ব্রেকিং:
প্রভাবশালীর দাপটে বালু ফেলে নদী দখল টানা দ্বিতীয় বারের মত শ্রেষ্ঠ শিক্ষক জান্নাতুল রেলস্টেশনের মর্যাদা রক্ষায় ১১ দাবি ইউএনও উদ্যোগে ঘর পেল অসহায় পরিবার চিকিৎসকদের অক্লান্ত পরিশ্রম, রক্ত দিলেন সাধারণ মানুষ পৌরসভা নির্বাচনে জয়ীদের শপথ অনুষ্ঠিত ট্রেন দুর্ঘটনায় অপমৃত্যুর মামলা ট্রেন দুর্ঘটনার জেলা প্রশাসনের তদন্ত শুরু ট্রেন দুর্ঘটনায় নিহত সবার পরিচয় মিলেছে বন্দুকযুদ্ধে ডাকাত সরদার নিহত ভোরে মসজিদের মাইকে আসে সহযোগিতার ঘোষণা একনজরে ব্রাহ্মণবাড়িয়ার ট্রেন দুর্ঘটনা বিদ্যুৎ বিল কমিয়ে আনার কার্যকরী উপায় আয়কর মেলা শুরু বৃহস্পতিবার জামালপুরে ফেরীতে পার হয় ট্রেন, অবাক বিশ্ব নিমিষেই দূর করুন ছারপোকা! কোরআনে বর্ণিত নবী-রাসূল (আ.)-দের বিশেষ বিশেষ দোয়া ইমার্জিং এশিয়া কাপের ট্রফি উন্মোচন এখনো বেঁচে আছেন হুমায়ূন আহমেদ ‘প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করলে ক্ষমা করবে না জনগণ’

বুধবার   ১৩ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৫ রবিউল আউয়াল ১৪৪১

৩৭

‘নির্ভরযোগ্য’ সংবাদ সেবা আনলো ফেসবুক

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০১৯  

নতুন ফিচার চালু করেছে ফেসবুক। এ সেবার সাহায্যে নিজ নিজ পছন্দের খবর পড়তে পারবেন ফেসবুক ব্যবহারকারীরা। শুক্রবার নিজেদের নতুন সেবা ‘ফেসবুক নিউজ’-এর কার্যক্রম শুরু করছে মার্কিন এই সামাজিক যোগাযোগ জায়ান্ট।

ফেসবুকে ‘ভূয়া’ খবরের সংখ্যা প্রতিনিয়ত বাড়ছে। তাই ‘নির্ভরযোগ্য’ সংবাদ জানানোর দায়িত্ব নিচ্ছে প্রতিষ্ঠানটি। ফেসবুক অ্যাপেই যোগ করা হচ্ছে ফিচারটি; ওই অংশ থেকেই নানা ধরনের খবর পড়ার জন্য বেছে নিতে পারবেন ব্যবহারকারী। সুপরিচিত সংবাদমাধ্যমের পাশাপাশি যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক, লস অ্যাঞ্জেলস, শিকাগোর মতো শহরগুরোর স্থানীয় সংবাদমাধ্যমের খবরও থাকবে সেখানে। তবে, ওয়াল স্ট্রিট জার্নাল, সিএনবিসি, ওয়াশিংটন পোস্ট, ইউএসএ টুডে, বাজফিড-এর প্রকাশিত কোনো খবর সেবাটিতে পাওয়া যাবে না।

 

নতুন সেবা ‘ফেসবুক নিউজ’

নতুন সেবা ‘ফেসবুক নিউজ’

নতুন এই সেবা প্রসঙ্গে ফেসবুক বলেছে, ব্যবহাকারীদের পছন্দ মতোই খবর পরিবেশন করা হবে। মানে পুরো নিয়ন্ত্রণ থাকছে পাঠকের হাতেই। ফেসবুক অ্যাপের বড় সংগ্রহ থেকে সরাসরি খবর খুঁজেও নিতে পারবেন তারা। ভক্স-এর প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে, সাবস্ক্রিপশন নির্ভর সংবাদ প্রকাশকদের কোনো খবর যদি ফেসবুক নিউজে থাকে, তবে তা বিনামূল্যেই পড়তে পারবেন ব্যবহারকারীরা।

নতুন এই সেবা চালু করতে গিয়ে একটা সাংবাদিক টিম গঠন করতে হয়েছে ফেসবুককে। তারাই বিভিন্ন সংবাদমাধ্যম থেকে নির্ভরযোগ্য খবর খুঁজে বের করে তা ফেসবুক নিউজ সেবায় যোগ করবে। এ প্রসঙ্গে ফেসবুক বলেছে, সংবাদ পছন্দ করার ক্ষেত্রে পুরোপুরি স্বাধীনভাবে কাজ করবেন সাংবাদিকদের টিম। এ বিষয়ে মূল প্রতিষ্ঠানের কেউ নাক গলাবে না।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর