ব্রেকিং:
গুজবে কান না দিতে পুলিশের অনুরোধ মহাসড়কে অ্যালকোহল ডিটেক্টর চালু জালের সাথে মানুষের শত্রুতা! চট্রগ্রাম রেঞ্জে শ্রেষ্ঠ ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার শেয়ালের মাংসকে খাসির মাংস বলে বিক্রি, অতঃপর... `সকলের জন্য উন্নত স্যানিটেশন, নিশ্চিত হোক সুস্থ জীবন` নৈরাজ্য তৈরির জন্যই ভোলায় সংঘর্ষ স্ট্রোকের মৃত্যুকে হত্যাকাণ্ড বলে মামলা দায়ের সীমান্তে দুই নাইজেরিয়ান আটক বয়স বাড়িয়ে প্রেমিকাকে বিয়ে, কারাগারে প্রেমিক প্রভাবশালীর দাপটে নদীর মাটি যাচ্ছে ইট ভাটায় দূর্যোগ মোকাবেলায় সরকার সবোর্চ্চ গুরুত্ব দিয়ে কাজ করছে ব্লেড দিয়ে কেটে স্কুলছাত্রীকে নির্যাতন উচ্চ রক্তচাপ কমানোর সহজ মন্ত্র প্রধান শিক্ষকের প্রেমে মজে পঞ্চমবারের মতো বিয়ের পিঁড়িতে শিক্ষিকা ক্রিকেটারদের ধর্মঘট নিয়ে যা বললেন গাঙ্গুলি বান্দরবানে টিয়েন্স গ্রুপের তিন যুবক আটক কে জিতবেন ব্যালন ডি’অর? ফুসফুসের ক্যান্সার প্রতিরোধের মহৌষধ! সরকারি চাকরিজীবীদের গ্রেফতারে অনুমতি নিয়ে হাইকোর্টের রুল

বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৭ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

৫৩

নারীদের যে সময় পেঁয়াজ খাওয়া একদমই উচিত নয়

প্রকাশিত: ৬ আগস্ট ২০১৯  

কাঁচা পেঁয়াজ শরীরের জন্য উপকারি। কিন্তু জানেন কি, কখন নারীদের কাঁচা পেঁয়াজ ত্যাগ করা উচিত? গর্ভকালীন সময় কাঁচা পেঁয়াজ খাওয়া ক্ষতিকর হতে পারে। 

অনেকেরই কাঁচা পেঁয়াজ খেলে অ্যালার্জি হয়। পেঁয়াজ খাওয়ার পর শরীরে চুলকানি হয়, লাল হয়ে যায়, চোখও লাল হয়ে যায়, চুলকায় বা ফুলে যায়। 

আবার অনেক সময় হয়তো তেমন সমস্যা হয় না। কিন্তু বাচ্চার সমস্যা হতেই পারে কাঁচা পেঁয়াজ থেকে। তাই এ সময়টা কাঁচা পেঁয়াজ থেকে একটু দূরে থাকাই ভালো। 

কাঁচা পেঁয়াজ ব্লাড প্রেশার অনেকটা কমিয়ে দেয়। তাই প্রেগন্যান্ট অবস্থায় কাঁচা পেঁয়াজ না খাওয়াই ভালো। এছাড়াও কাঁচা পেঁয়াজ খেলে হজমের সমস্যা ও বমি হতে পারে যা গর্ভস্থ শিশুর জন্য মারাত্মক ক্ষতির কারণ হয়ে দাঁড়াতে পারে।

আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
আলোকিত ব্রাহ্মণবাড়িয়া
এই বিভাগের আরো খবর