্ববিদ্যালয়ে গবেষণার ওপর জোর দেয়ার তাগিদ তথ্যমন্ত্রীর মুক্ত বাণিজ্য চুক্তিকে অগ্রাধিকার দেয়া হচ্ছে: বাণিজ্যমন্ত্রী নারীর মনে জায়গা পাওয়ার উপায় পানিতে পড়া ফোন যেভাবে দ্রুত সারিয়ে তুলবেন যে কারণে ‘সুদ’ হারাম উদ্বোধন হলো শেখ কামাল ক্লাব কাপ আওয়ামী লীগের সম্মেলন মানেই নতুন মুখ: কাদের

সোমবার   ২১ অক্টোবর ২০১৯   কার্তিক ৫ ১৪২৬   ২১ সফর ১৪৪১

৪২৮

নোংরা দেশের কলঙ্ক ঘোচাতে বিডি ক্লিনের ব্যতিক্রমী উদ্যোগ

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে এই স্লোগানকে বাস্তবায়ন করার লক্ষে সমগ্র দেশব্যাপী বিডি ক্লিন কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়াতে কাজ করে যাচ্ছে।

শুক্রবার কেন্দ্রীয় কার্যক্রমের বিডি ক্লিন পরিচ্ছন্ন বাগান এই শিরোনামে সমগ্র বাংলাদেশে বিডি ক্লিনের ২৫ টি জেলা টিম ময়লার স্তুপকে বাগানে রুপান্তরিত করছে বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়াও গত ২৭ সেপ্টেবর থেকে আজ ৫ অক্টোবর বাগানের কাজ মোটামোটিভবে সম্পন্ন হয়।

বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার জেলা সমন্বয়ক সোহান মাহমুদের নেতৃত্বে এই পরিচ্ছন্ন অভিযানে অংশ নিয়েছেন বিডি বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার মনিটর – ১ টিএম একরাম,রিফাত হাজারী, লিটন দেবনাথ, মহিউদ্দিন সাইমা তালুকদার, পারভেজ খান, বৃষ্টি আক্তার, মোনালিসা, বিজয় দাস, বিডি ক্লিন আখউড়ার রমজানুল ইসলাম, টিটু খানসহ বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার প্রায় ৪০ জন সদস্য এক সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান এবং সচেতনার ফলে বাগান করতে সক্ষম হোন।

তারা আশপাশের মানুষ এবং দোকানদার, ব্যবসায়ীদেরকে বাগান এবং যত্রতত্র ময়লা না ফেলার ব্যপারে সচেতন করেন।

স্হানীয় কাউন্সিলর বাগানটিকে দেখাশুনা করবেন বলে প্রতিশ্রুতি দেন সোহান মাহমুদ জানান বিডি ক্লিন ২০১৬ সালের ৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী ফরিদ উদ্দীনের হাত ধরে মাত্র ২৪ জন সদস্য নিয়ে যাত্রাশুরু করেন। তারপর বিভাগ,তারপর জেলা এখন উপজেলা পর্যায়ে কাজ শুরু হয়েছে বর্তমানে সংগঠনটিতে প্রায় ২০০০০ এর ও অধিক সেচ্ছাসেবী সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

তাদের লক্ষ হচ্ছে যত্রতত্র ময়লা ফেলার অভ্যাস পরিহার করা সে বিষয়ে মানুষকে সচে তন করা তাদের উদ্দেশ্য হচ্ছে ২০২১ সালে বাংলাদেশকে পরিচ্ছন্ন রাষ্ট্র হিসেবে বিশ্বের মাঝে তুলা ধরা। বাংলাদেশকে চতুর্থতম নোংরা দেশের কলঙ্ক মোচন করা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর