ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • বুধবার   ০৩ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২০ ১৪২৭

  • || ১০ শাওয়াল ১৪৪১

৫৪৯

নোংরা দেশের কলঙ্ক ঘোচাতে বিডি ক্লিনের ব্যতিক্রমী উদ্যোগ

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ৬ অক্টোবর ২০১৯  

পরিচ্ছন্নতা শুরু হোক আমার থেকে এই স্লোগানকে বাস্তবায়ন করার লক্ষে সমগ্র দেশব্যাপী বিডি ক্লিন কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ব্রাহ্মণবাড়িয়াতে কাজ করে যাচ্ছে।

শুক্রবার কেন্দ্রীয় কার্যক্রমের বিডি ক্লিন পরিচ্ছন্ন বাগান এই শিরোনামে সমগ্র বাংলাদেশে বিডি ক্লিনের ২৫ টি জেলা টিম ময়লার স্তুপকে বাগানে রুপান্তরিত করছে বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়াও গত ২৭ সেপ্টেবর থেকে আজ ৫ অক্টোবর বাগানের কাজ মোটামোটিভবে সম্পন্ন হয়।

বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার জেলা সমন্বয়ক সোহান মাহমুদের নেতৃত্বে এই পরিচ্ছন্ন অভিযানে অংশ নিয়েছেন বিডি বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার মনিটর – ১ টিএম একরাম,রিফাত হাজারী, লিটন দেবনাথ, মহিউদ্দিন সাইমা তালুকদার, পারভেজ খান, বৃষ্টি আক্তার, মোনালিসা, বিজয় দাস, বিডি ক্লিন আখউড়ার রমজানুল ইসলাম, টিটু খানসহ বিডি ক্লিন ব্রাহ্মণবাড়িয়ার প্রায় ৪০ জন সদস্য এক সপ্তাহব্যাপী পরিচ্ছন্নতা অভিযান এবং সচেতনার ফলে বাগান করতে সক্ষম হোন।

তারা আশপাশের মানুষ এবং দোকানদার, ব্যবসায়ীদেরকে বাগান এবং যত্রতত্র ময়লা না ফেলার ব্যপারে সচেতন করেন।

স্হানীয় কাউন্সিলর বাগানটিকে দেখাশুনা করবেন বলে প্রতিশ্রুতি দেন সোহান মাহমুদ জানান বিডি ক্লিন ২০১৬ সালের ৩ জুন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার শিক্ষার্থী ফরিদ উদ্দীনের হাত ধরে মাত্র ২৪ জন সদস্য নিয়ে যাত্রাশুরু করেন। তারপর বিভাগ,তারপর জেলা এখন উপজেলা পর্যায়ে কাজ শুরু হয়েছে বর্তমানে সংগঠনটিতে প্রায় ২০০০০ এর ও অধিক সেচ্ছাসেবী সক্রিয়ভাবে কাজ করে যাচ্ছে।

তাদের লক্ষ হচ্ছে যত্রতত্র ময়লা ফেলার অভ্যাস পরিহার করা সে বিষয়ে মানুষকে সচে তন করা তাদের উদ্দেশ্য হচ্ছে ২০২১ সালে বাংলাদেশকে পরিচ্ছন্ন রাষ্ট্র হিসেবে বিশ্বের মাঝে তুলা ধরা। বাংলাদেশকে চতুর্থতম নোংরা দেশের কলঙ্ক মোচন করা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
নগর জুড়ে বিভাগের পাঠকপ্রিয় খবর