ব্রেকিং:
প্রতিদিন কয়েকবার গরম পানির ভাপ নিয়েছি করোনায় ব্যতিক্রমী উদ্যোগ এমপিওভুক্তির সুখবর পেল ১৬৩৩ স্কুল-কলেজ ২০ হাজারের বেশি আইসোলেশন শয্যা প্রস্তুত রয়েছে: স্বাস্থ্যমন্ত্রী মানুষের পাশে দাঁড়াচ্ছে মানুষ, দৃষ্টান্ত স্থাপন করে চলেছে বৈশ্বিক ক্রয়াদেশ পূরণে সক্ষম বাংলাদেশ ॥ শেখ হাসিনা লোকসান ঠেকাতে সরাসরি ক্ষেত থেকে সবজি কিনছে সেনাবাহিনী করোনা পরীক্ষায় দেশে চালু হলো প্রথম বেসরকারি ল্যাব যে দোয়ার আমলে স্মরণশক্তি বৃদ্ধি পাবে ইনশাআল্লাহ! আল্লাহ তিন ধরনের লোকের দোয়া ফিরিয়ে দেন না করোনা রোগীদের বাড়ি প্রধানমন্ত্রীর বিশেষ উপহার ভেন্টিলেটর-সিসিইউ স্থাপনে জরুরি প্রকল্প বঙ্গবন্ধুর মতো নেতা পৃথিবীতে খুব কম দেখা যায়: ট্রাম্প গবেষণা প্রটোকল জমা না দিয়েই বিষোদগার করছেন জাফরুল্লাহ জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচিতে নিয়োগ করোনা আক্রান্তের শরীরের অক্সিজেনের পরিমাণ ঘরেই পরীক্ষার উপায় মধ্যবিত্তরাও খাদ্যসহায়তার আওতায়: শিল্প প্রতিমন্ত্রী কর্মস্থল ত্যাগকারীদের তালিকা চায় মন্ত্রণালয় নাসিরনগরে শিশু নিহতের ঘটনায় গ্রেফতার ২ দেশে ২৪ ঘণ্টায় রেকর্ড সংখ্যক আক্রান্ত, আরো ৮ মৃত্যু
  • শুক্রবার   ০৫ জুন ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ২২ ১৪২৭

  • || ১২ শাওয়াল ১৪৪১

১১১

‘নির্ভরযোগ্য’ সংবাদ সেবা আনলো ফেসবুক

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

নতুন ফিচার চালু করেছে ফেসবুক। এ সেবার সাহায্যে নিজ নিজ পছন্দের খবর পড়তে পারবেন ফেসবুক ব্যবহারকারীরা। শুক্রবার নিজেদের নতুন সেবা ‘ফেসবুক নিউজ’-এর কার্যক্রম শুরু করছে মার্কিন এই সামাজিক যোগাযোগ জায়ান্ট।

ফেসবুকে ‘ভূয়া’ খবরের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। তাই ‘নির্ভরযোগ্য’ সংবাদ জানানোর দায়িত্ব নিচ্ছে প্রতিষ্ঠানটি। ফেসবুক অ্যাপেই যোগ করা হচ্ছে ফিচারটি; ওই অংশ থেকেই নানা ধরনের খবর পড়ার জন্য বেছে নিতে পারবেন ব্যবহারকারী। সুপরিচিত সংবাদমাধ্যমের পাশাপাশি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলস, শিকাগোর মতো শহরগুরোর স্থানীয় সংবাদমাধ্যমের খবরও থাকবে সেখানে। তবে, ওয়াল স্ট্রিট জার্নাল, সিএনবিসি, ওয়াশিংটন পোস্ট, ইউএসএ টুডে, বাজফিড-এর প্রকাশিত কোনো খবর সেবাটিতে পাওয়া যাবে না।

 

নতুন সেবা ‘ফেসবুক নিউজ’

নতুন সেবা ‘ফেসবুক নিউজ’

নতুন এই সেবা প্রসঙ্গে ফেসবুক বলেছে, ব্যবহাকারীদের পছন্দ মতোই খবর পরিবেশন করা হবে। মানে পুরো নিয়ন্ত্রণ থাকছে পাঠকের হাতেই। ফেসবুক অ্যাপের বড় সংগ্রহ থেকে সরাসরি খবর খুঁজেও নিতে পারবেন তারা। ভক্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, সাবস্ক্রিপশন নির্ভর সংবাদ প্রকাশকদের কোনো খবর যদি ফেসবুক নিউজে থাকে, তবে তা বিনামূল্যেই পড়তে পারবেন ব্যবহারকারীরা।

নতুন এই সেবা চালু করতে গিয়ে একটা সাংবাদিক টিম গঠন করতে হয়েছে ফেসবুককে। তারাই বিভিন্ন সংবাদমাধ্যম থেকে নির্ভরযোগ্য খবর খুঁজে বের করে তা ফেসবুক নিউজ সেবায় যোগ করবে। এ প্রসঙ্গে ফেসবুক বলেছে, সংবাদ পছন্দ করার ক্ষেত্রে পুরোপুরি স্বাধীনভাবে কাজ করবেন সাংবাদিকদের টিম। এ বিষয়ে মূল প্রতিষ্ঠানের কেউ নাক গলাবে না।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর