ব্রেকিং:
বন্যাদুর্গতদের পুনর্বাসনে রয়েছে ১২০ কোটি টাকা বরাদ্দ ঘুষদাতার বিরুদ্ধেও ব্যবস্থা নেয়া হবে: প্রধানমন্ত্রী হুজুর সেজে ধর্ষককে ধরলেন পুলিশ কর্মকর্তা বিয়ের অনুষ্ঠানে বোমা হামলা, নিহত বেড়ে ৬৩ ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের রমণীদের পছন্দ বাংলাদেশি ছেলে রোহিঙ্গা নির্যাতন তদন্তে ঢাকায় মিয়ানমারের তদন্ত দল ‘এখনো ষড়যন্ত্র চলছে, বাতাসে চক্রান্তের গন্ধ’ টাইগারদের হেড কোচ হলেন রাসেল ডমিঙ্গো ‘চিকিৎসকদের উচ্চশিক্ষার জন্য বিদেশে পাঠানো হবে’ স্মার্টকার্ড পাবে ছয় বছরের শিশুও! হাঁসে হাসি-খুশির সংসার ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ল্যান্ড ফোনের মাসিক লাইন রেন্ট বাতিল প্রসব বেদনা নিয়েই ছয় কিলোমিটার হাঁটলেন কাশ্মীরি মা সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’ শনিবার থেকে কাঁচা চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আখাউড়ায় তিতাস ব্রিজে দর্শনার্থীদের ভীড় ডেঙ্গু প্রতিরোধে ছুটি শেষে বাসায় ফিরে যা করবেন ঈদ আনন্দে বিনোদন কেন্দ্রগুলো মুখরিত

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ৩ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

১০

নারীদের যে সময় পেঁয়াজ খাওয়া একদমই উচিত নয়

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

কাঁচা পেঁয়াজ শরীরের জন্য উপকারি। কিন্তু জানেন কি, কখন নারীদের কাঁচা পেঁয়াজ ত্যাগ করা উচিত? গর্ভকালীন সময় কাঁচা পেঁয়াজ খাওয়া ক্ষতিকর হতে পারে। 

অনেকেরই কাঁচা পেঁয়াজ খেলে অ্যালার্জি হয়। পেঁয়াজ খাওয়ার পর শরীরে চুলকানি হয়, লাল হয়ে যায়, চোখও লাল হয়ে যায়, চুলকায় বা ফুলে যায়। 

আবার অনেক সময় হয়তো তেমন সমস্যা হয় না। কিন্তু বাচ্চার সমস্যা হতেই পারে কাঁচা পেঁয়াজ থেকে। তাই এ সময়টা কাঁচা পেঁয়াজ থেকে একটু দূরে থাকাই ভালো। 

কাঁচা পেঁয়াজ ব্লাড প্রেশার অনেকটা কমিয়ে দেয়। তাই প্রেগন্যান্ট অবস্থায় কাঁচা পেঁয়াজ না খাওয়াই ভালো। এছাড়াও কাঁচা পেঁয়াজ খেলে হজমের সমস্যা ও বমি হতে পারে যা গর্ভস্থ শিশুর জন্য মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর