ব্রেকিং:
ট্রেন দুর্ঘটনার সাহসী সেই পাঁচ যুবক সন্তানের মা হলেন সেই প্রতিবন্ধী ধর্ষিতা পাল্টে গেছে সরাইল বিশ্বরোড মোড়ের দৃশ্যপট! নিয়মিত হাঁটুন সুস্থ থাকুন! ট্রেন দুর্ঘটনায় নিহতদের স্মরণে কাতারে দোয়া মাহফিল হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন আমি জীবিত আছি, আমাকে হেল্প করুন চিহ্নিত মাদক ব্যবসায়ী গ্রেফতার ট্রেন দুর্ঘটনার আসল কারণ ৪০ জনকে তদন্ত কমিটির জিজ্ঞাসাবাদ ট্রেন দুর্ঘটনায় আহত শিশুর দায়িত্ব নিলেন উপমন্ত্রী ধান কাটার ধুম পড়েছে ব্রাহ্মণবাড়িয়ায় ডায়াবেটিস প্রতিরোধের পাঁচ উপায় আর্থিক লেনদেন করা যাবে ফেসবুকে বাণিজ্যিকভাবে গুরুত্বপূর্ণ ব্যক্তি হচ্ছেন ৪৮ জন নারীর মন জয় করুন এই কৌশলে তাওবার ৬ উপকারিতা সাকিব না থাকায় ভারতীয় সিকিউরিটি গার্ডের আফসোস ফোকফেস্টের পর্দা উঠছে আজ সমুদ্রের জলে ভেসে এলো ১০০০ কেজি কোকেন

শুক্রবার   ১৫ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৭ রবিউল আউয়াল ১৪৪১

১৩

নির্দিষ্ট সময়ে প্রকল্পের কাজ শেষ করার তাগিদ

প্রকাশিত: ২০ অক্টোবর ২০১৯  

নির্দিষ্ট সময়ের মধ্যে দেশের উন্নয়ন প্রকল্পের কাজ শেষ করার জন্য প্রকৌশলীদের তাগিদ দিয়েছেন আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রকৌশলী মো. আবদুস সবুর।

শনিবার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশ (আইইবি)-এ এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ তাগিদ দেন। ‘সরকারি ক্রয় প্রক্রিয়ার বর্তমান অবস্থা: বাংলাদেশ প্রেক্ষিত’ বিষয়ক এ গোলটেবিল বৈঠকের আয়োজন করে আইইবি- এর পুরকৌশল বিভাগ।

প্রকৌশলী সবুর বলেন, অনেক সময় দেখা যায়; প্রকল্পের কাজ শেষ করতে বেশি সময় লাগে। যার ফলে বাজেট আরো বাড়াতে হয়। কিন্তু প্রকল্পগুলো যখন করা হয় তখন প্রকৌশলীরাই নির্দিষ্ট সময় বেঁধে দেন। আমি প্রকৌশলীদের বলবো; প্রকল্পের জন্য যতটুকু সময় প্রয়োজন ততটুকু সময় দেবেন। এর কম বা বেশি সময় দেবেন না। এ সময় সঠিকভাবে দায়িত্ব পালন করার জন্য প্রকৌশলীদের আহ্বান জানান তিনি।

রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের বালিশ কাণ্ড প্রসঙ্গে তিনি বলেন, প্রকৌশলীরা যেমন এ দায় এড়াতে পারে না তেমনি মন্ত্রণালয়ও দায় এড়াতে পারে না। তবে এমন ঘটনা যেন ভবিষ্যতে আর না ঘটে সেদিকে প্রকৌশলীদের সঙ্গে মন্ত্রণালয়েরও কড়া নজর রাখতে হবে। এসব ঘটনার জন্য যেন সরকারের কোন ভাবমূর্তি ক্ষুণ্ন না হয় সেই দিকে সবাইকে লক্ষ্য রাখতে হবে।

গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন আইইবির পুরকৌশল বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী মো. হাবিবুর রহমান। অনুষ্ঠানে মডারেটরের দায়িত্ব পালন করেন আইইবির পুরকৌশল বিভাগের সম্পাদক প্রকৌশলী শেখ তাজুল ইসলাম তুহিন।

এতে আরো বক্তব্য রাখেন- চিপস, বাংলাদেশের চেয়ারম্যান প্রকৌশলী মো. নুরুল হুদা, এলজিইডির প্রকল্প পরিচালক প্রকৌশলী মো. জসিম উদ্দিন, বিশ্বব্যাংকের প্রকৌউরমেন্ট স্পেশালিষ্ট প্রকৌশলী গোলাম ইয়াজদানী, এলজিইডির প্রকৌউরমেন্ট ইউনিটের নির্বাহী প্রকৌশলী আব্দুস সাত্তার, সিনিয়র সহকারী প্রকৌশলী মো. শরিফুল ইসলাম, ন্যাশনাল ট্রেইনার প্রকৌশলী সোনিয়া নওরিনসহ অন্যান্য প্রকৌউরমেন্ট স্পেশালিষ্টরা।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর