ব্রেকিং:
চুরিকৃত অটোরিক্সাসহ ৪ চোর গ্রেফতার স্কুল পরিদর্শনে গিয়ে পাঠদান করলেন ইউএনও এন.এস.আই এর মাদক বিরোধী অভিযানে আটক ২ কসবায় ভিজিডি কার্ডের চাউল বিতরণ মাদক বিরোধী অভিযানে আটক তিন কারা থাকছে আখাউড়ায় ছাত্রলীগের কমিটিতে সুশাসনের জন্য দুর্নীতিই প্রধান অন্তরায় সরাইলে অপপ্রচার নিয়ে প্রতিবাদ সমাবেশ বিএনপি নেতা দুদুর বিরুদ্ধে ব্রাহ্মণবাড়িয়ায় মামলা বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল ট্রাকচাপায় মোটরসাইকেল আরোহী নিহত মুসলিম যাত্রী থাকায় আমেরিকান এয়ারলাইনসের ফ্লাইট বাতিল নির্ধারিত সময়ে প্রকল্প বাস্তবায়ন করতে হবে: এলজিআরডি মন্ত্রী ব্যাংক নোটের আদলে বিল ব্যবহারে কেন্দ্রীয় ব্যাংকের হুঁশিয়ারি তিন স্পা সেন্টার থেকে ১৬ নারী ও ৩ পুরুষ আটক দেশে বেড়েই চলেছে ইন্টারনেটের গ্রাহক সংখ্যা শাবিপ্রবি উপাচার্য ফরিদ উদ্দিনের অনিয়ম ও দুর্নীতির শ্বেতপত্র রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকারের উদ্যোগের ঘাটতি নেই ক্যাসিনো চালাতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী তেল স্থাপনায় হামলার প্রতিশোধ নেবে সৌদি আরব

সোমবার   ২৩ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৩ মুহররম ১৪৪১

২৯

নীলফামারীর ৯ রাজাকারের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন চূড়ান্ত

প্রকাশিত: ২ আগস্ট ২০১৯  

মানবতাবিরোধী অপরাধের অভিযোগে নীলফামারীর ডিমলা, ডোমার ও জলঢাকার একরামুল হকসহ ৯ জনের বিরুদ্ধে তদন্ত চূড়ান্ত করে প্রতিবেদন প্রকাশ করেছে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল।

একরামুল হক ছাড়াও মামলার অপর আসামিরা হলেন- মো. আব্দুস সাত্তার (৮০), বকসু মিয়া ওরফে মো. মোকসু মিয়া মজুমদার (৭৭), মো. আব্দুল মালেক (৭২), মো. মোকলেছার রহমান ওরফে খোকা (৭৭), মো. শহীদুল্লাহ সরকার (৭০), মো. নুরুল হক (৬৫), জবেদ আলী (৭১) এবং মো. শাহাদৎ হোসেন (৬৮)।

বৃহস্পতিবার রাজধানীর ধানমন্ডির নিজ কার্যালয়ে আয়োজিত এক সাংবাদ সম্মেলনে সংস্থাটির প্রধান সমন্বয়ক আব্দুল হান্নান খান ৭২তম এই তদন্ত প্রতিবেদন প্রকাশ করেন। এ সময় আরো উপস্থিত ছিলেন তদন্ত সংস্থার সিনিয়র কর্মকর্তা এম. সানাউল হক।

আসামিদের বিরুদ্ধে একাত্তরের মুক্তিযুদ্ধ চলাকলীন সময়ে ৪৬ জনকে আটক, ২৫ জনকে অপহরণ, ৩ জনকে ধর্ষণ, ১৫ বাড়ি-ঘর ভাঙচুর ও ৭ জনকে হত্যা এবং গণহত্যার অভিযোগ আনা হয়।

এ মামলায় ২০১৭ সালের ২০ নভেম্বর থেকে তদন্ত শুরু হয়ে ১ আগস্ট শেষ হয়। তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে ৬টি অভিযোগে মোট ২৩৮ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন প্রকাশ করা হয়।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর